কিছুক্ষণের মধ্যেই উত্তরবঙ্গ পৌঁছাবেন মমতা ও রাজ্যপাল, কাঞ্জনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় আহতদের দেখবেন

কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার পরই মমতা বন্দ্যোপাধ্য়ায় সোশ্যাল মিডিয়া পোস্ট করে শোক প্রকাশ করেছিলেন। উদ্ধারকার্ডের জন্য স্থানীয় প্রশাসনকে প্রয়োজনীয় নির্দেশও দিয়েছিলেন।

 

Saborni Mitra | Published : Jun 17, 2024 11:08 AM IST

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনার দেওয়ার প্রস্তুতি শুরু করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও রাজ্যপাল সিভি আনন্দ বোস। আজ, সোমবার বিকলে অর্থাৎ আর কিছুক্ষণের মধ্যেই তারা উত্তরবঙ্গ পৌঁছে যাবেন। দুজনেই উত্তরবঙ্গের হাসপাতালে আহতদের সঙ্গে দেখা করবেন।

মমতা বন্দ্যোপাধ্য়ায়- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার পরই মমতা বন্দ্যোপাধ্য়ায় সোশ্যাল মিডিয়া পোস্ট করে শোক প্রকাশ করেছিলেন। উদ্ধারকার্ডের জন্য স্থানীয় প্রশাসনকে প্রয়োজনীয় নির্দেশও দিয়েছিলেন। নির্দেশ দিয়েছিলেন মুখ্যসচিব, স্বাস্থ্য সচিব ও স্থানীয় পদস্থ আধিকারিকদের। উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনা দেওয়ারও প্রস্তুতি নেন। কিন্তু বিমান জটিলতার কারণে তিনি সমস্যায় পড়েন। শেষপর্যন্ত বিকেল সাড়ে চারটের সময় উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনা দেবেন মমতা। বাগডোগরায় নামাবেন তিনি। সেখান থেকে যাবেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে। রেল দুর্ঘটনায় আহতদের সঙ্গে কথা বলবেন তিনি। প্রয়োজনীয় নির্দেশ দেবেন মমতা।

Latest Videos

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ঘনিষ্ট সূত্রের খবর, দুর্ঘটনার কথা শোনার পরই সেখানে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু বিকেলের আগে বাগডোগরা যাওযার কোনও বাণিজ্যিক উড়ান না থাকায় দেরি গয় মমতার। সূত্রের খবর রাজ্য সরকার যে বিমানটি নিয়ে রেখেছিল সেটিও সোমবার পাওয়া যায়নি। দিল্লি বা অন্য কোনও রাজ্য থেকে বিমান এনে যাত্রা শুরু করাও দ্রুত সম্ভব ছিল না। তাই কলকাতা - বাগডোগরা বাণিজ্যিক বিমানেই করেই যাচ্ছেন মমতার।

রাজ্যপাল সিভি আনন্দ বোস- উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনা দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনিও উত্তরবঙ্গে পৌঁছে আহতদের দেখতে যাবেন হাসপাতালে।

আজ সকালে দার্জিলিংএর ফাঁসিদওয়ায় মালগাড়ির সঙ্গে ধাক্কা লাগে দ্রুতগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের। দূরপাল্লার তিনটি কামরা লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে। তবে রেল জানিয়েছে মৃত্যু হয়েছে ৮ জন। মৃতদের মধ্যে ৫ জন যাত্রী ও তিন জন রেলকর্মী। আহতের সংখ্যা কমপক্ষে ৬০ জন।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
'বাংলায় এবার শুধু চাকরিই চাকরি' দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় | Mamata Banerjee
'যদি সত্যিই ডিভিসির উপরে অভিযোগ তাহলে মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন?' প্রশ্ন নওশাদের
'সরকার বন্যা দুর্গতদের পাশে কোনোদিনই দাঁড়ায়নি, উল্টে কেন্দ্রের টাকা লুট করেছে' বিস্ফোরক Dilip