বৃষ্টি নাকি ঝলমলে আকাশ? জেনে নিন লক্ষ্মী পুজোয় কেমন থাকবে আবহাওয়া

আজ মা লক্ষ্মীর পুজোর দিন, আজ বিকেল ৫টা পর্যন্ত তিথি। আজ দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ তৈরি হয়েছে। আজ কিছুটা আর্দ্র আবহাওয়া থাকবে, দু-এক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

Sayanita Chakraborty | Published : Oct 17, 2024 1:31 AM IST

110

গতকাল থেকে শুরু হয়েছে মা লক্ষ্মীর বন্দনা। সন্ধ্যা ৭ টার পর পড়েছে তিথি। ঘরে ঘরে পুজিত হচ্ছেন মা লক্ষ্মী।

210

তেমনই আজও হবে মায়ের পুজো। আজ বিকেল ৫টা পর্যন্ত আছে তিথি। ফলে মায়ের আরাধনার দিন আবহাওয়া কেমন থাকবে তা নিয়ে চিন্তিত সকলে।

310

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, পশ্চিমবঙ্গের উপকূলের কাছাকাছি নতুন করে কোনও নিম্নচাপ তৈরি হয়নি। তৈরি হয়েছে দূরের সমুদ্রে।

410

হাওয়া অফিস থেকে স্পষ্ট জানানো হয়েছে, দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। আরও শক্তি বাড়িয়ে এর অভিমুখ পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে তামিলনাড়ু ও পন্ডিচেরি উপকূল।

510

চেন্নাইয়ের কাছাকাছি শুক্রবার সকালে এটি স্থলভাগে প্রবেশ করবে। আবারা উত্তর বাংলাদেশের রয়েছে একটি ঘূূর্ণাবর্ত। অন্ধ্রপ্রদেশ উপকূল পশ্চিম মধ্য মঙ্গোপসাগর এবং দক্ষিণ অসমে আছে ঘূর্ণাবর্ত।

610

এখন প্রশ্ন হল বাংলায় কেমন আবহাওয়া থাকবে। হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, আজ কিছুটা আর্দ্র আবহাওয়া থাকবে। দু-এক জায়গায় হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি।

710

এদিকে বুধবার দুপুরের দিক থেকে বৃষ্টিপাত শুরু হয়েছিল। আজ তেমন বৃষ্টির সম্ভাবনা নেই।

810

আজ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। শুক্রবারের পর বৃষ্টি কমে আসবে। রবিবার ও সোমবার থেকে শুষ্ক আবহাওয়া হবে।

910

গাঙ্গেয় বঙ্গে আগামী সপ্তাহ থেকে শুষ্ক আবহাওয়া থাকবে। ভোরের দিকে কুয়াশা দেখা যেতে পারে।

1010

আজ বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় হতে পারে বৃষ্টি।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos