Government Jobs 2023: একাধিক রাজ্য সরকারি পদে কয়েক হাজার কর্মী নিয়োগ, দফতর-ভেদে সংখ্যা নির্ধারণ করল নবান্ন

পশ্চিমবঙ্গে এবার সরকারি চাকরিতে সুযোগ পেতে চলেছেন প্রায় ৮ হাজার প্রার্থী। কোন দফতরে কতগুলি চাকরি হতে পারে, দেখে নিন এক নজরে। 

Web Desk - ANB | Published : Jul 25, 2023 2:25 AM IST

রাজ্য সরকারের অধীনে এবার কয়েক হাজার তরুণ-তরুণীকে নিয়োগ করার সিদ্ধান্ত নিল নবান্ন। সরকারি চাকরিতে সুযোগ পেতে চলেছেন প্রায় ৮ হাজার প্রার্থী। সম্প্রতি রাজ্য মন্ত্রিসভার বৈঠকে নেওয়া এই সিদ্ধান্তের জেরে আশার আলো দেখছে বঙ্গের তরুণ প্রজন্ম। ৮ হাজারের মধ্যে শুধু কলকাতা পুলিশেই কনস্টেবল হিসেবে নিয়োগ করা হবে প্রায় আড়াই হাজার পদে।

পাবলিক সার্ভিস কমিশনে পাশ করা চাকরিপ্রার্থীদের মধ্যে থেকে রাজ্যের কর্মী বর্গ দফতরে লোয়ার ডিভিশন ক্লার্ক হিসাবে নিয়োগ করা হবে প্রায় সাড়ে চারশো জন চাকরিপ্রার্থীকে। চুক্তিভিত্তিক কর্মীও নিয়োগ করা হবে প্রচুর পরিমাণে। সূত্রের খবর, রাজ্য স্বাস্থ্য দফতরের অধীনে কমিউনিটি হেলথ অফিসার হিসেবে চুক্তির ভিত্তিতে ৫৪৬৮ জনকে নিয়োগ করা হবে।

রাজ্যের প্রশাসনিক মহলে বর্তমানে কোন কোন দফতরে কতজন করে কর্মী কাজ করেন, তার খোঁজখবর শুরু করেছে নবান্ন। রাজ্য সরকারের অধীনস্থ প্রত্যেকটি দফতরে বিভিন্ন বিভাগে এর জন্য বিশেষ চিঠি পাঠানো হয়েছে। তারই সঙ্গে নতুন কর্মীদের নিয়োগ করার জন্য তৎপরতা শুরু হয়েছে প্রশাসনের তরফে।

আরও পড়ুন-
Weather News: বেশ কিছু জেলায় বৃষ্টি বাড়ার পূর্বাভাস, মঙ্গলবার কেমন থাকবে বাংলার আবহাওয়া?

Conjunctivitis: ‘জয় বাংলা’ আক্রান্তের চোখের দিকে তাকালেই কি কনজাংটিভাইটিস-এ আক্রান্ত হবেন আপনি?

প্রেমিকের টানে স্বামী-সন্তানদের ফেলে রেখে বর্ডার পার করে পাকিস্তানে ছুটলেন বিবাহিতা মহিলা
Sex Tips: হাতে সময় না থাকলে চটজলদি উদ্দাম যৌনরসের মজা উপভোগ করবেন কীভাবে?

Share this article
click me!