Sujay Krishna Bhadra News: যে-সে লোক নন ‘কালীঘাটের কাকু’, বিরাট দুর্নীতির তথ্য হাতে পেয়েছে ইডি

প্রাথমিক শিক্ষক পদে কারা চাকরি পাবেন, সেই প্রার্থীদের নিজের পছন্দমতো বেছে নিতেন সুজয়কৃষ্ণ ভদ্রই, দাবি করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁর শেয়ারের দামের 

Sahely Sen | Published : Jul 31, 2023 7:10 AM IST

স্কুলে নিয়োগ দুর্নীতির তদন্তে আরও চাঞ্চল্যকর তথ্য হাতে পেল ইডি। ‘কালীঘাটের কাকু’ নামে খ্যাত সুজয়কৃষ্ণ ভদ্রের বিরুদ্ধে চার্জশিটে যোগসূত্রের উল্লেখ করা হল মানিক ভট্টাচার্যের সঙ্গে। তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বিধায়ক মানিক ভট্টাচার্যের অফিসে বসেই রমরমিয়ে দুর্নীতি চলত বলে জানা গেছে। প্রাথমিক শিক্ষক পদে কারা চাকরি পাবেন, সেই প্রার্থীদের নাম মানিকের অফিসে বসেই নিজের পছন্দমতো বেছে নিতেন সুজয়কৃষ্ণ ভদ্র নিজে, সম্প্রতি এমনই দাবি করেছে ইডি।

তবে, শুধু মানিক-যোগেই থেমে নেই কালীঘাটের কাকু-র দুর্নাম। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের দাবি, দুর্নীতির টাকা নয়ছয় করার জন্য তাবড় তাবড় রিয়েল এস্টেট কোম্পানির কর্তাদের সাথে হাত মিলিয়েছিলেন সুজয়কৃষ্ণ ভদ্র। ২৮শে জুলাই কলকাতায় প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের (পিএমএলএ) একটি বিশেষ আদালতে দাখিল করা চার্জশিটে কলকাতা ভিত্তিক কিছু স্বনামধন্য রিয়েল এস্টেট কোম্পানির নামও স্পষ্ট উল্লেখ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, ওই কোম্পানির চ্যানেলগুলিতে নিজের নেটওয়ার্ক ব্যবহার করে টাকা খাটাতেন সুজয়।

একই নথিতে কেন্দ্রীয় সংস্থার গুপ্তচররা একটি ছবি এঁকে দেখানোর চেষ্টা করেছেন যে, কীভাবে সুজয় ভদ্র এই পুরো কর্মকাণ্ডটি চালানোর জন্য প্রভাবশালী ব্যক্তিদের সাথে নিজের সংযোগ ব্যবহার করেছেন। চার্জশিটে এও উল্লেখ করা হয়েছে যে, কীভাবে তিনি একজন নামী শহর-ভিত্তিক চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের সহায়তায় একটি নির্দিষ্ট কোম্পানির শেয়ারের দাম কৃত্রিমভাবে ১০ টাকা শেয়ার থেকে বাড়িয়ে ৪৪০ টাকা পর্যন্ত, অর্থাৎ, একেকটি শেয়ারের দাম প্রায় ৪৩০ টাকা করে বাড়িয়ে নিয়ে গিয়েছিলেন।

কেন্দ্রীয় সংস্থার গুপ্তচররা দাবি করেছেন যে, রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং তৃণমূল কংগ্রেসের তৎকালীন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এবং বহিষ্কৃত যুব তৃণমূল কংগ্রেস নেতা কুন্তল ঘোষের মধ্যে প্রধান যোগসূত্র হিসাবে কাজ করেছিলেন ‘কালীঘাটের কাকু’। তৃণমূল কংগ্রেসের বিধায়ক এবং পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ডের (ডব্লিউবিবিপিই) প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের সাথেও ঘনিষ্ঠ যোগাযোগ বজায় রেখে চলছিলেন তিনি।

আরও পড়ুন- 

Manipur Violence: বিজেপি সরকারের বিরুদ্ধে সরাসরি সুপ্রিম কোর্টে আবেদন মণিপুরের ২ জন নির্যাতিতার
Ukraine Russia War: ভয়াবহ বিস্ফোরণে দাউদাউ করে আগুন! মস্কোয় ড্রোন হামলার পর সদর্পে জেলেনস্কির বার্তা

Jaipur Express Firing: চলন্ত ট্রেনের মধ্যে ভয়ঙ্কর কাণ্ড! ঝড়ের বেগে গুলি করতে শুরু করলেন RPF জওয়ান

Viral Video: “চা নিরামিষ-ই হয় স্যার”, ‘হালাল সার্টিফায়েড’ চা নিয়ে হিন্দু যাত্রীর সঙ্গে রেলকর্মীর দ্বন্দ্ব

Share this article
click me!