Weather News: আবহাওয়ায় বড় আপডেট! বঙ্গোপসাগরে জোড়া ঘূর্ণাবর্ত, ঝেঁপে বৃষ্টির সম্ভাবনা

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে যে, বঙ্গোপসাগরে একসঙ্গে ২টি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। today weather report high temperature in kolkata humidity percentage rain forecast

 

 

Web Desk - ANB | Published : Jul 16, 2023 1:15 AM IST / Updated: Jul 16 2023, 06:59 AM IST

19

উত্তরবঙ্গে তেড়ে বর্ষার জেরে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। তেমনই, দক্ষিণবঙ্গে এবছর বর্ষা এতটাই কম হয়েছে যে, প্রবল ক্ষতির আশঙ্কায় ভুগছেন কৃষকরা। 

29

তবে, এবার দক্ষিণবঙ্গের জন্যেও আশার বার্তা দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। একটানা বেশ কয়েকদিন ধরে দক্ষিণবঙ্গে ভালোরকম বৃষ্টিপাত হতে পারে বলে মনে করা হচ্ছে। 

39

উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে জোড়া ঘূর্ণাবর্ত। তার প্রভাবে ওড়িশা ও বাংলার উপকূলে একটানা বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

49

জোড়া ঘূর্ণাবর্ত রবিবারের পর নিম্নচাপে পরিণত হতে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। ওড়িশা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, উভয় রাজ্যেই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

59

দক্ষিণবঙ্গে রবিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। অন্যদিকে, উত্তরবঙ্গে রবিবার থেকেই বৃষ্টির পরিমাণ অনেকটা কমবে বলে আশা রয়েছে।

69

ঘূর্ণাবর্তের প্রভাবে গাঙ্গেয় উপকূলবর্তী জেলা - পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

79

কলকাতায় যে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে, তা আগামী বুধবার পর্যন্ত চলতে পারে। 

89

ঘূর্ণাবর্তের প্রভাবে ঝোড়ো হাওয়ার গতিবেগ হতে পারে ঘণ্টায় ৪৫ কিলোমিটারেরও বেশি। সেই কারণে মৎস্যজীবীদের রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হচ্ছে। গেলেও সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।

99

রবিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি কিছুটা কমবে বলে পূর্বাভাস হাওয়া অফিসের। তবে মাঝারি থেকে ভারী বৃষ্টির (৭ থেকে ১১ সেন্টিমিটার) সম্ভাবনা রয়েছে আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায়।

আরও পড়ুন- 
বিজেপির পোলিং এজেন্টকে বেধড়ক মেরে মুখে প্রস্রাব, গড়বেতায় তৃণমূলের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ
TMC News: লোহার রড দিয়ে পিটিয়ে পিটিয়ে তৃণমূল নেতাকে খুন! ভাঙড়ে নৃশংস সন্ত্রাস
Vastu Tips: ঘরের বাস্তু দোষ কাটাবেন কীভাবে? অবশ্যই মেনে চলুন কয়েকটি গুরুত্বপূর্ণ নিয়ম

Share this Photo Gallery
click me!
Recommended Photos