ইডি-র ডাকে দিল্লি যাওয়ায় বাধা, অনুব্রতর বিরুদ্ধে দুবরাজপুরে 'খুনের চেষ্টা'-র মামলা দায়ের করলেন তৃণমূল নেতা

মঙ্গলবার সকালেই আসানসোল সংশোধনাগার থেকে অনুব্রত মণ্ডলকে নিয়ে যাওয়া হয় দুবরাজপুর আদালতে। এরপর টানা ৭ দিন তাঁর পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত।

Web Desk - ANB | Published : Dec 20, 2022 7:05 AM IST / Updated: Dec 20 2022, 12:57 PM IST

গরু পাচার মামলায় অনেক বাধাবিপত্তি পেরিয়ে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি আদায় করতে পেরেছিল ইডি। কিন্তু, সেই পদক্ষেপ কার্যকর করার প্রস্তুতি নিতে নিতেই একটি পুরনো মামলায় জড়িয়ে গিয়ে দুবরাজপুর আদালতে তলব পেলেন অনুব্রত। ২০ ডিসেম্বর মঙ্গলবার শীতের সকালে অনুব্রতকে নিয়ে দুবরাজপুর আদালতের উদ্দেশে রওনা দিল পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে বালিজুড়ি পঞ্চায়েতের প্রাক্তন প্রধান শিবঠাকুর মণ্ডলকে মারধর করেছিলেন তৃণমূল বীরভূম জেলা সভাপতি, এমনই অভিযোগ তুলেছেন ওই নেতা। মারধর করার কাণ্ডটি ২০২১ সালে ঘটলেও ২০২২ সালের ১৮ ডিসেম্বর, অর্থাৎ রবিবার রাতে অনুব্রতের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন শিবঠাকুর। এই অভিযোগের মামলায় মঙ্গলবার অনুব্রতকে দুবরাজপুর আদালতের তোলা হবে। এই ঘটনায় অনুব্রতকে ৭ দিনের জন্য পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

কেষ্ট মণ্ডলকে দুবরাজপুর আদালতে নিয়ে যাওয়ার জন্য আসানসোল সংশোধনাগার কর্তৃপক্ষের তরফে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারের কাছে সাহায্য চাওয়া হয়। আসানসোল-দুর্গাপুর পুলিশের দায়িত্বে অনুব্রত মণ্ডলকে দুবরাজপুর আদালতে নিয়ে যাওয়া হচ্ছে। অভিযোগকারী শিবের দাবি, জোর করে অনাস্থা এনে তাঁকে পঞ্চায়েত প্রধানের পদ থেকে সরিয়ে দিয়েছিলেন অনুব্রত। কিন্তু ছ’মাসের মধ্যে আবার তিনি পঞ্চায়েত প্রধান হন। গত পঞ্চায়েত নির্বাচনেও ৫টি টিকিট চেয়েছিলেন তিনি। কিন্তু, তখনও তাঁকে সেই টিকিট দেওয়া হয়নি বলে অভিযোগ। তার পরেই শিব দল ছেড়ে দিয়ে অন্য দলে যোগ দেওয়ার কথা চিন্তা করেছিলেন, তবে, বর্তমানে তিনি তৃণমূলেই আছেন।

শিবঠাকুরের অভিযোগ, ‘‘দল ছাড়ব বলে ভেবেছিলাম, অনুব্রতর কানে এই কথা পৌঁছতেই আমাকে দুবরাজপুর তৃণমূল পার্টি অফিসে ডেকে পাঠানো হয়। আমি দলে সম্মান পাচ্ছি না এবং সেই কারণেই দল ছাড়ার কথা ভাবছি, এই কথা বলতেই উনি আমার গলা টিপে ধরেন এবং প্রাণে মারার চেষ্টা করেন।’’

কিন্তু, দেড় বছর আগের ঘটনার অভিযোগ এখন কেন দায়ের করলেন ওই তৃণমূল নেতা? তাঁর কথায়, ‘‘অনুব্রতের বিরুদ্ধে অভিযোগ করতে যাওয়া কঠিন ব্যাপার। উনি বাইরে থাকলে আমি অভিযোগ দায়ের করতে পারতাম না। কিন্তু ওঁকে এখন জেল হেফাজতে রাখা হয়েছে। তাই এই সুযোগেই আমি অভিযোগ দায়ের করেছি।”


আরও পড়ুন-
নিউ ইয়ারের আগেই ফের হতে পারে মোদী-মমতা সাক্ষাৎ, কেন্দ্রীয় প্রকল্পের অর্থ নিয়ে আলোচনার সম্ভাবনা
নেই পদ্ম, নেই জোড়াফুল, কাশীনাথপুর সমবায় নির্বাচনে একচেটিয়া জয় হল বামেদের
ডিসেম্বরের শহরে ভ্রমণকারীদের জন্য সুখবর, যাতায়াতে সুবিধা আনতে বাসের সংখ্যা বাড়াচ্ছে রাজ্য পরিবহণ দফতর

Share this article
click me!