Weather News: জেলায় জেলায় অতি ভারী বৃষ্টির লাল সতর্কতা, বঙ্গের আকাশে রোদ উঠবে কবে?

বুধবার সারা দিন জুড়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে বিপর্যস্ত উত্তর থেকে দক্ষিণবঙ্গে। আকাশ পরিষ্কার হবে কবে, সেই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। 

Sahely Sen | Published : Oct 4, 2023 11:56 AM IST

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে বুধবার প্রচণ্ড বৃষ্টিতে ভাসল শহর কলকাতা থেকে শুরু করে গোটা দক্ষিণবঙ্গ। আগে থেকেই বেশ কয়েকটি জেলায় লাল সতর্কতা জারি করেছিল আলিপুর আবহাওয়া দফতর। অধিকাংশ জেলাতেই ছিল কমলা সতর্কতা। বৃহস্পতিবারের জন্যেও বেশ কয়েকটি জেলায় লাল সতর্কতা অব্যাহত থাকছে। 

দক্ষিণবঙ্গের বীরভূম ও মুর্শিদাবাদ জেলায় বুধবার অতি ভারী বৃষ্টি হয়েছে, বৃহস্পতিবারও বৃষ্টির দাপট বজায় থাকতে পারে। তবে, বৃহস্পতিবার থেকে গাঙ্গেয় বঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা কমে যাবে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তর ও দক্ষিণ পরগণা, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। 

অন্যদিকে, উত্তরবঙ্গের আবহাওয়া একেবারেই অনুকূল নয়। প্রত্যেকটি জেলাতেই লাল ও কমলা সতর্কতা অব্যাহত থাকছে। বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় ভারী বৃষ্টি হতে পারে। তবে, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলার জন্য লাল সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। অতি ভারী বৃষ্টিতে নিচু এলাকাগুলি প্লাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে, তার পাশাপাশি বাঁধ ভেঙে বিভিন্ন গ্রাম প্লাবিত হয়ে যাওয়ারও আশঙ্কা করা হচ্ছে। 

Share this article
click me!