১৯ কোটিরও বেশি আর্থিক তছরুপের অভিযোগ, সকাল হতেই তৃণমূল যুবনেতার বিলাসবহুল ফ্ল্যাটে ইডি

প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি তথা নিয়োগ দুর্নীতিকাণ্ডে আটক থাকা মানিক ভট্টাচার্যের ‘ঘনিষ্ঠ’ তাপস মণ্ডল কেন্দ্রীয় গোয়েন্দাদের জানিয়ে দিয়েছিলেন কুন্তল ঘোষের নাম, বিশাল অঙ্কের আর্থিক তছরুপের অভিযোগও তুলেছিলেন কুন্তলের বিরুদ্ধে। 

Web Desk - ANB | Published : Jan 20, 2023 4:30 AM IST

পশ্চিমবঙ্গের নিয়োগ দুর্নীতিতে আর্থিক তছরুপের অভিযোগে প্রথম থেকেই যুব তৃণমূলের রাজ্য সম্পাদক কুন্তল ঘোষ ছিলেন কেন্দ্রীয় গোয়েন্দাদের নজরে। যদিও টাকা নেওয়ার অভিযোগ তিনি বারবারই অস্বীকার করেছেন। সূত্রের খবর, তিন দিন তাঁকে নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল সিবিআই। এবার তাঁর জোড়া ফ্ল্যাটে পৌঁছল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শুক্রবার সকালে নিউটাউনে উজ্জ্বলা আবাসনে পৌঁছে যান ইডি আধিকারিকরা। সেখানে তৃণমূল নেতার দুটি ফ্ল্যাট আছে বলে জানা গেছে।

প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি তথা নিয়োগ দুর্নীতিকাণ্ডে আটক থাকা মানিক ভট্টাচার্যের ‘ঘনিষ্ঠ’ তাপস মণ্ডল কেন্দ্রীয় গোয়েন্দাদের জানিয়ে দিয়েছিলেন কুন্তল ঘোষের নাম, তিনি আর্থিক তছরুপের অভিযোগও তুলেছিলেন কুন্তলের বিরুদ্ধে। সিবিআই আধিকারিকদের সূত্রে জানা গেছে, তাপস মণ্ডল জানিয়েছেন, বেআইনি শিক্ষক নিয়োগ করে মোট ১৯ কোটি টাকা নিজের ভাণ্ডারে ঢুকিয়েছেন কুন্তল। তাপসের দাবি, ৩২৫ জন শিক্ষক পদপ্রার্থীর কাছ থেকে প্রায় সাড়ে ১৯ কোটি টাকা নিয়েছেন কুন্তল। এই বিষয়টি প্রমাণ করার যাবতীয় নথিও তাঁর কাছে রয়েছে বলে দাবি করেন তাপস। তিনি বিস্তারিতভাবে বলেছেন যে, মোট ২ হাজার ৬০০ জন চাকরিপ্রার্থীর কাছ থেকে টাকা তুলেছিলেন কুন্তল, একেক জন প্রার্থীর কাছ থেকে নিয়েছিলেন ৫০ হাজার টাকা করে।

বঙ্গে শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে তাপসের দেওয়া তথ্যের পরেই সিবিআইয়ের প্রশ্নোত্তরের মুখে পড়েন তৃণমূলের কুন্তল ঘোষ, নিজাম প্যালেসে বেশ কিছু নথিও সঙ্গে নিয়ে এসেছিলেন তিনি। যদিও সাংবাদিকদের প্রশ্নের মুখে কার্যত কোনওরকম তছরুপের কথা স্বীকার করেননি তিনি। তারপর এবার হুগলির এই যুবনেতার ফ্ল্যাটে হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। শুক্রবার সকাল থেকে কেন্দ্রীয় গোয়েন্দারা দু’টি দলে ভাগ হয়ে কুন্তলের দু’টি ফ্ল্যাটে তল্লাশি চালাচ্ছেন বলে জানা গেছে। নিউটাউনের চিনার পার্ক এলাকায় বিলাসবহুল আবাসনে জোড়া ফ্ল্যাট রয়েছে এই যুবনেতার নামে। এই ফ্ল্যাটগুলিতেই তল্লাশি চালানো হচ্ছে।

আরও পড়ুন-
‘মিঠুনদা’ কি ‘দিদি’-র রেগে যাওয়া সম্পর্কে বিশেষ সচেতন? মন্ত্রী ফিরহাদ হাকিমের চাঞ্চল্যকর মন্তব্য
মাঘ মাস পড়তেই দক্ষিণবঙ্গ থেকে শীতের প্রস্থান, আচমকা গরমে হাঁসফাঁস কলকাতাবাসী
শুক্রবার ভারতে কোন রাজ্যে জ্বালানির দর সবচেয়ে বেশি? জেনে নিন আজকের লেটেস্ট দরদাম

Share this article
click me!