ভোটের আগে স্বস্তি! কলকাতা হাইকোর্টে জামিন মঞ্জুর রেখা পাত্রর পাঁচ সঙ্গীর

স্বস্তিতে রেখা পাত্রর পাঁচ সঙ্গী। সপ্তম তথা শেষ দফায় বসিরহাট লোকসভা কেন্দ্রে নির্বাচন। আর তার আগে ঐ কেন্দ্রের বিজেপি প্রার্থী রেখা পাত্রর পাঁচ সঙ্গীর জামিন মঞ্জুর করল কলকাতা হাইকোর্ট।

Subhankar Das | Published : May 30, 2024 2:04 PM IST

স্বস্তিতে রেখা পাত্রর পাঁচ সঙ্গী। সপ্তম তথা শেষ দফায় বসিরহাট লোকসভা কেন্দ্রে নির্বাচন। আর তার আগে ঐ কেন্দ্রের বিজেপি প্রার্থী রেখা পাত্রর পাঁচ সঙ্গীর জামিন মঞ্জুর করল কলকাতা হাইকোর্ট।

তারা হলেন অজিত সর্দার, গীতা বর, সুপ্রকাশ মণ্ডল, উৎপল মাইতি এবং সুদেব দে। তাদের সকলের জামিন মঞ্জুর করেছে কলকাতা হাইকোর্ট। বিচারপতি তীর্থঙ্কর ঘোষের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছে, থানার বাইরে থাকতে পারবেন এই পাঁচজন। সেইসঙ্গে, দিতে পারবেন ভোট।

Latest Videos

গত ৬ মে, আবারও উত্তপ্ত হয়ে ওঠে সন্দেশখালি। এমনকি অস্ত্র নিয়ে হামলার ঘটনাও ঘটে। অভিযোগ ওঠে, অস্ত্র হাতে নিয়ে একদল দুষ্কৃতি হামলার চেষ্টা চালায়। কিন্তু বিজেপি সমর্থকরা তা প্রতিহত করেন। যদিও যাদের বিরুদ্ধে এই হামলার অভিযোগ ওঠে, তারা এখনও ফেরার। কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এই ঘটনার জেরে থানার সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি কর্মী এবং সমর্থকরা। সেই ঘটনার পরই দিলীপ মল্লিক নামে এক ব্যক্তির বাড়িতে হামলার অভিযোগ ওঠে প্রায় ৫০ জন আততায়ীর বিরুদ্ধে। জানা যায়, সেই ব্যক্তির ওপর রীতিমতো লাঠি নিয়ে হামলা চালায় তারা। আর এই ঘটনাতেই নাম জড়িয়ে যায় বিজেপি প্রার্থী রেখা পাত্রর পাঁচ সঙ্গীর।

তারপরই শুরু হয় মামলা। গত মঙ্গলবার, কলকাতা হাইকোর্টে এই মামলার শুনানি হয়। সেই সময় রাজ্যের তরফ থেকে বলা হয় যে, ওই ঘটনার খবর পাওয়া মাত্রই পুলিশ মামলা রুজু করে। তারপর উদ্ধার হয় প্রচুর অস্ত্র।

যদিও এই ঘটনায় জড়িত অভিযুক্তরা এখনও গ্রেফতার হয়নি বলেই অভিযোগ। তারপরই বিচারপতি জয় সেনগুপ্ত তাঁর পর্যবেক্ষণ জানান। তিনি বলেন, “এই ঘটনা দুর্ভাগ্যজনক। এতদিনেও অভিযুক্তদের ধরা গেল না। কিন্তু অস্ত্র উদ্ধার হল। কে বা কারা থানার সামনে থেকে ব্যারিকেড সরানোর চেষ্টা করল, তাদের খুঁজে বের করা তো পুলিশের দায়িত্ব।”

বিচারপতি আরও যোগ করেন, “দিলীপ মল্লিকের বাড়িতে কারা হামলা চালাল, সেটিও জানা জরুরি। তাদেরকেও খুঁজে বের করতে হবে।” এরই মাঝে তিনি স্থগিতাদেশের নির্দেশ দেন। অর্থাৎ, গত ১২ মে পুলিশ যে এফআইআর দায়ের করেছিল, তার ওপর স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্ট। আর তাই হাইকোর্টের এই নির্দেশে স্বস্তি পেলেন রেখা পাত্রর সেই পাঁচ সঙ্গী।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News