তৃণমূলের মাস্টার স্ট্রোক, মমতার হাত ধরে কংগ্রেসের পাঁচ নেতা নেত্রী ঘাসফুল শিবিরে

দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন ত্রিপুরায় বিজেপিকে এক ইঞ্চিও জমি ছাড়া হবে না। সেই মতোই দ্রুত গতিতে এগোচ্ছে তৃণমূল। কংগ্রেসের প্রাক্তন রাজ্য সভাপতি-সহ একাধিক কংগ্রেস নেতা যোগ দিলেন তৃণমূলে।

Web Desk - ANB | Published : Dec 7, 2022 7:42 PM IST

ত্রিপুরায় মমতা বন্দ্যোপাধ্যায় ম্যাজিক। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে ঘর ভাঙল কংগ্রেসের। কংগ্রেসের পাঁচ হেভিওয়েট নেতা নেত্রীরা বুধবার যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে। ওই রাজ্যের বিজেপির সরকার চালানোর ব্যর্থতাকে হাতিয়ার করেই পা রাখতে চাইছে মমতার দল। নির্বাচনের আগে সংগঠনকে চাঙ্গা ও মজবুত করতে তৃণমূল কংগ্রেস।

দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন ত্রিপুরায় বিজেপিকে এক ইঞ্চিও জমি ছাড়া হবে না। সেই মতোই দ্রুত গতিতে এগোচ্ছে তৃণমূল। কংগ্রেসের প্রাক্তন রাজ্য সভাপতি-সহ একাধিক কংগ্রেস নেতা যোগ দিলেন তৃণমূলে। কংগ্রেসের সাধারণ সম্পাদক ও পাঁচ জন প্রবীণ কংগ্রেস নেতা বুধবার দিল্লি গিয়ে ঘাসফুল শিবিরে শামিল হন।

অন্যান্য কংগ্রেস নেতারা যারা টিএমসিতে যোগ দিয়েছেন তাদের মধ্যে রয়েছেন প্রাক্তন ত্রিপুরা পিসিসি সাধারণ সম্পাদক- তেজেন দাস এবং অনন্ত বন্দ্যোপাধ্যায়, রাজ্য কংগ্রেসের প্রাক্তন কার্যকরী সভাপতি পূর্ণিতা চাকমা এবং ত্রিপুরা যুব কংগ্রেসের প্রাক্তন সাধারণ সম্পাদক সমরেন্দ্র ঘোষ। ২০২৩-এ ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। তার আগে পীযূষের এই তৃণমূলে যোগ দেওয়ার ঘটনা রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বুধবার নয়াদিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগদান করেন তাঁরা। মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজীব বন্দ্যোপাধ্যায়, সুস্মিতা দেব-সহ তৃণমূলের নেতৃবৃন্দ। তাঁরা পরে সংবাদমাধ্যমে সামনে দাঁড়িয়ে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্তিশালী করার লক্ষ্যে তিনি তৃণমূলে যোগ দিয়েছেন। আগামী দিনে বিজেপির বিরুদ্ধে লড়াই আরও জোরদার করার লক্ষ্যেই তাঁদের এই যোগদান। আগামীদিনে আরও প্রচুর মানুষ তৃণমূলে যোগ দেবেন বলে দাবি করেছেন তিনি।

আগামী বছরের শুরুতেই ত্রিপুরা, মেঘালয় এবং নাগাল্যান্ডে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। তার ঠিক আগে আগে তৃণমূলের এই শক্তিবৃদ্ধি নিঃসন্দেহে সেরাজ্যে ঘাসফুল শিবিরের শক্তি বাড়াবে। তৃণমূল ত্রিপুরায় বেশ কিছুদিন ধরেই সংগঠন শক্ত করার কাজ করছে। গত পুরসভা নির্বাচনে সেরাজ্যে ভাল ফলও করেছিল ঘাসফুল শিবির। পুরসভার সেই ফলাফলকে হাতিয়ার করে সেরাজ্যে সংগঠনের ভিত তৈরি করেছে তৃণমূল।

Share this article
click me!