শনিবার বিকেলে জয়ী প্রার্থীদের নিয়ে জরুরি বৈঠকে বসছেন মমতা, কিন্তু কেন?

সদ্য প্রকাশিত হয়েছে লোকসভা নির্বাচনের ফলাফল। পশ্চিমবঙ্গের বুকে কার্যত সবুজ ঝড়। তাই সমস্ত জয়ী সাংসদদের নিয়ে আগামী শনিবার বিকেলে কালীঘাটে, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে হতে পারে একটি গুরুত্বপূর্ণ বৈঠক।

Subhankar Das | Published : Jun 5, 2024 10:23 AM IST

সদ্য প্রকাশিত হয়েছে লোকসভা নির্বাচনের ফলাফল। পশ্চিমবঙ্গের বুকে কার্যত সবুজ ঝড়। তাই সমস্ত জয়ী সাংসদদের নিয়ে আগামী শনিবার বিকেলে কালীঘাটে, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে হতে পারে একটি গুরুত্বপূর্ণ বৈঠক।

প্রসঙ্গত, রাজ্যের মোট ২৯টি আসনে শাসকদল জয় পেয়েছে। তৃণমূল সূত্রে খবর, প্রত্যেক জয়ী প্রার্থীকে নিয়ে আগামী ৮ জুন শনিবার, কালীঘাটে নিজের বাড়িতেই বৈঠকে বসতে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে উপস্থিত থাকবেন দলের সধারণ সম্পাদক এবং ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের বিজয়ী প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। জানা যাচ্ছে, আগামী শনিবার বিকেলে হতে পারে এই গুরুত্বপূর্ণ বৈঠকটি।

Latest Videos

গত ২০১৯ সালের লোকসভা ভোটে, পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে ২২টি-তে জয় পেয়েছিল ঘাসফুল শিবির। কিন্তু এইবার সেই সংখ্যাকেও ছাড়িয়ে গেছে তারা। মূলত, লোকসভা ভোটের ফলাফল নিয়েই আলোচনা এবং বিশ্লেষণের জন্য এই বৈঠক ডাকা হয়েছে বলে তৃণমূল সূত্রে খবর। উল্লেখযোগ্য বিষয়, রাজ্য সরকারের ক্যাবিনেট মিনিস্টার, তথা সেচমন্ত্রী পার্থ ভৌমিক এবার ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। বিপক্ষে থাকা শক্তিশালী বিজেপি প্রার্থী অর্জুন সিংকে হারিয়ে জয় পান তিনি।

শুধু তাই নয়, দলের কয়েকজন বিধায়কও এই নির্বাচনে জয়ী হয়েছেন। কিন্তু সংসদে যেতে গেলে, বিধায়ক পদ থেকে পদত্যাগ করতে হবে তাদের। তাই এইসবকিছু নিয়েই শনিবারের বৈঠকে আলোচনা হওয়ার প্রবল সম্ভাবনা। অন্যদিকে, বুধবারই দিল্লিতে জরুরি বৈঠকে বসছেন বিজেপি বিরোধী ঐক্য ‘ইন্ডিয়া’ জোটের নেতারা। তৃণমূলের প্রতিনিধি হিসেবে এই বৈঠকে যোগ দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্র মারফৎ জানা যাচ্ছে, বৈঠক সেরে তিনি ফিরলেই সমস্ত জয়ী প্রার্থীদের সঙ্গে নিয়ে বৈঠক করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই সেই কথা মাথায় রেখেই আগামী শনিবার সেই বৈঠকের দিন ধার্য করা হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা