চুপিসারে তিন গুণ বেড়েছে বিদ্যুতের বিল! মাথায় বাজ সাধারণ মানুষের, কেন বাড়ল ইলেকট্রিকের মাশুল? অবশেষে মুখ খুললেন মুখ্যমন্ত্রী

চুপিসারে প্রায় তিন গুণ বেড়েছে বিদ্যুতের বিল! কেন এভাবে বাড়ল বিদ্যুতের মাশুল? অবশেষে মুখ খুললেন মুখ্য়মন্ত্রী

Anulekha Kar | Published : Jul 9, 2024 4:26 AM IST / Updated: Jul 09 2024, 12:11 PM IST

নিশ্চুপে বাড়ান হয়েছে বিদ্যুতের মাশুল! মানুষের অজান্তেই বেড়ে যাচ্ছে ইলেকট্রিসিটি বিল! হাঁসফাসানি গরমের মধ্যেই বিল দিতে নাজেহাল হয়ে পড়ছেন মানুষ। বিদ্যুতের মাশুল বৃ্দ্ধি নিয়ে মাঝে মধ্যেই সুর তুলেছেন বিরোধীরা। সাধারণ মানুষও মাশুল বৃ্দ্ধি নিয়ে বেজায় চটে গিয়েছেন। তবে এখনও পর্যন্ত এই নিয়ে নির্বাক ছিল রাজ্য সরকার।

তবে এবার বিদ্যুৎ প্রসঙ্গে মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। বিদ্যুতের মাশুল নিয়ে দিদি জানিয়েছেন, "

Latest Videos

এই সুযোগে শুনলাম সিইএসসি দাম বাড়িয়ে দিয়েছে। আমাদেরকে কিছু জানায়নি। বিদ্যুৎ দফতরকেও জানায়নি। তবে আমাদের WBSEDCL এক পয়সাও দাম বাড়ায়নি। "

এই খবরে অবশ্য বেশ কিছুটা স্বস্তি পেয়েছে সাধারণ মানুষ। এ ছাড়াও যাতে বর্ষার সময় বিদ্যুক শক যাতে না লাগে সেই বিষয়েও সকলকে সতর্ক করেছেম মুখ্যমন্ত্রী।

বৃষ্টির সময় যাতে মানুষের কোনও বিপদ না হয় তার জন্যই বারবার সতর্ক করেন মমতা। এ ছাড়া জল জমলে বেশ কিছুক্ষণ বিদ্যুৎ সংযোগ বন্ধ রেখে দেওয়ারও পরামর্শ দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ছিঁড়ে যাওয়া বিদ্যুতের বা খোলা মিটার বক্স থেকে বারবার দুর্ঘটনার মুখে পড়তে হয়েছে মানুষদের। এদিন এ বিষয়ে সকলকে সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী।

বিদ্যুতের মাশুল বৃদ্ধির জন্য রাজ্য সরকার বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছেন বিরোধীরা। এদিন শুভেন্দু অধিকারী বলেন, " ভোট চলাকালীন চুপচাপ কলকাতায় বিদ্যুতের বিল বাড়িয়ে দেওয়া হয়েছে।  রাজ্য সরকারের রেগুলেটরি বোর্ডের অনুমোদন নিয়েই বিদ্যুতের বিল বাড়ান হয়েছে।  ভোট চলাকালীন দ্বিগুণ তো বটেই কোথাও কোথাও তিনগুণ ট্যারিফে সিলিং বদলে বিল বাড়িয়েছে সিএসসি।"

এবার এই অভিযোগেরই পাল্টা উত্তর দিলেন মুখ্যমন্ত্রী। সিএসসি যে বিল বাড়িয়েছে তা কোনও ভাবে রাজ্যকে জানান হয়নি বলে জানিয়েছেন মমতা।

Share this article
click me!

Latest Videos

'অভীক-বিরুপাক্ষ হল মমতার সোনার ডিম পাড়া হাঁস' বিস্ফোরক মন্তব্য খগেন মুর্মুর | Khagen Murmu | RG Kar
'মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসাবে এসেছি' হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির Mamata Banerjee
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
কুনাল ঘোষ এই অডিও কার কাছ থেকে পেল না নিজেরা বানাল? প্রশ্ন তুললেন সুজন চক্রবর্তী | Viral Audio
'রাজ্যের সব রোগী কল্যাণ সমিতি ভেঙে দিলাম' বড় ঘোষণা মমতার | Mamata Banerjee | RG Kar Protest |