মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের নাম করে চাকরি পাইয়ে দেওয়ার টোপ, লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিল প্রতারক

প্রতারিত বিশ্বজিৎ দলুই জানিয়েছেন, পোস্ট অফিসে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন সায়ন।

Sahely Sen | Published : Nov 10, 2022 11:42 AM IST

হুগলির জাঙ্গিপাড়ায় চাঞ্চল্যকর ঘটনা। পশ্চিমবঙ্গের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের নাম করে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি। গ্রামবাসীদের কাছ থেকে টাকা লুটে দিনের পর দিন ঘোরাচ্ছিলেন অভিযুক্ত এক যুবক। অবশেষে তাঁকে ধরে আটকে রেখে দিলেন গ্রামবাসীরা।

স্থানীয় সূত্রে খবর, উক্ত যুবকের নাম সায়ন চৌধুরী, তাঁর বাড়ি মালদহ জেলায়। তিনি পেশায় একজন অভিনেতা। টলি পাড়ায় তাঁর প্রায় নিয়মিত যাতায়াত রয়েছে। হুগলির জাঙ্গিপাড়ার দিলাকাশ এলাকায় বহু মানুষকে সরকারি চাকরি পাইয়ে দেবেন বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়েছিলেন তিনি। শেষমেশ তাঁকে ধরতে পেরে বুধবার আটক করে রেখে দিলেন গ্রামের বাসিন্দারা। আক্রান্ত হয়ে যাওয়ার ভয়ে অবশেষে টাকা ফেরত দেবেন বলে কথা দেন সায়ন।

টাকা নেওয়ার কথা স্পষ্ট স্বীকার করেন অভিযুক্ত সায়ন চৌধুরী। তাঁর দাবি, কোনও একজন ব্যক্তি কাজের জন্য তাঁকে লোক খুঁজে দিতে বলেছিলেন। সেই ব্যক্তিকেই নাকি সব টাকা দিয়ে দিয়েছেন তিনি। কিন্তু, চাকরি দেওয়া হয়নি কাউকেই। ধরা পড়ে সায়নের আক্ষেপ, ইন্ডাস্ট্রিতে নানা ধরনের ফাঁদ পাতা রয়েছে। তেমনই কোনও এক ফাঁদে পা দিয়ে ফেলেছেন তিনি।

ক্ষুব্ধ গ্রামবাসীদের অভিযোগ, জাঙ্গিপাড়ার দিলাকাশ এলাকার বিশ্বজিৎ দলুই নামক এক বাসিন্দার সঙ্গে কয়েক মাস আগে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পরিচয় হয় সায়নের। বন্ধুত্ব হয়ে যাওয়ার পর বেশ অনেকবার একে অপরের বাড়িতেও গিয়েছিলেন দুজনে। এরপরই বিশ্বজিৎকে চাকরির টোপ দেন সায়ন চৌধুরী এবং ধাপে ধাপে তাঁর কাছ থেকে প্রায় কয়েক লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয়।

প্রতারিত বিশ্বজিৎ দলুই জানিয়েছেন, পোস্ট অফিসে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন সায়ন। শুধু তিনি একাই নন, তাঁর আরও চার বন্ধুকেও একাধিক সরকারি দফতরে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। বিশ্বজিতের কাছ থেকে মোট ৩ লক্ষ ১৭ হাজার টাকা নিয়েছিল অভিযুক্ত। তাঁর বাকি বন্ধুদের একেকজনের কাছ থেকে প্রায় ৫০ হাজার টাকা করে নেওয়া হয়েছিল বলেও দাবি করেন প্রতারিত। সায়ন নাকি এও বলেছিলেন যে, রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ভাইপোর সঙ্গে তাঁর বিশেষ যোগাযোগ রয়েছে।

টাকা নেওয়া হয়ে গেলেই গা ঢাকা দেয় অভিযুক্ত। প্রত্যেক প্রতারিতের সঙ্গে যোগাযোগ রাখাই বন্ধ করে দেয় সায়ন চৌধুরী। বুধবার টাকা দেওয়ার নাম করে সায়নকে আরও একবার ডাকা হয়েছিল জাঙ্গিপাড়ার দিলাকাশ এলাকায়। এরপরই গ্রামবাসীরা সকলে মিলে একজোট হয়ে তাঁকে আটক করে রেখে দেন।

আটক করার খবর পেয়ে ঘটনাস্থলে যান জাঙ্গিপাড়া থানার পুলিশ। কিন্তু, পুলিশের উপস্থিতি সত্ত্বেও আশ্বস্ত হতে পারেননি প্রতারিতরা। প্রাপ্ত টাকা ফেরত না পাওয়া পর্যন্ত অভিযুক্তকে ছাড়া হবে না বলে জানিয়ে দেন গ্রামবাসীরা। সায়ন জানান, তাঁকে কিছু টাকা নগদে ও কিছু টাকা চেকের মাধ্যমে দেওয়া হয়েছিল। মন্ত্রী তথা তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিকের ভাইপো তাঁর বন্ধু হন বলে জানিয়েছিলেন সায়ন। পরিবারকে সবটা জানিয়েছেন বলে জানান তিনি। পরিবারের লোকজন টাকা নিয়ে মালদহ থেকে আসছেন, এরপরেই টাকা মিটিয়ে দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন অভিযুক্ত।

 

আরও পড়ুন-
অনুব্রতের দোসর কমলাকান্ত? গরুপাচারের শেকড় খুঁজতে দিল্লিতে ইডির নয়া পদক্ষেপ
মেটা থেকে ছাঁটাই হতে পারেন বিপুল সংখ্যক ভারতীয় কর্মীরাও, ‘আমিই দায়ী’, ভুল স্বীকার করলেন মার্ক জাকারবার্গ
এবার ১৮ মিনিটের মধ্যেই পৌঁছে যেতে পারবেন জোকা থেকে তারাতলা, আপাতত নন এসি রেক নিয়েই মেট্রো চলার প্রস্তুতি শুরু

Share this article
click me!