১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর কেন গ্রেফতার কুন্তলের ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয়কৃষ্ণ ভদ্র?

ইডি আধিকারিকদের দাবি, নিয়োগ দুর্নীতি সম্পর্কে জিজ্ঞাসাবাদের মুখে সুজয়কৃষ্ণের বয়ানে একের পর এক অসঙ্গতি রয়েছে। 

Web Desk - ANB | Published : May 31, 2023 2:33 AM IST / Updated: May 31 2023, 09:19 AM IST

পশ্চিমবঙ্গে নিয়োগ দুর্নীতির জাল ছড়িয়ে গিয়েছে এক প্রভাবশালী থেকে আর এক প্রভাবশালীর মধ্যে। তদন্তের জাল ফেলে এক জনকে জিজ্ঞাসাবাদের পর পরই উঠে আসছে অপর আরেকজনের নাম। সেই ভাবেই হুগলী থেকে গ্রেফতার হওয়া এককালীন যুবনেতা কুন্তল ঘোষকে জিজ্ঞাসাবাদ করার সময় উঠে এসেছিল ‘কালীঘাটের কাকু’-র কথা, তদন্তে নেমে দেখা গিয়েছিল যাঁর আসল নাম, সুজয়কৃষ্ণ ভদ্র। নিয়োগ দুর্নীতিতে এই সুজয়কৃষ্ণ ভদ্রের ভূমিকা কতদূর বিস্তৃত, তার খোঁজ করতে নেমেই এবার বড় পদক্ষেপ নিল ইডি।

৩০ মে, মঙ্গলবার নিয়োগ দুর্নীতির তদন্তের জিজ্ঞাসাবাদের জন্য ইডি-র অফিস কলকাতার সিজিও কম্পলেক্সে ডেকে পাঠানো হয়েছিল সুজয়কৃষ্ণ ভদ্রকে। একটানা ১২ ঘণ্টা ধরে তাঁকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানা গেছে। কিন্তু, এই জিজ্ঞাসাবাদের মুখে সুজয়কৃষ্ণ একাধিক প্রশ্নের সঠিক উত্তর দেননি বলে দাবি করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। ইডি আধিকারিকদের দাবি, নিয়োগ দুর্নীতি সম্পর্কে জিজ্ঞাসাবাদের মুখে সুজয়কৃষ্ণের বয়ানে একের পর এক অসঙ্গতি রয়েছে।

তিনি তদন্তকে ভুল পথে চালিত করার চেষ্টা করেছেন বলেও দাবি করেছে ইডি। এমনকি, তদন্তকারীদের অনেকগুলি প্রশ্নের জবাব এড়িয়েও গিয়েছেন বলে খবর। ইডি সূত্রে জানা গেছে যে, তাঁর ফোন বাজেয়াপ্ত করে নেওয়ার পর সেই ফোনে তল্লাশি চালিয়ে পাওয়া একাধিক তথ্যের ভিত্তিতে যখন তাঁকে প্রশ্ন করা হয়েছিল, তখনও তিনি তদন্তে সহযোগিতা করেননি। পর পর তিন দফায় প্রশ্নপর্বের মুখোমুখি হওয়ার পরেও সুজয়কৃষ্ণ কিছুতেই সদুত্তর দিতে পারেননি যে, এতও বেনিয়ম তিনি কার নির্দেশে করেছিলেন। যথাযথ উত্তর না দেওয়া তো ছিলই, তারপর রাত বাড়তে থাকাকালীন তিনি আধিকারিকদের প্রশ্নের মুখে মেজাজ হারিয়ে ওই অফিসের ভেতরেই চিৎকার চেঁচামেচি করতে শুরু করে দিয়েছিলেন বলে খবর। এই সমস্ত ‘অসহযোগিতা’-র পর মঙ্গলবার রাতে ‘কালীঘাটের কাকু’-কে অবশেষে গ্রেফতার করে নেয় ইডি। বুধবার তাঁকে আদালতে পেশ করা হবে।

আরও পড়ুন-

Weather News: চূড়ান্ত গরমে হাঁসফাঁস অবস্থা, বিক্ষিপ্তভাবে মেঘ জমলেও বৃষ্টি হবে কবে?
আইপিএলের মরশুমে কন্ডোমের লে ছক্কা! সুইগির টুইটে একদিনের হিসেবেই দু’হাজার পার
রাস্তার ধারে উলঙ্গ হয়ে বিক্ষত দেহে কাতরাচ্ছেন মানুষ, ‘জ়ম্বি ড্রাগ’-এর নেশায় ভয়ঙ্কর অবস্থা আমেরিকায়

Share this article
click me!