Mamata Banerjee: মহুয়ার হয়ে লোকসভা ভোটের প্রচার শুরু মমতার, টানা পাঁচ দিনের ঝোড়ো প্রচার উত্তরবঙ্গে

রাজ্যের প্রথম দফায় ভোট গ্রহণ আগামী ১৯ এপ্রিল। প্রথম দফায় কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে ভোট গ্রহণ। রবিবার ৩১ মার্চের জনসভার পরই মমতা ৩ এপ্রিল বুধবার পৌঁছে যাবেন উত্তরবঙ্গে।

 

Saborni Mitra | Published : Mar 30, 2024 9:30 AM IST

তৃণমূলের বহিষ্কৃত সাংসদ তথা কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্রের হয়েই রাজ্যের নির্বাচনী প্রচার শুরু করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী সপ্তাহেই তিনি যাবেন উত্তরবঙ্গে। রবিবার কৃষ্ণনগরে মহুয়া মৈত্রের হয়ে জনসভা থেকে ভোট চাইবেন মমতা। তৃণমূল কংগ্রেস সূত্রের খবর মহুয়া মৈত্রকে কেন্দ্রের শাসক দল সংসদ থেকে বহিষ্কার করেছে। পাশাপাশি তাঁর বাড়িতে একের পর এক কেন্দ্রীয় সংস্থা হামলা চালাচ্ছে। এই অবস্থায় মহুয়ার হয়ে জনসভা করে মমতা আবারও নিজের বিজেপি বিরোধী অবস্থান স্পষ্ট করে দিল্লিকে বার্তা দিতে প্রস্তুত। তৃণমূল কংগ্রেস যে বিজেপি বিরোধী প্রধান রাজনৈতিক দল তা আরও একবার জনসভা দাঁড়িয়ে বলতে চান মমতা।

রাজ্যের প্রথম দফায় ভোট গ্রহণ আগামী ১৯ এপ্রিল। প্রথম দফায় কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে ভোট গ্রহণ। রবিবার ৩১ মার্চের জনসভার পরই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৩ এপ্রিল বুধবার পৌঁছে যাবেন উত্তরবঙ্গে। সেখানে ৪-৮ এপ্রিল ঝোড়ো নির্বাচনী প্রচার করবেন। গত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গ থেকে একটিও আসন পায়নি তৃণমূল কংগ্রেস। এবার উত্তরবঙ্গ থেকে পাঁচটিরও বেশি আসন চাইছে ঘাসফুল শিবির। আর সেই কারণেই মমতার পাঁচ দিনের নির্বাচনী প্রচার। জনসভার পাশাপাশি মিছিলও করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র তৃণমূলের কাছে বড় চ্যালেঞ্জ। এই কেন্দ্রে থেকে আগেই নির্বাচনে জয়ী হয়ে সংসদে গিয়েছিলেন মহুয়া মৈত্র। মোদী বিরোধী চড়া সুরে কথা বলার জন্য দিল্লির রাজনীতিতে বিশেষ পরিচিতি রয়েছে মহুয়া। ক্যাস - অন - ক্যয়ারি মামলায় সংসদ থেকে বহিষ্কার করা হয়েছে মহুয়া মৈত্রকে। সাংসদ পদ খোয়ালেও দল তাঁর পাশে রয়েছে। এই বার্তা দিয়েই মহুয়াকেই আবারও কৃষ্ণনগরের প্রার্থী করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মহুয়ার প্রতিপক্ষ কৃষ্ণনগর রাজবাড়ির বধূ অমৃতা রায়। প্রতিপক্ষকে ধরাসায়ী করতেই কৃষ্ণনগর লোকসভাকেন্দ্র থেকেই নির্বাচনী প্রচার সুরু করছেন মমতা- তেমনই দাবি ঘাসফুল সূত্রের। রবিবার ধুবুলিয়ায় হবে জনসভা। এই সভা সফল করার জন্য ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে নদিয়া জেলা তৃণমূল কংগ্রেসকে। সূত্রের খবর বিজেপি থেকে তৃণমূলে আসা রানাঘাট লোকসভার প্রার্থী মুকুটমণি অধিকারীকেও ধুবুলিয়ার জনসভায় আহ্বান জানান হয়েছে। এই কেন্দ্রে ভোট গ্রহণ আগামী ১৩ মে। তৃণমূল সূত্রের খবর নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায় যাতে আরও একবার কৃষ্ণনগরে আসেন তার জন্যও আবেদন জানান হবে। 

আরও পড়ুনঃ

Congress On IT: 'একদিন বিজেপির সরকার বদলাবে... এটা আমার গ্যারান্টি', আয়কর নোটিশ নিয়ে হুঁশিয়ারি রাহুল গান্ধীর

Rahul Gandhi: লোকসভা নির্বাচনের আগেই মহিলাদের জন্য বড় প্রতিশ্রুতি রাহুল গান্ধী, কী সুবিধে পাবে মহিলারা

 

 

Read more Articles on
Share this article
click me!