মেয়রের গাড়ি ঘিরে বামেদের 'চোর চোর' শ্লোগান, এলাকা থেকে কোনও রকমে পালালেন গৌতম দেব!

মেয়র গৌতম দেবের গাড়ি আটকে দেওয়া হয়। তাঁকে ঘিরে ‘চোর চোর’ স্লোগান ওঠে শহরের রাস্তায়। অন্য গাড়িতে এলাকা ছাড়তে বাধ্য হন মেয়র এবং ডেপুটি মেয়র। কার্যত এলাকা ছেড়ে কোনও রকমে বেড়িয়ে যান তাঁরা।

Parna Sengupta | Published : May 30, 2024 10:36 AM IST

শিলিগুড়িতে বর্তমানে মহানন্দা থেকে জল নিয়ে তা পরিশ্রুত করে পানীয় হিসাবে সরবরাহ করে পুরসভা। কিন্তু সেই জলের মান খারাপ ধরা পড়েছে বলে খবর। এই ইস্যুকে কেন্দ্র করেই পথে নামল বামেরা। বুধবার থেকে শিলিগুড়িতে জলের আকাল শুরু হয়। এই গরমে শহরের কেউ পরিশ্রুত পানীয় পাচ্ছেন না।

এর পরের ছবিটা বৃহস্পতিবার দেখলেন সাধারণ মানুষ। শিলিগুড়ি পুরসভায় পানীয় জলের সঙ্কটকে সামনে রেখে এদিন পথে নামেন বামেরা। সিপিএম এবং এসইউসিআইয়ের তরফে শিলিগুড়ি পুরসভায় বিক্ষোভ দেখানো হয়। ছিলেন প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্যও। মেয়র গৌতম দেবের গাড়ি আটকে দেওয়া হয়। তাঁকে ঘিরে ‘চোর চোর’ স্লোগান ওঠে শহরের রাস্তায়। অন্য গাড়িতে এলাকা ছাড়তে বাধ্য হন মেয়র এবং ডেপুটি মেয়র। কার্যত এলাকা ছেড়ে কোনও রকমে বেড়িয়ে যান তাঁরা।

Latest Videos

মেয়র জানিয়েছিলেন, পরবর্তী ঘোষণা না হওয়া পর্যন্ত পুরনিগমের সরবরাহ করা পানীয় জল কেউ পান করবেন না। জলের মান খারাপ ধরা পড়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয় পুরসভার তরফে। বিকল্প হিসাবে জলের পাউচ বিলি করা হচ্ছিল শহর জুড়ে। ২৬টি পানীয় জলের ট্যাঙ্ক বিভিন্ন ওয়ার্ডে পাঠানো হবে বলেও জানিয়েছিলেন মেয়র। কিন্তু তাতে সমস্যা মেটেনি।

প্রাক্তন মেয়র অশোক বলেন, ‘‘সঙ্গত কারণেই শিলিগুড়ির মানুষ এখানে জল চাইতে এসেছেন। কেউ রাজনীতি করতে আসেনি। মানুষকে বিষাক্ত জল পান করানো হয়েছে। এটা শাস্তিযোগ্য অপরাধ। তাঁদের বিরুদ্ধে এফআইআর করা হবে না? এঁদের পুরসভা চালানোর অধিকার নেই। আমাদের আন্দোলন চলবে।’’

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood