মালদায় মহিলাদের বিবস্ত্র করে মার- অমিত মালব্যের নিশানায় মমতা, চুরির ঘটনা বললেন শশী পাঁজা, তুলনায় নারাজ বৃন্দা

মণিপুরের পর মালদায়- মহিলাদের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ তুলে আসরে নেমেছে বিরোধীরা। পাল্টা প্রতিক্রিয়া দিয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।

 

Saborni Mitra | Published : Jul 22, 2023 10:11 AM IST / Updated: Jul 22 2023, 03:48 PM IST

মালদায় পকেটমার সন্দেহে দুই মহিলাকে মারধর উন্মত্ত জনতার। মারতে মারতে মহিলারা বিবস্ত্র হয়ে যায় - তাতেই থামেনি উন্মত্ত জনতা। সম্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। মণিপুরের পর মালদায়- মহিলাদের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ তুলে আসরে নেমেছে বিরোধীরা। পাল্টা প্রতিক্রিয়া দিয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। যানিয়ে বর্তমানে সরগরম রাজ্য।

মালদার ঘটনা নিয়ে প্রতিক্রিয়া বিজেপি নেতা অমিত মালব্যের-

বিজেপি নেতা তথা আইটি সেলের প্রধান অমিত মালব্য। তিনি মালদার ঘটনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় কড়া প্রতিক্রিয়া দিয়েছে। নিশানা করেছেন রাজ্যের মুখ্যমমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। বলেছেন, পশ্চিমবঙ্গে আতঙ্ক অব্যাহত রয়েছে। মালদহের বামনগোলা থানার পাকুয়া হাট এলাকায় দুই আদিবাসী মহিলাকে নগ্ন, নির্মমভাবে নির্যাতন ও মারধর করা হয়েছিল, যেখানে পুলিশ নীরব দর্শক হয়ে দাঁড়িয়ে ছিল।

তিনি জানিয়েছেন এই ঘটনা ১৯ জুলাই সকালে। মহিলারা পিছিয়ে পড়া সম্প্রদায়ের অন্তর্গত। তাদের রক্তের জন্য উন্মত্ত হয়ে ওঠে একদল জনতা। এটি একটি দুঃখজনক ঘটনা। মমতা বন্দ্যোপাধ্যায়ের মন ভেঙে যাওয়া উচিৎ ছিল। তিনি ক্ষোভ প্রদর্শনের বিরুদ্ধে অভিনয় করতে পারেন। অমিত মালব্য মমতাকে নিশানা করে বলেছেন মমতা বন্দ্যোপাধ্যা বাংলার স্বরাষ্ট্রমন্ত্রী। তারপরই তিনি বলেন, মমতা কিছুই করেননি। তিনি এই বর্বর ঘটনার কোনও নিন্দা করেননি। তিনি দুঃখ প্রকাশও করেননি। কারণ মুখ্যমন্ত্রী হিসেবে এই ঘটনার দায় তাঁর। মমতা সেই দায় নিতে নারাদ বলেও অভিযোগ করে অমিত মালব্য।

মালদার ঘটনা নিয়ে সিপিআই(এম) নেত্রী বৃন্দা কারাতের মন্তব্যঃ

বৃন্দা কারাত বলেন, বাংলার ঘটনার সঙ্গে মণিপুরের ঘটনার তুলনা চলে না। তিনি বলেন বাংলার আদিবাসী মহিলাকে মারধর করতে দেখা যাচ্ছে অন্য আদিবাসী মহিলাদের। মহিলাকে বিবস্ত্র করতে চাইছে। মালদার এই এলাকা বিজেপি অধ্যুষিত। তাই বিজেপির আইটিসেল সক্রিয় হয়েছে। কিন্তু এই ঘটনা নিয়ে মমতা সরকারের দ্রুত হস্তক্ষেপ করা উচিৎ। কিন্তু মমতা সরকার এখনও তা করেননি। বৃন্দা কারাত আরও বাংলার ঘটনার সঙ্গে মণিপুরের ঘটনা তুলনা করে বিজেপি আইটিসেল মণিপুরের ঘটনাকে দমিয়ে দিতে চাইছে। এটা খুবই জঘন্য রাজনীতি। মহিলাদের এই ভাবে ব্যবহার করা উতিৎ নয়।

মালদার ঘটনা নিয়ে শশী পাঁজার মন্তব্য-

মালদার ঘটনাকে নিয়ে রাজনীতি করার একেবারেই দরকার নেই। এটি একটি চুরির ঘটনা ছিল, যেখানে দুই মহিলা বাজার থেকে কিছু চুরি করার চেষ্টা করেছিল। একদল মহিলা আইনশৃঙ্খলা তাদের হাতে নেওয়ার চেষ্টা করেছিল এবং তাদের মারধর শুরু করেছিল। তবে, পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। একটি মামলা দায়ের করা হয়েছে এবং পুলিশ বিষয়টি তদন্ত করছে। তিনি আরও বলেন এটার সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। তিনি আরও বলেন মালদায় মহিলারাই মহিলাদের ওপর অত্যাচার করেছে। তিনি আরও বলেন মালদার ঘটনা নিয়ে তৎপর পুলিশ। ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।

Share this article
click me!