Lok Sabha Elections 2024: শুক্রবার দ্বিতীয় দফার ভোট, পরীক্ষা সুকান্ত-রাজুর

চলতি লোকসভা নির্বাচনে এখনও পর্যন্ত দক্ষিণবঙ্গে ভোটগ্রহণ করা হয়নি। প্রথম দফার মতোই দ্বিতীয় দফাতেও উত্তরবঙ্গের তিন কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।

Soumya Gangully | Published : Apr 25, 2024 5:13 PM IST / Updated: Apr 26 2024, 12:35 AM IST

রাত পোহালেই উত্তরবঙ্গের ৩ কেন্দ্র দার্জিলিং, বালুরঘাট ও রায়গঞ্জে লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোটগ্রহণ হতে চলেছে। বালুরঘাটে বিজেপি প্রার্থী দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। দার্জিলিঙে বিজেপি প্রার্থী বিদায়ী সাংসদ রাজু বিস্তা। রায়গঞ্জে বিজেপি প্রার্থী কার্তিক চন্দ্র পাল। এই ৩ কেন্দ্রেই জয়ের আশায় বিজেপি। তবে লড়াই ছাড়তে নারাজ রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। দার্জিলিং কেন্দ্রে তৃণমূল প্রার্থী গোপাল লামা। সুকান্তর বিরুদ্ধে তৃণমূলের বাজি বিপ্লব মিত্র। রায়গঞ্জে তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণী। ফলে শুক্রবার রাজ্যের যে ৩ কেন্দ্রে ভোটগ্রহণ হতে চলেছে, প্রতিটি জায়গাতেই হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে।

লড়াইয়ে বাম-কংগ্রেস

বালুরঘাট, দার্জিলিং ও রায়গঞ্জে মূলত বিজেপি ও তৃণমূল কংগ্রেসের লড়াই হলেও, জোট বেঁধে লড়াই করছে কংগ্রেস ও বামেরা। এই ৩ কেন্দ্রেই অবশ্য সিপিআইএম প্রার্থী নেই। বালুরঘাটে আরএসপি প্রার্থী জয়দেব সিদ্ধান্ত। দার্জিলিং কেন্দ্রে কংগ্রেস প্রার্থী মুনীশ তামাং। রায়গঞ্জে কংগ্রেস প্রার্থী আলি ইমরান রামজ। রাজনৈতিক মহলের ধারণা, এই ৩ কেন্দ্রে বাম-কংগ্রেস প্রার্থীদের জয়ের সম্ভাবনা নেই।

পার্থক্য গড়ে দেবেন বিক্ষুব্ধরা?

দার্জিলিং কেন্দ্রে নির্দল প্রার্থী হিসেবে লড়াই করছেন বিজেপি বিধায়ক বিষ্ণু প্রসাদ শর্মা। বিমল গুরুংয়ের ঘনিষ্ঠ বন্দনা রাইও নির্দল প্রার্থী হয়েছেন। ফলে কিছুটা চিন্তায় পড়ে গিয়েছিল বিজেপি নেতৃত্ব। কিন্তু দ্বিতীয় দফার ভোটগ্রহণের ঠিক আগে কংগ্রেস ছেড়েছেন পাহাড়ের প্রভাবশালী নেতা বিনয় তামাং। তিনি বিজেপি-কে সমর্থন করার কথা জানিয়েছেন। ফলে রাজুর হাসি চওড়া হয়েছে। গোর্খা জনমুক্তি মোর্চা নেতা হিসেবে দার্জিলিঙে একসময় মারাত্মক দাপট দেখা যেত বিনয়ের। তাঁর সেই দাপট খুব একটা কমেনি। ফলে এবারের লোকসভা নির্বাচনেও বড় ভূমিকা পালন করতে পারেন বিনয়। সেই আশাই করছে বিজেপি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ভোটের আগেই বিরাট জয় রাজ্যের এই বিজেপি প্রার্থীর! কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপে মিলল সাফল্য

'৩টে বিয়ে, তাই মহিলারা রিঅ্যাক্ট করছে'! প্রচারের গাড়ি থেকে জোর করে কাঞ্চন মল্লিককে নামিয়ে দিলেন কল্যাণ

Read more Articles on
Share this article
click me!