কয়েক কোটির মালিক সৌগত রায়ের জীবনে সেদিন নেমে এসেছিল বিরাট ক্ষতির ধাক্কা! কী হয়েছিল তাঁর সঙ্গে?

প্রেসিডেন্সি কলেজের ছাত্র ছিলেন পোড় খাওয়া এই রাজনীতিক। চব্বিশের লোকসভা নির্বাচনে ফের তাঁকে টিকিট দিয়েছে তৃণমূল কংগ্রেস। মনোনয়ন জমা দিয়েছেন এই প্রবীণ রাজনীতিক। নির্বাচন কমিশনের নিয়ম মেনে তুলে ধরেছেন সম্পত্তির খতিয়ান।

Parna Sengupta | Published : May 28, 2024 6:48 AM IST

তিনবারের সাংসদ তিনি। দমদমের ডাকসাঁইটে তৃণমূল নেতা সৌগত রায়ের ব্যক্তিগত জীবন নিয়ে আগ্রহের শেষ নেই মানুষের। কেন্দ্রীয় মন্ত্রকের দায়িত্ব সামলানোর অভিজ্ঞতাও আছে তাঁর ঝুলিতে। প্রেসিডেন্সি কলেজের ছাত্র ছিলেন পোড় খাওয়া এই রাজনীতিক। চব্বিশের লোকসভা নির্বাচনে ফের তাঁকে টিকিট দিয়েছে তৃণমূল কংগ্রেস। মনোনয়ন জমা দিয়েছেন এই প্রবীণ রাজনীতিক। নির্বাচন কমিশনের নিয়ম মেনে তুলে ধরেছেন সম্পত্তির খতিয়ান।

কত সম্পত্তি আছে তাঁর?

Latest Videos

হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী, ২০২২-২৩ অর্থবর্ষে সৌগত রায় আয় করেছেন ৩৪ লক্ষ ১৬ হাজার ৮৭৩ টাকা। ২০২১-২২ অর্থবর্ষে ৩৭ লক্ষ ২১ হাজার ৩৮৫ টাকা আয় করেছেন। ২০২০-২১ অর্থবর্ষে তাঁর আয় ছিল ২৬ লক্ষ ৯১ হাজার ২৩৩ টাকা।

এছাড়া বেশ কিছু বড় অঙ্কের ফিক্সড ডিপোজিট রয়েছে তাঁর। এই প্রবীণ রাজনীতিকের বাড়ির গ্যারেজে সাজানো রয়েছে মোট ৩টি গাড়ি। একটি মারুতি সুইফট ডিজায়ার, যা কেনা হয়েছিল ৪ লক্ষ ৭০ হাজার টাকায়। দ্বিতীয়টি হল মাহিন্দ্রা বোলেরো নিও, যেটির দাম ছিল ১২ লক্ষ টাকা। তৃতীয়টি হল একটি সেকেন্ড হ্যান্ড মারুতি জিপসি, যা ২০১৪ সালে ৯৬ হাজার টাকায় কিনেছিলেন সৌগত। এছাড়া তাঁর স্ত্রীর নামে রয়েছে একটি মারুতি সুইফট ডিজায়ার। ২০১৬ সালে গাড়িটি ৫ লক্ষ ৪ হাজার টাকা দামে কেনা হয়েছিল।

সৌগতর নামে কোনও সোনাদানা নেই। তবে তাঁর নামে একটি বাড়ি বা ফ্ল্যাট আছে। সেটির মূল্য ১৫ লক্ষ টাকা। অন্যদিকে যদি সৌগত-পত্নীর সম্পত্তির কথা বলা হয়, তাহলে তাঁর একটি ১৬ লক্ষের এফডি রয়েছে। গাড়ির দাম ৫ লক্ষ ৪ হাজার টাকা। এছাড়াও তাঁর নামে একটি দোকানঘর আছে। বর্তমানে যার বাজারদর ২৫ লক্ষ টাকা এবং ৭০ লক্ষ মূল্যের একটি ফ্ল্যাটও আছে।

ব্যক্তিগত জীবনে ধাক্কা

গত বছর প্রয়াত হন তাঁর স্ত্রী ডলি রায়। কলকাতার চা-প্রেমীদের মধ্যে অন্যতম জনপ্রিয় ছিল তাঁর চায়ের দোকান ‘ডলি’স টি’। নিজের নমিনেশনে প্রয়াত স্ত্রী ডলি রায়ের আয়ের হিসেবও দিয়েছেন তিনি। ২০২২-২৩ অর্থবর্ষে ডলি রায়ের আয় ছিল ৬ লক্ষ ৬৬ হাজার ১০৬ টাকা, ২০২১-২২ অর্থবর্ষে আয় ছিল ৬ লক্ষ ৫৬ হাজার ৪১৯ টাকা ও ২০২০-২১ অর্থবর্ষে আয় ছিল ৬ লক্ষ ৫ হাজার ১০ টাকা। সৌগত রায়ের হাতে রয়েছে নগদ ২০,০০০ টাকা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical
রোগী মৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার সাগর দত্ত হাসপাতালে, আহত ২ চিকিৎসক | Sagar Dutta Hospital
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি