মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধ কলকাতা হাইকোর্টে মানহানির মামলা রাজ্যপালের, শুনানি বুধবার

বিধানসভায় নবনির্বাচিত বিধায়কদের শপথ গ্রহণ অনুষ্ঠান থেকে শুরু করে, রাজ্যের ভোটপরবর্তী সন্ত্রাস-সহ একাধিক বিষয়েই রাজ্য-রাজভবনের সংঘাত চলেছে।

 

Saborni Mitra | Published : Jul 2, 2024 1:37 PM IST / Updated: Jul 02 2024, 07:09 PM IST

রাজ্য-রাজভবন সংঘাতের চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গেল বলা যেতে পারে। এবার রাজ্যপাল সিভি আনন্দ বোস কলকাতা হাইকোর্টে মামলা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। সূত্রের খবর বুধবার , কলকাতা হাইকোর্টের বিচারপতি কৃষ্ণা রাওয়ের এজলাসে এই মামলার শুনানি হওয়া সম্ভাবনা রয়েছে।

বিধানসভায় নবনির্বাচিত বিধায়কদের শপথ গ্রহণ অনুষ্ঠান থেকে শুরু করে, রাজ্যের ভোটপরবর্তী সন্ত্রাস-সহ একাধিক বিষয়েই রাজ্য-রাজভবনের সংঘাত চলেছে। সবে নবনির্বাচিত দুই বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্য়ায় ও রেয়াত হোসেন সরকারের শপথগ্রহণ অনুষ্ঠান নিয়ে জটিলতা মারাত্মক আকার নিয়েছে। দুই বিধায়কের দাবি তারা বিধানসভায় শপথ গ্রহণ করবেন। আর রাজ্যপাল জানিয়েছেন, রাজভবনে গিয়ে তাঁদের শপথ নিয়ে আসতে হতে। এই অবস্থায় মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর দলের বিধায়কদের পক্ষই নিয়েছেন। সূত্রের খবর এই রাজ্যপাল সিভি আনন্দ বোস শাসক দল ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকায় ক্ষুব্ধ।

এই ঘটনার বিরুদ্ধেই রাজ্যপাল সিভি আনন্দ বোস মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা ঠুঁকলেন। যদিও আগেই রাজ্যপাল জানিয়েছেন, তিনি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করতে চান। শুক্রবার দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় আইনমন্ত্রীর সঙ্গে একপ্রস্থ কথাও বলেন এই বিষয় নিয়ে। তারপরেও তিনি জানিয়েছিলেন নিজের সিদ্ধান্ত থেকে নড়ছেন না তিনি। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে সেই মামলাই দায়ের করেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

রাজ্যে একের পর এক গণপ্রহারের ঘটনা নিয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সরকারের তীব্র সমালোচনা করেন। তিনি বলেছেন রাজ্যে আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। তিনি আরও বলেছেন, এর থেকে জঙ্গলও ভাল। চোপড়ায় প্রকাশ্যে সালিশি সভা বসিয়ে  যুগলকে মারধরের ঘটনারও তীব্র নিন্দা করেছেন রাজ্যপাল। এই ঘটনায় মূল অভিযুক্ত স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা। 

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ৭ জুলাই রথযাত্রার দিন ১২ রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Daily Horoscope Live: ৬ জুলাই শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Hardik Pandya : 'যখন সবাই Booing করত, কষ্ট পেলেও মুখ খুলিনি' মোদীর সামনে অকপট হার্দিক
'১৪ তলায় বসে যা খুশি...আসল জায়গায় ধরেছেন উনি, এবার যা করার আমি করব' | Suvendu Adhikari | BJP | TMC |
Suvendu Adhikari : 'একজন মহাচোর আর আরেকজন গরুচোর', কাদের কে বললেন শুভেন্দু অধিকারী?