স্টেশনের ওভারব্রিজের কাজের প্রভাব পড়তে চলেছে রেল পরিষেবায়, শনিবার বাতিল হচ্ছে একাধিক লোকাল ট্রেন

শিয়ালদহ-নৈহাটির পর এবার হাওড়া শাখা। রেলের মেরামতির কাজের জন্য বন্ধ থাকছে অনেকগুলি লোকাল ট্রেন। জেনে নিন তালিকা।

Sahely Sen | / Updated: Nov 11 2022, 10:41 AM IST

গত ২ সপ্তাহ ধরেই সপ্তাহান্তে শিয়ালদহ লাইনে নৈহাটি থেকে মাঝেরহাট পর্যন্ত অঞ্চলে রেলের মেরামতির কাজ করার দরুন প্রায় ২ দিন ধরে বন্ধ রাখা হচ্ছিল আপ ও ডাউন রুটের অনেকগুলি লোকাল ট্রেন। বাড়ি ফেরার পথে একেবারে শেষ মুহূর্তে এসে ট্রেন না পেয়ে চূড়ান্ত হয়রানির শিকার হচ্ছিলেন নৈহাটি-শিয়ালদহ লোকালের দৈনন্দিন যাত্রীরা। পূর্বতন ঘোষণার অভাবেই এই বিপদ বলে অভিযোগ তুলেছিলেন অনেকে। তাই, এবার হাওড়া লাইনের ক্ষেত্রে সেই ভুল সংশোধন করল পূর্ব রেল কর্তৃপক্ষ। যদিও, শিয়ালদহের ক্ষেত্রেও এই ঘোষণা আগেভাগে করে দেওয়া হয়েছিল বলে দাবি রেল কর্তৃপক্ষের।

নবদ্বীপ ধাম স্টেশনে ওভারব্রিজের মেরামতির কাজ চলার দরুন হাওড়া শাখায় বেশ অনেকগুলি লোকাল ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই কাজের প্রভাব শনিবার প্রায় সারা বেলা জুড়েই হাওড়া শাখার রেল চলাচলের ওপর পড়বে বলে মনে করা হচ্ছে। বৃহস্পতিবার এই সংক্রান্ত নোটিস জারি করে নিত্যযাত্রীদের সতর্ক করেছে রেল প্রশাসন।

১২ নভেম্বর, শনিবার, সকাল ৬টা থেকে ১০ পর্যন্ত হাওড়া শাখায় আপ লাইনের বেশ কিছু ট্রেন বাতিল রাখা হয়েছে। তারপর সকাল ১১টা থেকে দুপুর ৩টে পর্যন্ত ডাউন লাইনে পাওয়ার ব্লক করে রাখা হবে বলে জানানো হয়েছে রেলের পক্ষ থেকে। শনিবার বাতিল করা হয়েছে ৩৭৯১১ নম্বর হাওড়া থেকে কাটোয়া লোকাল, ব্যান্ডেল থেকে কাটোয়াগামী রুটের ৩৭৭৪৫ নম্বর লোকাল এবং ৩৭৭৪৭ নম্বর লোকাল।

এ ছাড়াও, বাতিল করা হয়েছে কাটোয়া থেকে আসা হাওড়াগামী রুটের ৩৭৯২২ নম্বর লোকাল। কাটোয়া থেকে ব্যান্ডেল রুটের ৩৭৭৪৪ নম্বর এবং ৩৭৭৪৬ নম্বর লোকাল ট্রেনও বাতিল করা হয়েছে রেলের কাজের কারণে।

বাতিল করা ছাড়াও ট্রেনের সময়ও পরিবর্তন করা হয়েছে কিছু কিছু ক্ষেত্রে। শনিবার ৩৭৭৪৮ নম্বর কাটোয়া-ব্যান্ডেল লোকাল ট্রেনটি কাটোয়া স্টেশন থেকে দুপুর ১টার বদলে দুপুর ২টো ১০ মিনিটে ছাড়বে বলে ঘোষণা করেছে পূর্ব রেল কর্তৃপক্ষ। প্রতিদিনই ট্রেনে যাতায়াত করেন হাজার হাজার মানুষ। যাত্রীদের হয়রানি এড়াতে রেল পরিষেবা যথাসম্ভব সহজতর রাখার চেষ্টা করছে পূর্ব রেল।

আরও পড়ুন-
মমতা বনাম শুভেন্দু নয়, মমতার পক্ষে শুভেন্দু! ‘আপত্তি নেই,’ নন্দীগ্রামের মঞ্চ থেকে বার্তা
কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা বাড়ল ১ ডিগ্রি, শীত নিয়ে কী পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর?
মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের নাম করে চাকরি পাইয়ে দেওয়ার টোপ, লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিল প্রতারক

Share this article
click me!