BJP News: বিজেপির চতুর্থ প্রার্থী তালিকায় নেই বাংলার একজনও, শনিবার দিল্লিতে সুকান্ত-শুভেন্দুর সঙ্গে বৈঠক

চতুর্থ তালিকায় বিজেপি তামিলনাড়ুর ৯ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। পুদুচেরির এক প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। কিন্তু এবারও বাংলার প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। দ্বিতীয় দফায় ১৩ মার্চ ৭২ জন প্রার্থীর নাম ঘোষণা করেছিল বিজেপি।

 

Saborni Mitra | Published : Mar 22, 2024 4:06 PM IST

লোকসভা ভোটের চতুর্থ প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। মোট ১৬ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। এবারও নেই বাংলার একজন প্রার্থীর নামও। লোকসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশের আগেই প্রথম দফায় বিজেপি ১৯৫ জনের প্রার্থী তালিকা প্রকাশ করেছিল বিজেপি। সেই সময় ২০ প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছিল। সমস্যার কারণে আসানসোলের প্রার্থী পবন সিং নাম প্রত্যাহার করে নেন। তারপর থেকে এই রাজ্যের ২৩ জন প্রার্থীর নাম এখনও ঘোষণা করা বাকি রয়েছে গেরুয়া শিবিরের।

চতুর্থ তালিকায় বিজেপি তামিলনাড়ুর ৯ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। পুদুচেরির এক প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। কিন্তু এবারও বাংলার প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। দ্বিতীয় দফায় ১৩ মার্চ ৭২ জন প্রার্থীর নাম ঘোষণা করেছিল বিজেপি।

বিজেপি সূত্রের খবর, বাংলার এখনও পর্যন্ত প্রার্থীদের নাম নিয়ে আলোচনা চলছে। আসন আর প্রার্থীদের নাম নিয়ে একমত না হওয়ায় এখনও পর্যন্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। শনিবার কি রবিবারের মধ্যে প্রার্থীদের নামের তালিকা চূড়ান্ত করা হবে। তারপরই বাংলার প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

Arvind Kejriwal: ৭ দিনের ED হেফাজতে অরবিন্দ কেজরিওয়ালের, নির্দেশ দিল্লির আদালতের

বিজেপি সূত্রের খবর ইতিমধ্যেই বাংলার প্রার্থীদের নামের তালিকা নিয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে দফায় দফায় বৈঠক হয়েছে। আলোচনা করে জট কাটানোর চেষ্টা করা হচ্ছে। সপ্তাহের শেষে অর্থাৎ শনিবার এই নিয়ে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকের পরই আসনগুলিতে শিলমহর পড়বে। তবে একসঙ্গে ২৩ জন প্রার্থীর নামের তালিকা নাও ঘোষণা করতে পারে বিজেপি। সূত্রের খবর বিজেপি নেতারা চাইছে প্রথম চার দফার প্রার্থীদের নাম আগে ঘোষণা করতে। বাকি তিন দফার প্রার্থীদের নাম পরে ঘোষণা করা হবে। প্রথম দফার নির্বাচনে এখনও একটি আসনে প্রার্থীর নাম ঘোষণা বাকি রয়েছে।

PM Modi: ভূটান সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, পেলেন সেদেশের সর্বোচ্চ বেসামরিক সম্মান

বিজেপি সূত্রের খবর, সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারীকে ইতিমধ্যেই দিল্লিতে ডেকে পাঠান হয়েছে। শনিবার দুপুরে তাদের দিল্লিতে যাওয়ার কথা। সন্ধ্যে বা রাতের দিকে দলের নির্বাচন কমিটির নেতাদের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে। সেখানেই প্রার্থীদের নিয়ে আলোচনা হচ্ছে। তবে বাংলার প্রার্থীদের নাম ঘোষণায় বিলম্ব হওয়ায় দলের মধ্যেও চাপ বাড়ছে। পাশাপাশি প্রতিপক্ষও চাপ বাড়াচ্ছে বিজেপি নেতাদের ওপর।

Arvind Kejriwal: 'আমি তাকে অনেকবার বলেছিলাম...', শিষ্য কেজরিওয়ালের গ্রেফতারিতে মন্তব্য গুরু আন্না হাজারের

Read more Articles on
Share this article
click me!