Mamata Banerjee: এজেন্ডা না থাকলেও ইন্ডিয়া জোট ২০২৪ সালে সব আসনে প্রার্থী দেবে: মমতা বন্দ্যোপাধ্যায়

দেগঙ্গার কর্মিসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'কোনও এজেন্ডা নেই, নেতৃত্ব নেই , রণকৌশল নেই। তারপরেও বিরোধী জোট ইন্ডিয়া গেশের সব আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবে।'

 

Saborni Mitra | Published : Dec 28, 2023 12:14 PM IST

উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় তৃণমূল কংগ্রেসের কর্মিসভা থেকে গোষ্ঠী কোন্দল রুখতে কড়া বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি কর্মিসভা থেকে মমতা এদিন জানিয়ে দেন, আগামী ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিরোধী জোট ইন্ডিয়া সবকটি আসনে প্রার্থী দেবে। এখনও পর্যন্ত কোনও এজেন্ডা, নেতা ঠিক না হলেও বিজেপির বিরুদ্ধে সবকটি আসনে ইন্ডিয়া জোট লড়বে বলেও স্পষ্ট করে দিয়েছেন মমতা। এদিনের মঞ্চ থেকে রাজ্য সরকারি প্রকল্পের টাকা বন্ধ করে দেওয়ার অভিযোগ তুলে কেন্দ্রের মোদী সরকারকে নিশানা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

দেগঙ্গার কর্মিসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'কোনও এজেন্ডা নেই, নেতৃত্ব নেই , রণকৌশল নেই। তারপরেও বিরোধী জোট ইন্ডিয়া গেশের সব আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবে।' তিনি এদিনের মঞ্চ থেকে বিজেপিকে সরাসরি নিশানা করেন। বলেন, এই রাজ্যের সরকার দরিদ্রদের পাঁচ কেজি চাল দিয়েছে। এই জনকল্যাণমূলক প্রকল্পকে নির্বাচনী প্রচারে ঘোষণা করেছে। তিনি বলেন, 'নির্বাচনের সময় বিজেপি ঘোষণা করেছিল তারা পাঁচ কেজি করে চাল দেবে। কিন্তু আমরা তা প্রথম থেকেই দিয়ে আসছি। ' এদিনও মমতা রাজ্যের সরকারি প্রকল্পের টাকা বন্ধ করে দেওয়ার অভিযোগ তোলেন মমতার বিরুদ্ধে। তারপরেও তিনি যে মনরেগা প্রকল্প বা ১০০ দিনের কাজ চালু রেখেছেন তাও বলেন।

এছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায় নিজে ক্ষমতায় আসার পর রাজ্যের জন্য যেসব জনকল্যাণমূলক প্রকল্প চালু করেছিলেন সেগুলিও আবার তুলে ধরেন। মমতা স্বাস্থ্য সাথী, বিনামূল্যে রেশন, লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পগুলির কথাও বলেন। পাশাপাশি কন্যাশ্রী, যুবশ্রীর কারণে রাজ্যের মেয়েরা যে এগিয়ে যেতে পারছে সেই কথাও তুলে ধরেন।

দলীয় কর্মিসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় দ্বন্দ্বের বিরুদ্ধে কড়া বার্তা দিয়েছেন। নবীন-প্রবীণের দ্বন্দ্ব মেটাতে তিনি বলেছেন, 'সিনিয়ার লিডারদের মর্যাদা দিতে হবে! এটা আমি বারবার বলছি। পুরনো চাল কিন্তু ভাতে বাড়ে। আর নতুন চাল দ্রুত তৈরি হয়। দুটো চালই আমার প্রয়োজন।' সম্প্রতি শ্যামনগর, জগদ্দল-সহ বেশ কয়েকটি জায়গায় গোষ্ঠীদ্বন্দ্ব প্রকট হয়েছে। তারই মধ্যে মমতার এই বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেও মনে করছেন অনেক রাজনৈতিক ব্যক্তিত্ব।

আরও পড়ুনঃ 

Lok Sabha Election 2024 : বিজেপি ৪০০ আসন পেতে পারে, EVM নিয়ে সতর্ক করলেন কংগ্রেস নেতা শ্যাম পিত্রোদা

Ram Mandir: রাম মন্দিরে অনুষ্ঠানে কি মমতা যাবেন? জানিয়ে দিলেন দলের এক নেতা

রাজ্য পুলিশের নতুন ভারপ্রাপ্ত DG রাজীব কুমার, ছাড়পত্র দিল মমতার মন্ত্রিসভা

 

Read more Articles on
Share this article
click me!