Left Fronts candidate: বামেদের তৃতীয় প্রার্থী তালিকায় চার নাম মাত্র, বড় চমক মুর্শিদাবাদ কেন্দ্রে

মুর্শিদাবাদের প্রার্থী মহম্মদ সেলিম। রানাঘাটের প্রার্থী প্রাক্তন সাংসদ অলকেশ দাস, বর্ধমান-দুর্গাপুরের সুকৃতী ঘোষাল, বোলপুরের প্রার্থী প্রাক্তন বিধায়ক শ্যামলী প্রধান।

Saborni Mitra | Published : Mar 23, 2024 12:00 PM IST

তৃতীয় প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। প্রথম দফায় ১৬ জন প্রার্থীর নাম ঘোষণা করেছিলেন বিমান বসু। কিন্তু তার দ্বিতীয় তালিকায় ছিল মাত্র একজন প্রার্থীর নাম। এবার শনিবার তৃতীয় তালিকা প্রাকাশ করল। তৃতীয় তালিকাতে রয়েছে ৪ জন প্রার্থীর নাম। তালিকায় সবথেকে বড় চমক মুর্শিদাবাদ কেন্দ্র। সেখানে বামেরা প্রার্থী করেছে সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তবে এখনও জট কাটেনি ডায়মন্ড হারবার কেন্দ্র নিয়ে।

বামফ্রন্টের প্রার্থী তালিকা-

মুর্শিদাবাদের প্রার্থী মহম্মদ সেলিম। রানাঘাটের প্রার্থী প্রাক্তন সাংসদ অলকেশ দাস, বর্ধমান-দুর্গাপুরের সুকৃতী ঘোষাল, বোলপুরের প্রার্থী প্রাক্তন বিধায়ক শ্যামলী প্রধান। প্রথম প্রার্থী তালিকায় ১৬ জনের নাম ছিল। সেখানে ছিল নতুন মুখের চমক। কিন্তু তারপর আর কোনও চমক নেই বামেদের প্রার্থী তালিকায়। তবে ধীরে ধীরে প্রার্থীদের নাম প্রকাশে স্পষ্ট এখনও বামেরা যে কংগ্রেসের সঙ্গে জোট করার আশা ছাড়েনি। এপর্যন্ত বামেরা ২১ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে।

অন্যদিকে ডায়মন্ড হারবার নিয়ে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট বা আইএসএফ-এর সঙ্গে জট এখনও অব্যাহত। এই কেন্দ্রে প্রার্থী হওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন ভাঙড়ের বিধায়ক নৌসাদ সিদ্দিকি। সূত্রের খবর ডায়মন্ড হারবার নিয়ে আইএসএফ-এর সঙ্গে আলোচনা চলছে। অন্যদিকে কংগ্রেসের সঙ্গেও আলোচনা চলছে। কারণ এখনও পর্যন্ত কংগ্রেস এই রাজ্যের জন্য আট প্রার্থীর নাম ঘোষণা করেছে। তাতেই স্পষ্ট এই রাজ্যে প্রার্থী নিয়ে দুই পক্ষের আলোচনা চলছে। অন্যদিকে শরিকদের সঙ্গে পুরুলিয়া আসন নিয়ে সিপিএম-এর সমস্যা রয়েছে। এই আসনে ফরোয়ার্ড ব্লক দীর্ঘদিন ধরেই লড়াই করছেন। এবার সেখানে কংগ্রেস প্রার্থী করেছে নেপাল মাহাতোকে। অর্থাৎ এই কেন্দ্রে বামেরা প্রার্থী দেবে কিনা তা নিয়ে আলোচনা হয়েছে। তবে বিমান বসু প্রার্থী তালিকা ঘোষণা করার সময় এদিন জনিয়েছেন, সবকিছু আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। প্রয়োজনে আরও আলোচনা করা হবে।

আরও পড়ুনঃ 

Cong Vs TMC: 'পাঠান হারলে দায় নেবে তো মমতা-অভিষেক'? প্রশ্নের সঙ্গে চ্যালেঞ্জ অধীরের

BJP News: বিজেপির চতুর্থ প্রার্থী তালিকায় নেই বাংলার একজনও, শনিবার দিল্লিতে সুকান্ত-শুভেন্দুর সঙ্গে বৈঠক

BJP Candidate:সুকান্ত-শুভেন্দু 'কাঁটায়' মেদিনীপুর হাতছাড়া হতে পারে দিলীপের, জট বেশ কিছু প্রার্থী নিয়ে 

Read more Articles on
Share this article
click me!