আড়িয়াদহের গ্যাংস্টার জয়ন্ত সিং-এর দুধসাদা 'রাজপ্রাসাদ' বেআইনি! এতদিনে টনক নড়ল কামারহাটি পুরসভার

উত্তর ২৪ পরগনার আড়িয়াদহের মৌসুমী মোড় থেকে কিছুটা এগিয়ে প্রতাপরুদ্র লেন। সেখানেই দুটি বাড়ি রয়েছে জয়ন্তর। একটি পৌতৃক বাড়ি।

 

Saborni Mitra | Published : Jul 14, 2024 12:21 PM IST

এতদিনে টনক নড়ল কামারহাটি পুরসভার। শেষপর্যন্ত আড়িয়াদহের গ্যাংস্টার জয়ন্ত সিং-এর তিন তলা দুধ সাদা বাড়িটিকে অবৈধ ঘোষণা করা হল। নোটিশ পাঠান হল। যার জমির ওপর তৈরি হয়েছিল পেল্লাই বাড়িটি তাঁকেও। জমির মালিকের নাম দিলীপ মুখোপাধ্যায়। তাঁকে নোটিশ পাঠিয়ে জানতে চাওয়া হয়েছিল তাঁর কাছ থেকে কবে কীভাবে জমিটি কিনে ছিল জয়ন্ত। আদৌও জয়ন্ত সেই বাড়ি কিনেছিল কিনা তাও জানতে চাওয়া হয়েছে বলে কামারহাটি পুরসভা সূত্রের খবর। কিন্তু দীর্ঘ দিন ধরেই জয়ন্ত সিং-এর রাজ চলছিল কামারহাটি এলাকায়। তখন কেন পুরসভা এই কঠোর পদক্ষেপ নেয়নি- তা নিয়েও প্রশ্ন উঠছে শুরু করেছে।

মা ও ছেলেকে পিটিয়ে সম্প্রতি জেলে গিয়েছে আড়িয়াদহের গ্যাংস্টার জয়ন্ত সিং। ক্লাবঘরে তুলে এনে এক তরুণকে লাঠি দিয়ে পেটানোর ভিডিও ভাইরাল হয়েছে। তারপরই তৎপর হয়ে পুলিশ গ্রেফতার করে জয়ন্তকে। ততক্ষণে প্রকাশ্যে এসেছে গ্য়াংস্টার জয়ন্ত সিং-এর আরও নানান কুকীর্তি। সেই সময়ই সামনে আসে জয়ন্ত সিংএর বিলাশবহুল দুধ সাদা বাড়িটির কথাও। স্থানীয়রা দাবি করেছিল বাড়িটি অবৈধ। যদিও কামারহাটি পুরসভা সেই সময় এই বাড়ির বিষয় কিছু জানত না বলেও দাবি করেছিল। কিন্তু প্রশ্ন উঠেছিল পুরসভা অনুমতি না নিয়ে কী করে একজন এতবড় একটি বাড়ি তৈরি করতে পারে। এই সব প্রশ্ন ওঠার পরই কামারহাটি পুরসভা

Latest Videos

উত্তর ২৪ পরগনার আড়িয়াদহের মৌসুমী মোড় থেকে কিছুটা এগিয়ে প্রতাপরুদ্র লেন। সেখানেই দুটি বাড়ি রয়েছে জয়ন্তর। একটি পৌতৃক বাড়ি। জনবসতি এলাকায় সেই বাড়িতেই চলছে জয়ন্ত সিং-এর পৈতৃক খাটাল। তার থেকে দূরেই প্রাসাদোপম বাড়ি রয়েছে। যেটিতে এখন সপরিবারে থাকে জয়ন্তরা। সেই বাড়িটি নিয়ে আলোচনা চলছে। এই বড়ি যে জমিতে তৈরি হয়েছে সেটি নাকি একটা সময় পরিত্যক্ত ছিল। মাত্র দুই বছরের মধ্যেই সেই জমি নিজের দখলে করে নেয় জয়ন্ত।

স্থানীয় সূত্রের খবর, শাসক দলের মদতেই নাকি সেই জমি দখল করে রাতারাতি নির্মাণকাজ শুরু করে দেয় জয়ন্ত। প্রায় রাতারাতি তৈরি হয় পেল্লাই বাড়ি। যা স্থানীয়দের কাছে হোয়াইট হাউস নামেও পরিচিত। দুষ্প্রাপ্য পাথর, বিদেশি মার্বেল আর কাচ দিয়ে তৈরি হয়েছে বাড়ি। এককথায় চোখ ধাঁধানো সাদা বাড়ি। ভিতরও নাকি বিলাসবহুল সামগ্রী দিয়ে সাজান। স্থানীয়দের অভিযোগ বাড়ি তৈরির সময় পুকুরের কিছু অংশ বেআইনিভাবে ভরাটও করেছিল জয়ন্ত। যাইহোক এবার সেই বাড়িকেই বেআইনি ঘোষণা করল কামারহাটি পুরসভা।

Share this article
click me!

Latest Videos

রাজ্যে বন্যা পরিস্থিতির জের, বাংলা-ঝাড়খণ্ড সীমানা সিল মমতার, মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা Suvendu-র
কলকাতার বড় পুজো নেই! চাঁদমালা ও প্রতিমা সজ্জার শিল্পীদের বড় ধাক্কা! দেখুন | Durga Puja 2024
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari