বসিরহাটে বিজেপির প্রার্থী শেখ শাহজাহানের যৌন নিপীড়নের শিকার! জেনে নিন কে এই রেখা পাত্র

পঞ্চম তালিকায় পশ্চিমবঙ্গের ৯জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছিল, যার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য নাম রেখা পাত্র, যিনি সন্দেশখালি থেকে আলোচনায় উঠে এসেছেন। এমন পরিস্থিতিতে জেনে নিন কে রেখা পাত্র, যাকে বসিরহাটে বিজেপি মুখ হিসেবে ব্যবহার করছে।

Parna Sengupta | Published : Mar 26, 2024 10:46 AM IST

সম্প্রতি ভারতীয় জনতা পার্টির প্রকাশ করা প্রার্থীদের পঞ্চম তালিকায় একজন প্রার্থী সবাইকে চমকে দিয়েছেন। রবিবার অর্থাৎ ২৪ মার্চ ১১১ জন প্রার্থীর নাম ঘোষণা করে গেরুয়া শিবির। এই তালিকায় রেখা পাত্রকে হট সিট বসিরহাট লোকসভা আসনে প্রার্থী করা হয়েছে। সন্দেশখালি কাণ্ডের সময় শেখ শাহজাহান ও তার বাহিনীর বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ যাঁরা করেছিলেন তাঁদের মধ্যে একজন হলেন রেখা পাত্র, তিনিই এবার বিজেপির প্রার্থী বসিরহাটে।

পঞ্চম তালিকায়, ১১১ প্রার্থীর মধ্যে, পশ্চিমবঙ্গের ৯জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছিল, যার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য নাম রেখা পাত্র, যিনি সন্দেশখালি থেকে আলোচনায় উঠে এসেছেন। এমন পরিস্থিতিতে জেনে নিন কে রেখা পাত্র, যাকে বসিরহাটে বিজেপি মুখ হিসেবে ব্যবহার করছে।

সন্দেশখালিতে ভুক্তভোগীদের বিক্ষোভ

সন্দেশখালি এলাকা বসিরহাট লোকসভা আসনের মধ্যে পড়ে। সম্প্রতি এখানে তৃণমূল নেতা শেখ শাহজাহান ও তার দলবলের নৃশংসতা এবং মহিলাদের উপর যৌন নিপীড়নের ঘটনা প্রকাশ্যে আসে। তারপর থেকে জাতীয় সংবাদমাধ্যমের হেডলাইনে রয়েছে সন্দেশখালি। এখানকার মহিলারা এক মাসেরও বেশি সময় ধরে তৃণমূল নেতাদের বিরুদ্ধে প্রতিবাদ করেছিলেন। উল্লেখ্য, বসিরহাট কেন্দ্রে যে মহিলাকে প্রার্থী করা হয়েছে তিনি হলেন রেখা পাত্র। যিনি সন্দেশখালির কয়েকজন তৃণমূল কংগ্রেস নেতার বিরুদ্ধে শ্লীলতাহানি, যৌন হেনস্থার অভিযোগ তুলেছিলেন। থানায় গিয়ে এফআইআর দায়ের পর্যন্ত করেন। লিখিত অভিযোগে নির্যাতিতার নাম লেখা থাকলেও সেটা প্রকাশ্যে আনেনি পুলিশ। তবে বিজেপি প্রার্থী তালিকায় রেখার নাম উল্লেখ করা হয়েছে।

তৃণমূল নেতা শাহজাহান শেখের হেনস্থার শিকার হওয়া মহিলাদের মধ্যে রেখা অন্যতম। এর পাশাপাশি তিনি সন্দেশখালীর নারী আন্দোলনের প্রধান মুখও ছিলেন। রেখা পাত্রই প্রথম যৌন হেনস্থার অভিযোগ নিয়ে এগিয়ে আসেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!