Abhijit Gangopadhyay: বিচারপতির পদ ছেড়ে কেন রাজনীতিতে? তৃণমূলকে টার্গেট করে সোশ্যাল মিডিয়া পোস্ট অভিজিতের

সোশ্যাল মিডিয়ায় ইংরেজিতে লিখেছিলেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেখানে তিনি রাজ্যের একটি বর্ণনা দিয়েছেন। তারপরই টার্গেট করেছেন তৃণমূল কংগ্রেসকে।

 

Saborni Mitra | Published : Apr 3, 2024 11:57 AM IST

অভিজিৎ গঙ্গোপাধ্যায়- বাংলার রাজনীতিতে একটি বিতর্কিত নাম। রাজনীতিতে আসার আগেও তাঁর কথা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। সেই বিতর্ক অব্যাহত রয়েছে রাজনীতিতে যোগ দানের পরেও। বিজেপির টিকিটে তমলুক লোকসভা কেন্দ্রের প্রার্থী হয়েছেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তবে এদিন সোশ্যাল মিডিয়া লম্বাচওড়া একটি পোস্ট করে তিনি জানিয়ে দিয়েছে কেন তিনি রাজনীতিতে এসেছেন।

সোশ্যাল মিডিয়ায় ইংরেজিতেই লিখেছিলেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেখানে তিনি রাজ্যের একটি বর্ণনা দিয়েছেন। তারপরই টার্গেট করেছেন তৃণমূল কংগ্রেসকে। তিনি বলেছেন, ‘বর্তমান রাজ্য সরকারের দুঃশাসন রাজ্যকে দুর্নীতিতে আচ্ছন্ন করে রেখেছে। এটি জীবনের প্রতিটি স্তরকে প্রভাবিত করেছে এবং সম্মিলিতভাবে রাষ্ট্রের মর্যাদাকে টেনে এনেছে। একসময় প্রচুর কর্মসংস্থানের সুযোগ সহ শিল্পায়নের একটি কেন্দ্র, যা এটিকে দেশের অন্যান্য অঞ্চল থেকে আলাদা করত, রাজ্যটি এখন প্রচণ্ড আর্থিক চাপের মধ্যে রয়েছে। অভিবাসী শ্রমিকরা রাজ্যের সবচেয়ে বড় রপ্তানি হয়ে উঠেছে।’

 

 

নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে অভিজিৎ যে শুধু রাজ্য সরকারকে টার্গেট করেছে এমনটা নয়, তিনি নিশানা করেছেন শাসকদলকেও। তিনি বলেছেন, 'টিএমসি পার্টির নেতারা যত্ন সহকারে লালনপালন করা দুর্নীতিগ্রস্ত ইকোসিস্টেম রাজ্যকে, এর অর্থনৈতিক সম্ভাবনা এবং যুব সমাজের ভবিষ্যতকে ধ্বংস করেছে। আর্থিক সামর্থ্য নির্বাচনের মাপকাঠির নির্ধারক ফ্যাক্টর হয়ে উঠেছে বলে যোগ্যতা নেপথ্যে নিয়ে গেছে।' তারপরই অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই ঘটনা তাঁর মনের ওপর চাপ তৈরি করছিল। তিনি যে পদে ছিলেন সেখানে তাঁকে নীরব দর্শক হয়ে থাকতে হয়েছিল। আর সেই কারণেই নিজের পথ নিজেই পরিবর্তন করার একটি সুযোগ পেয়ে রাজনৈতিক যোগ দিয়েছিলেন।

Viral News: মাটির নিচে লুকিয়ে বিশাল জলরাশি, রহস্যমোড়া তিনগুণ বড় সমুদ্র ভাইরাল নেটদুনিয়ায়

অভিজিৎ সোশ্যাল মিডিয়া পোস্টে নরেন্দ্র মোদী, বিজেপি, জেপা নাড্ডাকে ধন্যবাদ জানিয়েছেন তাঁকে তমলুক থেকে ভোট প্রার্থী করার জন্য

Arjun Singh: সিসি ক্যামেরার 'চক্রবুহ্য'-এ অর্জুন সিং, প্রশাসনের বিরুদ্ধে অভিযোগে সরব ছেলে পবন

 

Read more Articles on
Share this article
click me!