Weather News: কোন কোন জেলায় কমতে চলেছে বৃষ্টির পরিমাণ? দেখে নিন আবহাওয়ার আপডেট

কিছু কিছু জেলায় প্রবল বৃষ্টির জন্য জারি করা হয়েছে লাল সতর্কতা। কোথাও আবার শুধু হলুদ সতর্কতাতেই দেওয়া হয়েছে আবহাওয়ার পূর্বাভাস।

 

Web Desk - ANB | Published : Jul 15, 2023 1:23 AM IST / Updated: Jul 15 2023, 07:14 AM IST

19

ঝিরঝিরে বৃষ্টি আর সারাদিন ধরে মেঘলা আকাশ, এই আবহাওয়ার কারণে দক্ষিণবঙ্গে বেড়েছে ভ্যাপসা গরমের অস্বস্তি।

29

আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট বলছে, এই অস্বস্তি আরও বাড়তে পারে দক্ষিণবঙ্গে। কারণ, আসন্ন সপ্তাহ থেকে কমতে চলেছে বৃষ্টির পরিমাণ। 

39

শনিবার থেকে বৃষ্টিপাত ধীরে ধীরে কমে যেতে পারে গাঙ্গেয় বঙ্গে। শুধুমাত্র উপকূলের কয়েকটি জেলায় মাঝারি বৃষ্টি জারি থাকার সম্ভাবনা রয়েছে। 

49

দক্ষিণবঙ্গে উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টি (৭ থেকে ১১ সেন্টিমিটার) হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

59

তবে, আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে যে, বঙ্গোপসাগরে জোড়া ঘূর্ণিবর্তের সৃষ্টি হয়েছে। তার জেরে সপ্তাহ শেষেই আবার ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তবে, সেই বৃষ্টি কতদিন চলবে, তা নিয়ে এখনই কিছু বলা যাচ্ছে না।

69

ত্তরবঙ্গের হিমালয় সংলগ্ন পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পরিস্থিতি অব্যাহত থাকবে। তার জন্য জারি রয়েছে লাল সতর্কতা।

79

দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার, এই ৫ জেলাতেই শনিবার অতি ভারী বৃষ্টি (৭ থেকে ২০ সেন্টিমিটার) হওয়ার সম্ভাবনা রয়েছে। 

89

উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলাতেও ভারী বৃষ্টি (৭ থেকে ১১ সেন্টিমিটার) হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

99
Share this Photo Gallery
click me!
Recommended Photos