বিভ্রান্তি ছড়ানোর জন্য আবেদনপত্র নিয়ে রাজনীতি! হাওড়ার হিংসা নিয়ে অমিত মালব্যকে 'মিথ্যাবাদী' তোপ তৃণমূলের

হাওড়ার হিংসা নিয়ে সুস্মিতা দেবের নিশানায় অমিত মালব্য। বিজেপি নেতাকে মিথ্যাবাদী বলে কটাক্ষ তৃণমূল কংগ্রেস নেত্রীর

 

Web Desk - ANB | Published : Mar 31, 2023 1:24 PM IST

হাওড়ার হিংসার ঘটনা নিয়ে যুযুধান তৃণমূল ও বিজেপি। রাম নবমীর দিনে হাওড়ার ঘটনা নিয়ে এদিন কড়া বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপিশ তিনি বলেছেন, যে রাস্তা দিয়ে মিছিল গিয়েছিল সেই রাস্তার অনুমোদন ছিল না। তারপরই সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করে বিজেপি নেতা অমিত মালব্য দাবি করেন পুলিশের অনুমোদিত রাস্তা দিয়েই গিয়েছিল রাম নবমীর মিছিল। কিন্তু এবার আসরে অসমের তৃণমূল নেত্রী সুস্মিতা দেব। অমিত মালব্যবে মিথ্যাবাদী বলে কটাক্ষ করে বলেন অমিত মালব্য যেটিকে অনুমতি পত্র বলে দাবি করছেন সেটি আসলে মিছিলের জন্য আবেদনপত্র।

সুস্মিতা দেব সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেন, 'আপনি একটি জন্মগত মিথ্যাবাদী!বিভ্রান্তি ছড়ানোর জন্য অনুমতির জন্য আবেদনপত্র পোস্ট করেছেন।' তারপরই সুস্মিতা দেব বলেন, অমিত মালব্য যেটি পোস্ট করেছেন সেটি আবেদনপত্র। অনুমতি পত্র নয়। সুস্মিতা দেব অমিত মালব্যবে মিছিলের জন্য পুলিশের অনুমতি পত্র পোস্ট করার আবেদন জানিয়েছেন।

 

 

যাইহোক, তিনি সোশ্যাল মিডিয়ায় ঘটনার তীব্র নিন্দা করেছেন। বলেছেন, বিই কলেজ থেকে রামকৃষ্ণপুর ঘাট পর্যন্ত রাম নবমীর শোভাযাত্রা বের করার সমস্ত অনুমতি বিশ্ব হিন্দু পরিষদের কাছে ছিল। তাঁরা অনুমোদিত রাস্তা দিয়েই মিছিল নিয়ে যাচ্ছিল। মিছিলে অংশগ্রহণকারীদের নিরাপত্তা দিতে ব্যর্থ রাজ্য প্রশাসন। তিনি আরও বলেন, মমতার প্রশাসন তদন্ত ও আইনপ্রয়োগকারী সংস্থার পক্ষপাতিত্ব করেছিল। এটি খুবই লজ্জাজনক ঘটনা।

রাম নবমীতে হাওড়ার শিবপুরের ঘটনায় উদ্বিগ্ন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । শুক্রবার তিনি ফোন করেন রাজ্যপাল সিভি আনন্দ বোসকে। তিনি কথা বলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে। রাজ্যের পরিস্থিতি নিয়ে কথা বলেন বলেন। খোঁজ নেন রাজ্যের আইনশৃঙ্খলারও। বৃহস্পতিবার রাম নবমীর মিছিল ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে হাওড়ার শিবপুর। পাথর ছোঁড়া, গাড়ি পোড়ান, দোকানপাট ভাঙচুরের মত ঘটনাও ঘটে। সূত্রের খবর, অমিত শাহ হাওড়ার বর্তমান পরিস্থিতি নিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে কথা বলেন। পরিস্থিতি সম্পর্কে বিষদ বিবরণ দিয়েছেন। রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের কাছ থেকেও হাওড়ার পরিস্থিতি নিয়ে কথা বলেছেন তিনি। রাজ্যের পরিস্থিতি নিয়ে খোঁজ কবর নেন তিনি। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন এই ঘটনায় মূল অভিযুক্তদের পাকড়াও করে উপযুক্ত শাস্তি দেওয়া হবে। পাশাপাশি এলাকায় শান্তি বজায় রাখার আবেদন জানান মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুনঃ

হাওড়ার ঘটনায় উদ্বিগ্ন অমিত শাহ, রাজ্যপাল ও সুকান্ত মজুমদারকে ফোন করে খোঁজ খবর নিলেন

বিজেপি পরিকল্পনা করে হাওড়ায় দাঙ্গা পরিস্থিতি তৈরি করেছে, 'নাটেরগুরু ' বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস মমতার

মুখ্যমন্ত্রী 'চোর-ডাকাত' মন্তব্যের প্রতিবাদ, আগামী বৃহস্পতিবার আবারও কর্মবিরতির ডাক ডিএ আন্দোলনকারীদের

 

Share this article
click me!