বিজেপি আরএসএস-এর জোড়া কর্মসূচি, জেপি নাড্ডা ও মোহন ভাগবত একই দিনে পশ্চিমবঙ্গে

একদিকে বিজেপির ক্ষেত্র মজবুত করা, অন্যদিকে আরএসএস-এর সংগঠন পরিধি বাড়িয়ে তোলা…. দুই সংগঠনেরই এখন পাখির চোখ পশ্চিমবঙ্গ।

Sahely Sen | Published : Aug 12, 2023 3:58 AM IST / Updated: Aug 12 2023, 10:41 AM IST

১১ অগাস্ট শুক্রবার পশ্চিমবঙ্গে এসেছেন বিজেপি জাতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা। তারপর ১২ অগাস্ট, শনিবার থেকে বিজেপির হয়ে শুরু হচ্ছে তাঁর দলীয় কর্মসূচি। তাঁর পাশাপাশি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (RSS) নেতা মোহন ভাগবত-ও একই দিনে এসেছেন বাংলায়। তাঁরও সূচী-তে রয়েছে সংঘের দলীয় সফর। বিজেপি এবং আরএসএস-এর জোড়া উদ্যোগে শনি ও রবি বাংলায় জোরদার বইছে গেরুয়া হাওয়া।

২০২৪-এ রয়েছে লোকসভা নির্বাচন। ২০২৩-এ দলের শীর্ষ নেতৃত্বের মত অনুযায়ী, বাংলায় পঞ্চায়েত নির্বাচনে যথেষ্ট ভালো ফল করেছে বিজেপি। সেই ধারা ক্রমবর্ধমান রেখে ২০২৪-এর লক্ষ্যমাত্রা কী হবে, তার দিকনির্দেশনা দেবেন দলের সেনাপতি জেপি নাড্ডা। শনিবার মেদিনীপুর জেলার কোলাঘাটের একটি হোটেলে বিজেপির পূর্ব পঞ্চায়েত কর্মশালায় যোগ দেবেন তিনি। সূত্রের খবর, আন্দামান নিকোবর, ওড়িশা এবং ঝাড়খণ্ডের বিজেপি নেতৃত্বরা তাঁর আজকের বৈঠকে যোগ দেবেন।

পঞ্চায়েত নির্বাচনে বাংলার যে সমস্ত কর্মীরা বিপক্ষ দলের কর্মীদের হাতে আক্রান্ত হয়েছিলেন, তাঁদের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন নাড্ডা। দু’দিনের কর্মসূচিতে রাজ্য স্তরের শীর্ষ নেতৃত্বের সঙ্গেও আলোচনা করতে পারেন তিনি, দলের নেতা সম্বিত পাত্র এবং বাংলার বিজেপি ইনচার্জ মঙ্গল পান্ডে-ও তাঁর সঙ্গে বৈঠকে যোগ দেবেন বলে জানা গেছে। একেবারে নিম্ন স্তরের দলীয় কর্মীদের সাথেও কথা বলার সম্ভাবনা রয়েছে তাঁর।

জেপি নাড্ডার পাশাপাশি বঙ্গে সফরে এসেছেন RSS প্রধান মোহন ভাগবত। কলকাতায় অবস্থিত আরএসএস-এর সদর দফতর কেশব ভবনে সংগঠনের কর্মী এবং পূর্বাঞ্চলের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন তিনি। তাঁর সঙ্গে সঙ্ঘের সাধারণ সম্পাদক দত্তাত্রেয় হোসাবলে-ও আলোচনায় অংশ নেবেন। পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা, আসাম এবং আন্দামান ও নিকোবর থেকে সংগঠনের নেতৃত্বরা এই সভায় যোগ দিতে আসবেন। মূলত, আরএসএস সংগঠনকে পশ্চিমবঙ্গে আরও বড় করে তোলা এবং সামাজিক উন্নয়নের ক্ষেত্রে সাংগঠনিক উদ্যোগ নেওয়াই এবারের বৈঠকের মূল উদ্দেশ্য।

আরও পড়ুন-

Fire News: মাঝরাতে দাউদাউ করে জ্বলে উঠল কাগজের গোডাউন, কলকাতায় ফের ভয়াবহ অগ্নিকাণ্ড!
Weather News: মৌসুমী অক্ষরেখার দোসর শক্তিশালী ঘূর্ণাবর্ত, শনিবার বৃষ্টির ঝোড়ো ইনিংস
Sex Toy: চরম যৌন সুখের আনন্দ পেতে ‘সেক্স টয়’-এর ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ, জেনে নিন এর গুণাবলী
Bhagavad Gita Oppenheimer: যৌন সঙ্গমের সময় ভগবদ গীতা-র স্তোত্র পাঠ, ‘ওপেনহাইমার’ সিনেমা দেখে হিন্দুদের ক্ষোভ

Share this article
click me!