ED Raid: ভোর থেকে খাদ্যমন্ত্রী রথিন ঘোষের বাড়িতে হানা ইডির, পুর নিয়োগ দুর্নীতি মামলায় চিরুনি তল্লাশি রাজ্যের ১২ জায়গায়

এই অপারেশনের জন্য ১২টি টিমে ভাগ হয়ে কাজ করছে ৮০ জন ইডি আধিকারিক।

Ishanee Dhar | Published : Oct 5, 2023 5:18 AM IST

পুর নিয়োগ দুর্নীতি মামলায় এবার ইডির নজরে রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ। বৃহস্পতিবার ভোর রাতে খাদ্যমন্ত্রী তথা মধ্যমগ্রাম পুরসভার প্রাক্তন চেয়ারম্যান রথীন ঘোষের বাড়িতে হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। শুধু রথীন ঘোষ নয় নিয়োগ দুর্নীতি মামলায় এবার কোমর বেঁধে মাঠে নেমেছে ইডি। বৃহস্পতিবার কলকাতা-সহ রাজ্যের ১২ জায়গায় চলছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ম্যারাথন তল্লাশি। জানা যাচ্ছে এই অপারেশনের জন্য ১২টি টিমে ভাগ হয়ে কাজ করছে ৮০ জন ইডি আধিকারিক।

সম্প্রতি নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়িয়েছিল রথীন ঘোষের। এই সংক্রান্ত নথিও মধ্যমগ্রাম পৌরসভার কাছে চেয়ে পাঠিয়েছিল ইডি। পুরসভা চেয়ারম্যান নিমাই ঘোষের দাবি ইডির পক্ষ থেকে যা যা নথি চাওয়া হয়েছিল সবই তিনি ইডিকে ইতিমধ্যেই পাঠিয়েছেন। অন্যদিকে ইডি জানাচ্ছে অয়ন শীলপর নথিপত্র ঘেটে মিলেছে। সেই নথির ভিত্তিতেই বৃহস্পতিবার ভোর ৬টা থেকে তল্লাশি অভিযান চালায় মন্ত্রীর মধ্যমগ্রামের মাইকেল নগরের বাড়িতে। জানা যাচ্ছে ভোর বেলা আচমকাই মন্ত্রীর বাড়ি ঘিরে ফেলে সিআরপিএফ জওয়ানরা। তারপরই বাড়ির ভেতরে ঢুকে পড়ে ইডি আধিকারিকরা। বাজেয়াপ্ত করা হয় রথীন ঘোষ-সহ তাঁর পরিবারের লোকজনের।

রথীন ঘোষ ছাড়াও বৃহস্পতিবার ইডির আধিকারিকরা হানা দেয় টিটাগড় পুরসভার প্রাক্তন চেয়ারম্যান প্রশান্ত চৌধুরীর বাড়িয়েও। উল্লেখ্য ২০১৬ সালে টিটাগড় পুরসভায় চাকরি পেয়েছেন ২২১ জন্য চাকরি পেয়েছে। অভিযোগ নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত ও ধৃত অয়ন শীলের দৌলতেই এই চাকরি।

Share this article
click me!