Lok Sabha Elections: অভিষেকের বিরুদ্ধে কে? রাজ্যের চার আসনের প্রার্থী বাছতে নাজেহাল বিজেপি নেতারা

জট কাটিয়ে কবে ঘোষণা ডায়মন্ড হারবার-সহ রাজ্যের চার আসনের প্রার্থীর নাম ঘোষণা বাকি রয়েছে। ডায়মন্ড হারবার, আসানসোল, বীরভূম, ঝাড়গ্রাম নিয়ে আলোচনা বিজেপি শিবিরে।

 

Saborni Mitra | Published : Mar 26, 2024 3:59 PM IST

দুই দফায় রাজ্যের ৩৮ টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিজেপি। কিন্তু এখনও বাকি রয়েগেছে রাজ্যের চার আসনের প্রার্থীদের নাম ঘোষণা করা। বিজেপি সূত্রের খবর চার কেন্দ্রের প্রার্থী নিয়ে জট এখনও অব্যাহত। তবে সবথেকে বড় কথা হল ডায়মন্ড হারবারের প্রার্থীর বাছাইয়ে সমস্যায় পড়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। ডায়মন্ড হারবারের পাশাপাশি বীরভূম, ঝাড়গ্রাম ও আসানসোলের প্রার্থী নিয়েও আলোচনা অব্যাহত রয়েছে। গত লোকসভা নির্বাচনে ঝাড়়গ্রাম আসন থেকে বিজেপি জয়ী হয়েছিল।

ডায়মন্ড হারবার

ডায়মন্ড হারবার কেন্দ্রে কে প্রার্থী হবে তানিয়ে বিজেপির মধ্যে আলোচনা চলছে। শুভেন্দু অধিকারীর নাম ভাসলেও তাতে এখনও শীলমহর দেয়নি বিজেপি। অন্যদিকে এই কেন্দ্রে বামেরাও এখনও প্রার্থী ঘোষণা করেনি। প্রার্থী দেয়নি কংগ্রেসও। তবে আইএসএফ এই কেন্দ্রটি চেয়েছে বামেদের থেকে। প্রার্থী হওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন ভাঙড়ের সাংসদ নওসাদ সিদ্দিকী। তবে এখনও চূড়ান্ত হয়নি। তবে বিজেপি সূত্রের খবর ডায়মন্ড হারবার কেন্দ্র নিয়ে আলোচনা চলছে। তৃণমূলের নম্বর টু অভিষেক বন্দ্যোপাধ্যেয়র বিরুদ্ধে হেভিওয়েট প্রার্থী দিতে চায় বিজেপি। পাশাপাশি স্বচ্ছভাবমূর্তি রয়েছে এমনই প্রার্থী খুঁজছে গেরুয়া শিবির। আলোচনায় ছিল কৌস্তভ বাগচী, প্রিয়াঙ্কা টিবরেওয়াল, অভিজিৎ দাসের নাম। এর আগের দুই বারই অভিষেকের বিরুদ্ধে লড়াই করে হেরেছেন অভিজিৎ। তাই এবার আর বিজেপি রিস্ক নিতে রাজি নয়। তবে প্রাক্তন এনএসজি কর্মী দীপাঞ্জন চক্রবর্তীর নাম। তবে শুভেন্দু এই কেন্দ্রে প্রার্থী হিসেবে চেয়েছেন কংগ্রেস ছেড়ে বিজেপিতে আসা কৌস্তভকে।

TMC Vs BJP: মমতা সম্বন্ধে একী বললেন দিলীপ, তীব্র প্রতিবাদ জানিয়ে পাল্টা জবাব দিল তৃণমূল কংগ্রেস

বীরভূম

বিজেপির জন্য যথেষ্ট কঠিন আসন বীরভূম। পাশাপাশি প্রেস্টিজিয়াস আসনও। এই কেন্দ্রের একদা নামহীন একচ্ছত্র অধিপতী অনুব্রত মণ্ডল বর্তমানে তিহার জেলে। সেই সুযোগ নিয়ে এই আসনটি নিজেদের দখলে নিতে চাইছে বিজেপি। তবে প্রতিপক্ষ তিনবারের সাংসদ শতাব্দী রায়। প্রত্যেকবারই ব্যবধান বাড়িয়েছেন। বিজেপি এই কেন্দ্রে সদ্যো প্রাক্তন আইপিএস দেবাশিস ধরকে প্রার্থী করতে পারে বলে সূত্রের খবর।

PM Modi: সন্দেশখালির রেখাকে 'শক্তিস্বরূপা' বলেন প্রধানমন্ত্রী মোদী, রইল তাঁদের ৬ মিনিটের কথাবার্তার অডিও ক্লিপ

আসানসোল

এই কেন্দ্রে পরপর দুইবারের সাংসদ বাবুল সুপ্রিয় বর্তমানে তৃণমূলের মন্ত্রী। প্রথম প্রার্থী তালিকায় ভোজপুরী গায়ক পবন সিংকে প্রার্থী করেছিল। কিন্তু নাম প্রত্যাহার করেছেন তিনি। তারপর থেকে এখনও পর্যন্ত আসনটি ফাঁকা। প্রতিপক্ষ শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে এই কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী করতে পারে প্রাক্তন মন্ত্রী সুরেন্দ্র সিং আলুওয়ালিকাকে। তবে আলোচনায় রয়েছে প্রাক্তন তৃণমূল নেতা জিতেন্দ্র তিওয়ারির নামও।

Fact check: সত্যি কি মুসলিম তরুণ দিনের বেলা কিশোরীকে রাস্তার ওপর জোর করে চুমু খেয়েছে? রইল ভাইরাল ভিডিওটি

ঝাড়গ্রাম

এই কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী এখনও ঠিক হয়নি। তবে একাধিক নাম নিয়ে আলোচনা চলছে বলে সূত্রের খবর।

Read more Articles on
Share this article
click me!