বিরাট ঘোষণা! উৎসবের মুখেই ছুটি বাতিলের ঘোষণা রাজ্যের, জারি নয়া নির্দেশিকা

দুর্গাপুজো আসন্ন। এই কয়েকটা দিন হইহই করে কাটায় প্রায় প্রত্যেক বাঙালি। রাস্তায় নামে মানুষের ঢল। স্বাভাবিকভাবেই সম্পূর্ণ বিষয়টা সুষ্ঠুভাবে সামলানোটা রাজ্যের কাছে একটা চ্যালেঞ্জ। 

Parna Sengupta | Published : Sep 25, 2024 6:18 PM IST / Updated: Sep 25 2024, 11:49 PM IST

অক্টোবর মাস থেকেই উৎসবের মরসুম শুরু হয়ে যাচ্ছে। অক্টোবর মাসের শুরু থেকেই দুর্গাপুজোর আনন্দে মেতে উঠবে গোটা বাংলা। কমবেশি প্রায় প্রত্যেকেই পুজোর কয়েকটা দিনের প্ল্যান সেরে ফেলেছেন। এই আবহে এবার নয়া নির্দেশিকা জারি করল রাজ্য (Government of West Bengal)। পুজোর কয়েকটা দিন ছুটি বাতিলের ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার! দুর্গাপুজোর (Durga Puja) পরেই রয়েছে লক্ষ্মীপুজো, কালীপুজো, ছট। সেদিকে নজর রেখেই বিরাট সিদ্ধান্ত নিল রাজ্য।

দুর্গাপুজো আসন্ন। এই কয়েকটা দিন হইহই করে কাটায় প্রায় প্রত্যেক বাঙালি। রাস্তায় নামে মানুষের ঢল। স্বাভাবিকভাবেই সম্পূর্ণ বিষয়টা সুষ্ঠুভাবে সামলানোটা রাজ্যের কাছে একটা চ্যালেঞ্জ। ফলে প্রত্যেক বছরই পুজোর আগে পুলিশ কর্মীদের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়। একইসঙ্গে যে সকল জায়গায় মানুষের সমাগম বেশি হয়, সেখানে ভিড় নিয়ন্ত্রণ করার জন্য অধিক পুলিশি নিরাপত্তাও থাকে।

Latest Videos

এসব দিকে নজর রেখেই এবার পুজোর কয়েকটা দিন পুলিশ কর্মীদের ছুটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। দুর্গাপুজো, লক্ষ্মীপুজো থেকে শুরু করে কালীপুজো, ছট- শান্তিপূর্ণভাবে এবং সুষ্ঠুভাবে যাতে সবটা পরিচালনা করা যায় তা সুনিশ্চিত করতে চায় সরকার। সেই কারণে ১ অক্টোবর থেকে ৮ নভেম্বর অবধি পুলিশের ছুটি বাতিলের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যদিও এমারজেন্সির ক্ষেত্রে ছাড় মিলবে বলে জানানো হয়েছে।

এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই বলেছিলেন, সুষ্ঠুভাবে পুজো সম্পন্ন করার দায়িত্ব সকলকে নিতে হবে। কোন ক্লাবের থিম কী, সেই বিষয়ে পুলিশকে নজর রাখতে হবে। এমন কিছু করা যাবে না যার ফলে ভিড় নিয়ন্ত্রণ করা মুশকিল হয়ে যায়। দুর্গাপুজোর সময় দেশের নানান প্রান্ত, এমনকি বিদেশ থেকেও বহু মানুষ রাজ্যে আসেন। কারোর যাতে কোনও রকম সমস্যা না হয়, সেটা সুনিশ্চিত করতেই ছুটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য।

শান্তিপূর্ণভাবে পুজো পরিচালনা করার জন্য এবার পুলিশের ছুটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার এই মর্মে একটি নির্দেশিকা জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, আগামী ১ অক্টোবর থেকে ৮ নভেম্বর অবধি জরুরি পরিস্থিতি ছাড়া কোনও পুলিশ কর্মীকে ছুটি নিতে পারবেন না।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

RG Kar কাণ্ডের প্রতিবাদে চাকরি হারাতে হল দুই অস্থায়ী পৌর কর্মীর, রানাঘাটে বিজেপি-তৃণমূলের সংঘর্ষ
Rashifal | রাশিফল ২৫ সেপ্টেম্বর : আজ আপনার ভাগ্যে কি লেখা আছে? দেখে নিন আজকের রাশিফল
গঙ্গাজল দিয়ে থানার শুদ্ধিকরণ! পুলিশের ব্যর্থতায় সরব বিজেপি নেত্রী রূপা গাঙ্গুলি | RG Kar Protest
'সিবিআই ধীরে ধীরে সব ঘুঘুর বাসা ভাঙ্গবে' আর জি কর প্রসঙ্গে মন্তব্য Debasree Chaudhuri-র | RG Kar
রাতের অন্ধকারে ডাকাতি! ভাঙচুর ও লুটপাটে লক্ষাধিক টাকার ক্ষতি! আতঙ্কে মাছ ও সবজি ব্যবসায়ীরা