অতি সাধারণ মজার জিনিস গ্যাস বেলুন, কিন্তু তারই সিলিন্ডার ফেটে গিয়ে মর্মান্তিক প্রাণঘাতী দুর্ঘটনা ঘটল জয়নগরে

জনবহুল মেলায় সিলিন্ডার ফেটে যাওয়ার সঙ্গে সঙ্গে গ্যাস বেলুন বিক্রেতার মৃত্যু হয়। আরও অনেকের সাথে সাথে প্রাণ হারায় দু’জন শিশুও।

Web Desk - ANB | Published : Feb 13, 2023 6:21 AM IST / Updated: Feb 13 2023, 12:04 PM IST

শিশুদের মজার জিনিস গ্যাস বেলুন। কিন্তু তারই নেপথ্যে লুকিয়ে থাকে এমন একটি ভয়ঙ্কর বিপদ যা কেড়ে নিতে পারে মানুষের প্রাণও। জয়নগরে প্রাণ দিয়েই খেসারত দিতে হল গ্যাস বেলুন বিক্রেতাকে। ভিড় জনবহুল এলাকায় গ্যাসের সিলিন্ডার ফেটে মৃত্যু হল মোট ৪ জনের। আহত হয়েছেন অন্তত আরও ১০ জন।

মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে জয়নগরের রাজাপুর করাবেগ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বাটরা গ্রামে। রবিবার সন্ধ্যায় বহু মানুষের উপস্থিতিতে সেখানে চলছিল জমজমাট অনুষ্ঠানের আসর। সেই আসরের সঙ্গে রাস্তার ধারে বসেছিল একটি মেলাও। ওই মেলায় ছিল হরেক রকম দোকান, বিক্রিও ভালোই চলছিল। লাভের আশায় গ্যাস বেলুন বিক্রেতাও মেলার ভিড়ে বেলুন বিক্রি করছিলেন রাস্তার ধারে। সম্পূর্ণ অঞ্চল মেতে ছিল হুজুগের উচ্ছ্বাসে। সারি দেওয়া দোকানগুলির সামনে জিনিস কেনার জন্য জড়ো হয়েছিলেন অগুন্তি ক্রেতা।

কিন্তু, রাত ১০টার পরেই আচমকা ঘনিয়ে এল বিপদ। হঠাৎ করেই দাঁড়িয়ে থাকা বেলুনওয়ালার গ্যাস বেলুনের সিলিন্ডারটা ফেটে যায়। বিস্ফোরণের প্রচণ্ড আওয়াজে কেঁপে ওঠে মেলা চত্বর। বিস্ফোরণের আঘাতে সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে মারা যান ওই বেলুন বিক্রেতা। তাঁর নাম মুচিরাম মণ্ডল, বয়স প্রায় ৩৫ বছর। তবে শুধু তিনি নন, বিস্ফোরণের জেরে আশেপাশে থাকা আরও ৩ জনের মৃত্যু হয়। এরা হলেন ৩৫ বছর বয়সি কুতুবউদ্দিন মিস্ত্রি, সিলিন্ডার ফাটার সঙ্গে সঙ্গে তিনি রক্তাক্ত অবস্থায় ছিটকে পড়েন অদূরে। তাঁর সাথে সাথে মৃত্যু হয় ১৩ বছর বয়সি শাহিন মোল্লা এবং মাত্র ৮ বছরের আবির গাজিরও।

সিলিন্ডার ফেটে বিস্ফোরণ হওয়ার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। এসে পৌঁছয় জয়নগর থানার আইসি রাকেশ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে থাকা বিশাল পুলিশ বাহিনী। রবিবার রাতেই নিকটস্থ বকুলতলা থানা থেকে কর্তব্যরত পুলিশকর্মীরাও সেখানে গিয়ে পৌঁছন।

বারুইপুরের এসডিপিও অতীশ বিশ্বাস জানিয়েছেন, মৃতদের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। কী ভাবে এই বিস্ফোরণ ঘটল, তা খতিয়ে দেখছে পুলিশ। তদন্ত শুরু হয়েছে। এই ঘটনায় প্রায় ১০ জন আহত হয়েছেন। তাঁদের সকলকে উদ্ধার করে বারুইপুর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

আরও পড়ুন-

সুকান্ত-আনন্দ বৈঠকের পরেই প্রশাসনিক বদল, রাজ্যপালের প্রধান সচিবের পদ থেকে সরানো হল আইএএস নন্দিনী চক্রবর্তীকে
ভূমিকম্পের ভয়ে কাঁপছে উত্তর ভারতও, সপ্তাহের শুরুতেই ভোরবেলা কেঁপে উঠল সিকিমের মাটি
চড়চড় করে বেড়েই চলেছে কলকাতার তাপমাত্রা, দক্ষিণবঙ্গে আপাতত ঊর্ধ্বমুখীই থাকবে পারদ

Share this article
click me!