Dilip Ghosh: ভোটপ্রচারে কুরুচিকর মন্তব্য, দিলীপ ঘোষকে নির্বাচন কমিশনের নোটিস

ফের বিতর্কে বিজেপি নেতা দিলীপ ঘোষ। বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের প্রার্থীর বিরুদ্ধে লোকসভা নির্বাচনের প্রচারে কুরুচিকর মন্তব্যের অভিযোগ উঠেছে।

Soumya Gangully | Published : Mar 27, 2024 12:34 PM IST / Updated: Mar 27 2024, 10:57 PM IST

লোকসভা নির্বাচনের প্রচারে তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে ঘরে-বাইরে চাপে বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। দলের পক্ষ থেকে যেমন তাঁকে সতর্ক করে দেওয়া হয়েছে, তেমনই নির্বাচন কমিশনও নোটিস পাঠিয়েছে। একইভাবে হিমাচল প্রদেশের মান্ডির বিজেপি প্রার্থী অভিনেত্রী কঙ্গনা রানাউতকে অপমান করে সোশ্যাল মিডিয়া পোস্টের জন্য কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাতেকেও নোটিস পাঠিয়েছে নির্বাচন কমিশন। এই দুই নেতা-নেত্রীকে 'অপমানজনক, আপত্তিকর ও অবমাননাকর' মন্তব্যের জন্য কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে। দিলীপ ও সুপ্রিয়ার মন্তব্যকে 'মহিলাদের সম্মান ও মর্যাদার পক্ষে অপমানজনক' বলে আখ্যা দেওয়া হয়েছে। শুক্রবার বিকেল পাঁচটার মধ্যে এই নোটিসের জবাব দিতে হবে দিলীপ ও সুপ্রিয়াকে।

দিলীপের মন্তব্যে বিতর্ক

২০১৯ সালের লোকসভা নির্বাচনে মেদিনীপুর কেন্দ্র থেকে সাংসদ হলেও, এবার দিলীপের কেন্দ্র বদলে গিয়েছে। তিনি সম্প্রতি লোকসভা নির্বাচনের প্রচারে মমতার পিতৃপরিচয় নিয়ে প্রশ্ন তোলেন। দিলীপ বলেন, ‘মুখ্যমন্ত্রী গোয়া গিয়ে বলেছেন, আমি গোয়ার মেয়ে। ত্রিপুরায় গিয়ে উনি বলেছেন, আমি ত্রিপুরার মেয়ে। তাঁর আগে ঠিক করা উচিত বাবা কে।’ এই মন্তব্য নিয়েই বিতর্ক তৈরি হয়েছে। তীব্র আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেস।

বারবার বিতর্কে সুপ্রিয়া

দিলীপের মতোই বিতর্কিত নেত্রী সুপ্রিয়া। তিনিও ধারাবাহিকভাবে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-নেত্রীদের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেন। কঙ্গনা এবারের লোকসভা নির্বাচনে প্রার্থী হতেই সুপ্রিয়ার ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে অবমাননাকর পোস্ট করা হয়। সুপ্রিয়া প্রথমে দাবি করেন, প্যারডি অ্যাকাউন্ট থেকে এই পোস্ট করা হয়েছে। পরে দাবি করেন, তাঁর হয়ে অন্য কেউ এই পোস্ট করেছেন। বিতর্কিত পোস্ট মুছে দিলেও, জবাব তলব করেছে নির্বাচন কমিশন। ফলে সুপ্রিয়াকে জবাবদিহি করতে হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

মমতা বন্দ্যোপাধ্যায়ের 'বাবা' তুলে কুরুচিকর মন্তব্য, বিজেপির নোটিশ পেয়ে বিপাকে দিলীপ ঘোষ

Congress Vs BJP: সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট, কঙ্গনার নিশানা কংগ্রেস নেত্রী সুপ্রিয়া

Read more Articles on
Share this article
click me!