চোপড়াকাণ্ডের মূল অভিযুক্তের নাম কেন জেসিবি? ছদ্মনামের আড়ালে রয়েছে তৃণমূল নেতার হিংসাত্মক চেহারা

তাজমূল একজন শক্তিশালী পুরুষ। নিয়মিত জিম করত বলেও অনেকে দাবি করেছে। পেটান চোহারা। লম্বার প্রায় ৬ ফুট। এলাকার বিধায়কের ডানহাত।

 

Saborni Mitra | Published : Jul 2, 2024 10:59 AM IST

'সিং নেই তবু নাম সিংহ'- অনেকটা সেই রকমই তাজমুল ইসলামের নাম জেসিবি। যদিও ডন বা কুখ্যাত নাম নিয়ে অনেক আলোচনা হয়। কিন্তু একটা আস্ত মানুষের নাম জেসিবি হয়ে যায় তা বোধহয় এই প্রথম শুনল বঙ্গবাসী। কিন্তু কেন তাজমুল ইসলাম হয়ে গেল জেসিবি তাই নিয়ে রাজ্য জল্পনা তুঙ্গে। চোপড়াকাণ্ডের মূল অভিযুক্ত তাজমুল ওরফে জেসিবি। বর্তমানে আদালতের নির্দেশে পাঁচ দিনের পুলিশ হেফাজতে রয়েছে।

কিন্তু কেন নাম হল জেসিবি? JCB বিদেশি মেশিন। পুরো নাম জেসি ব্যামফোর্ড এক্সক্যাভেটরস। মাটি কাটার কাজে ব্যবহার করা হয়। এছাড়াও ভগ্নস্তূপ বা যে কোনও জিনিস দ্রুত এক স্থান থেকে অন্যত্র নিয়ে যাওয়ার জন্য জেসিবির ব্যবহার করা হয়। দ্রুত কাজ করতে জেসিবির জুড়ি মেলা ভার। সেই মেশিনের নামেই নামকরণ এক মানুষের। কারণও লুকিয়ে রয়েছে কাজের পিছন।

স্থানীয়দের কথায় তাজমূল একজন শক্তিশালী পুরুষ। নিয়মিত জিম করত বলেও অনেকে দাবি করেছে। পেটান চোহারা। লম্বার প্রায় ৬ ফুট। এলাকার বিধায়কের ডানহাত। তোলাবাজি থেকে মস্তানি- একা হাতেই সামনে দেয়। ১০০ জনের কাজ একা হাতে করতে পারে বলেই তার নাম জেসিবি। স্থানীয়রা জানিয়েছে, প্রবল শক্তিশালী তাজেমুল জেসিবির মতই দ্রুত বিধায়কের ফরমান বা নির্দেশ মত কাজ করত। এলাকায় তার ছিল একচ্ছত্র রাজ। তাই স্থানীররাই তাকে ডাতক জেসিবি নামে।

জেসিবির বিরুদ্ধে খুন-সহ একাধিক অভিযোগ রয়েছে। আগেও অভিযোগ উঠেছিল। কিন্তু বিধায়কের হাত মাথার ওপর থাকায় এলাকায় রাজ করতে বেড়াতে তাজমুল। তেমনই জানিয়েছে স্থানীয়রা। এবার অবশ্য চোপড়াকাণ্ডের ভিডিও প্রকাশ্যে এসেছে। সেখানে জেসিবিকে কঞ্চি হাতে মার খেতে দেখা গেছে এক মহিলা ও পুরুষকে। তারপরই পুলিশ সুয়োমোটে কেস করে। ১২টি মামলা রুজু করেছে পুলিশ।

Share this article
click me!

Latest Videos

'নবান্ন থেকে মমতা ফোন করেছিল...' কি বলেছে জানিয়ে দিলেন শুভেন্দু! দেখুন | Suvendu Adhikari | BJP |
Hardik Pandya : 'যখন সবাই Booing করত, কষ্ট পেলেও মুখ খুলিনি' মোদীর সামনে অকপট হার্দিক
'আপনি তো হিন্দু, আপনাকে ইসলাম ধর্ম গ্রহণ করতে বলছে' ফিরহাদের মন্তব্যের কড়া জবাব | Suvendu Adhikari
'১৪ তলায় বসে যা খুশি...আসল জায়গায় ধরেছেন উনি, এবার যা করার আমি করব' | Suvendu Adhikari | BJP | TMC |
Agnimitra Paul : মহুয়া মৈত্রকে এ কি বললেন অগ্নিমিত্রা? আসুন দেখে নি গোটা ভিডিও টি