কার্নিভাল হবে কার্নিভালের মতোই, বিতর্কের মাঝে বিশেষ ঘোষণা রাজ্য সরকারের

সমস্যার মেঘ সরে গেলেও দুর্গাপুজো নিয়ে বিতর্ক থামছে না। এই পরিস্থিতিতে রাজ্য সরকার ঘোষণা করলো ১৫ অক্টোবর রেড রোড কার্নিভালের। বিজ্ঞপ্তিতে পুজোর নানান কর্মসূচির উল্লেখ।

Sayanita Chakraborty | Published : Sep 26, 2024 3:11 AM IST

সামনেই দুর্গোৎসব। এই পুজো হবে কি না তা নিয়ে দীর্ঘদিন ধরে চলছে বিতর্ক। আরজি কর কাণ্ড নিয়ে বহুদিন ধরে চলেছে প্রতিবাদ। অনেকেই পুজো বয়কটের দাবি করেছিলেন। অবশেষ মিটেছে এই সমস্যা। তবে, এখনও চলছে বিতর্ক। এই বিতর্কের মাঝে ফের এক বিশেষ বার্তা দিল রাজ্য সরকার।

বুধবার নবান্নের তথ্য ও সংস্কৃতি বিভাগ থেকে নোটিস জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে ১৫ অক্টোবর রেড রোড কার্নিভাল অনুষ্ঠিত হবে। শুধু কার্নিভাল নয়, এদিন বিজ্ঞপ্তিতে একগুচ্ছ পুজো কর্মসূচির উল্লেখ করা আছে। লেখা হয়েছে, শারদোৎসব বাংলা সংস্কৃতির এক অবিচ্ছেদ্য অঙ্গ। শিল্পীদের নিত্যনতুন সৃজনশীলতা ও সাধারণের অংশগ্রহণে শারোদৎসব বাংলার সংস্কৃতিকে আরও নান্দনিক করে তুলেছে। বাঙাসিক শিল্পচেতনার গিরমাকে বিশ্বের দরবারে পৌঁছে দেওয়ার লক্ষ্যে ২০১৩ সাল থেকে পশ্চিমবঙ্গ সরকার বিশ্ব বাংলা শারদ সম্মান পুরস্কার চালু করেছে। এবছরও সেই কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

Latest Videos

সেরা প্রতিমা, সেরা মণ্ডপ, সেরা আলোকসজ্জা, সেরা সমাজচেতনা সহ কোন কোন বিভাগে মিলবে পুরস্কার, তা উল্লেখ করা হয়েছে। অর্থাৎ প্রতিবারের মতো এবারও হবে কার্নিভাল। ১৫ অক্টোবর দিন নির্ধারণ করা হয়েছে। 

আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিস্তর আন্দোলন হয়েছিল। সে সময় একদল দাবি তুলেছিলেন পুজো বয়কটের। কিন্তু, শেষ পর্যন্ত ডাক্তারদের দাবি মেনে নেওয়ায় এই আন্দোলন বন্ধ হয়। এখনও চলছে  তদন্ত। একের পর এক তথ্য সামনে আসছে এই মামলার। শেষ পর্যন্ত কবে দোষীরা ধরা পড়ে তা দেখার অপেক্ষায় আছেন সকলে। 

 

Share this article
click me!

Latest Videos

আরজি কর কাণ্ডে সিবিআই তলব সুশান্ত রায়কে, দেখুন কী বললেন সুকান্ত মজুমদার | Sukanta Majumdar | RG Kar
ইঞ্জেকশনের নাম কেটে দিলেন...ভুল চিকিৎসায় BJP নেত্রীর মৃত্যুর অভিযোগ! শোরগোল Balurghat-এ | BJP News
Rashifal | রাশিফল ২৫ সেপ্টেম্বর : আজ আপনার ভাগ্যে কি লেখা আছে? দেখে নিন আজকের রাশিফল
'সিবিআই ধীরে ধীরে সব ঘুঘুর বাসা ভাঙ্গবে' আর জি কর প্রসঙ্গে মন্তব্য Debasree Chaudhuri-র | RG Kar
RG Kar কাণ্ডের প্রতিবাদে চাকরি হারাতে হল দুই অস্থায়ী পৌর কর্মীর, রানাঘাটে বিজেপি-তৃণমূলের সংঘর্ষ