Drugs: মাদকের রমরমা কারবার, এই গ্রামগুলিতে ছেলে-মেয়ের বিয়ে দিতে রাজি নয় কেউ

নেশামুক্ত সমাজ গড়ার জন্য অনেক প্রচার চালানো হয়। কিন্তু নদিয়ার পলাশিপাড়া থানা এলাকায় এই প্রচারের কোনও প্রভাব পড়ছে না। গ্রামগুলিতে অবাধে চলছে মাদকের রমরমা কারবার।

Soumya Gangully | Published : Jul 4, 2024 6:30 PM IST / Updated: Jul 05 2024, 12:36 AM IST

কুটিরশিল্পে পরিণত হয়েছে মাদকের কারবার! সহজেই বিপুল অর্থ লাভের আশায় সারা গ্রামের মানুষ মাদকের বেআইনি কারবারের সঙ্গে যুক্ত হয়ে গিয়েছেন। এর ফলে নষ্ট হয় যাচ্ছে গ্রামের পরিবেশ। তরুণ প্রজন্মের ভবিষ্যৎ নষ্ট হয়ে যাচ্ছে। এমনকী, সামাজিকভাবে বিচ্ছিন্নও হয়ে পড়েছে গ্রামগুলি। মাদক কারবারের কথা লোকমুখে প্রচারিত হয়ে যাওয়ায় অন্য গ্রামগুলির লোকজন এই গ্রামগুলিতে ছেলে-মেয়ের বিয়ে দিতে রাজি হচ্ছেন না। কিন্তু প্রশ্ন উঠছে, আশেপাশের গ্রামগুলিতে মাদকের কারবারের কথা প্রচারিত হয়ে গেলেও, পুলিশ-প্রশাসন কি কিছুই জানে না? কেন বন্ধ করা যাচ্ছে না মাদকের রমরমা কারবার?

কী করছে পলাশিপাড়া থানা?

Latest Videos

পলাশিপাড়া থানা এলাকার বড় নলদহ, ছোট নলদহ, কুলগাছি, খরের মাঠ-সহ বেশ কয়েকটি গ্রামে চলছে মাদকের কারবার। গ্রামগুলি মাদক পাচারকারীদের মুক্তাঞ্চল হয়ে উঠেছে। শুধু মাদকের কারবারই নয়, গ্রামগুলির তরুণ-যুবকরা মাদকাসক্তও হয়ে পড়েছে। মাত্রাতিরিক্ত মাদক সেবনের ফলে অকালে ঝরে যাচ্ছে অসংখ্য প্রাণ। একইসঙ্গে চুরি, ছিনতাই-সহ অন্যান্য বেআইনি কার্যকলাপ।

কীভাবে চলছে মাদকের কারবার?

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, হেরোইন তৈরির কাঁচামাল নিয়ে এসে এই গ্রামগুলিতে মাদক তৈরি করা হয়। এরপর মাদক ব্যবসায়ীদের দৌলতে সেই হেরোইন ছড়িয়ে পড়ে জেলা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে। গ্রামগুলির বিভিন্ন প্রান্তে আনাচে-কানাচে গড়ে উঠেছে মাদকের ঠেক। স্থানীয় যুবকদের পাশাপাশি অন্য জায়গা থেকেও যুবকরা মাদক সেবন করতে ভিড় জমাচ্ছে ঠেকগুলিতে। প্রায়ই বিভিন্ন জায়গা থেকে উদ্ধার হয় মৃতদেহ। মাদক সেবনের ফলে মৃত্যু হয় তাদের। অত্যন্ত লাভজনক ব্যবসা হওয়ায় গ্রামের অধিকাংশ মানুষই এই ব্যবসার সঙ্গে জড়িত। ফলে গ্রামের পরিবেশ নষ্ট হলেও মুখ খোলার সাহস হয় না কারও। এমনকী, মাদক কারবারের বিরুদ্ধে অভিযান চালাতে গিয়ে আক্রান্ত হয়েছেন শুল্ক দফতরের আধিকারিকরা। পলাশিপাড়া থানার পুলিশ মাঝেমধ্যে অভিযান চালালেও তা প্রয়োজনের তুলনায় অতি নগণ্য। মাদক কারবার সম্পূর্ণ নির্মূল করতে পুলিশের যথেষ্ট উদ্যোগ দেখা যায়নি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

৬০২ কোটি টাকার মাদক-সহ আটক ১৪ পাক-নাগরিক, গুজরাট উপকূলে যথেষ্ট সক্রিয় ATS-NCB

মাদকাসক্তির কাছে সন্তানও মূল্যহীন, দুই শিশুকে বিক্রি করে মাদক কিনলেন খোদ মা-বাবা

ফের সীমান্তে ধরা পড়ল পাকিস্তানি ড্রোন, তল্লাশির সময় মাদক ও অস্ত্র উদ্ধার

Share this article
click me!

Latest Videos

ধর্মতলায় অস্থায়ী তিলোত্তমা মঞ্চ ঘিরে উত্তেজনা তুঙ্গে! ১২ ঘণ্টা পরও নীরব প্রশাসন! | RG Kar Protest
দীপ্সিতাকে টেনে-হিঁচড়ে নিয়ে যেতেই তুলকালাম! Jaynagar কাণ্ডের আঁচ কলকাতায় | Jaynagar News | CPM | BJP
'কেন নেননি FIR ?' জয়নগরের কুলতলি গিয়ে পুলিশকে প্রশ্ন অগ্নিমিত্রার | Agnimitra Paul | Kultali News
বিরাট চাপে মমতা! এবার 'জাস্টিস ফর মহিষমারি'! স্লোগানে কাঁপছে জয়নগর | Joynagar | Jaynagar News |
কুলতলির ঘটনায় গ্রেফতার ১, ঘটনাস্থলে আসেন ডি আই জি আকাশ মাঘারিয়া | Kultali Incident