Maldah News: সন্তানকে বিক্রি করে পেট চালাতে চাইলেন মা, সেই টাকাও তৃণমূল নেতা কেড়ে নিয়েছেন বলে অভিযোগ

নিজের সন্তানকে খাবার খাওয়াতে না পেরে বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন মা।। মালদহে নির্মম ঘটনা। 

Sahely Sen | Published : Nov 21, 2023 4:38 AM IST / Updated: Nov 21 2023, 11:32 AM IST

ছোট্ট শিশুর খাবার জোটাতে হিমশিম খাচ্ছিলেন অসহায় মা। সন্তানের যাতে খাবার জোটে, সেইজন্য তাকে বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। তবে, শুধুমাত্র দারিদ্রতার কারণে শিশু বিক্রির মতো দুঃখজনক ঘটনাই নয়, আরও বড় নির্মম ঘটনা ঘটেছে মালদহ জেলার হরিশচন্দ্রপুর থানার অন্তর্গত পিপলা গ্রামে। 

-


নিজের সন্তানকে বিক্রি করে দেওয়ার খবর ছড়িয়ে পড়তেই অসহায় মা-কে ডেকে গ্রামের মাতব্বরদের নিয়ে একটি সালিশি সভা ডাকা হয়েছিল। সেই সভায় এলাকার পরিচিত তৃণমূল নেতা দ্রোণাচার্য বন্দ্যোপাধ্যায় ওই মহিলার সন্তান বিক্রি করার টাকাগুলিও তাঁর কাছ থেকে কেড়ে নিয়ে নেন বলে অভিযোগ উঠেছে। কিন্তু, অভিযোগ থাকা সত্ত্বেও এখনও পর্যন্ত এই ঘটনাটির কোনওরকম তদন্ত হয়নি বলে জানা গেছে।

-

মালদহের পিপলা গ্রামে এক মহিলা দ্বিতীয় পুত্রের জন্ম দেন চলতি বছরের ১ নভেম্বর তারিখে। তাঁর স্বামী কাজের সূত্রে এলাকার বাইরে থাকেন। দু'জন সন্তান নিয়ে গ্রামের বাড়িতেই থাকতেন ওই গৃহবধূ। দুই সন্তানের খাবারের খরচ চালাতে হিমশিম খাচ্ছিলেন তিনি। তখনই এক ব্যবসায়ী তাঁর দ্বিতীয় সন্তানকে চেয়ে বসেন। সন্তানের বিনিময়ে ওই ব্যবসায়ী অসহায় মহিলাকে দেড় লক্ষ টাকা দিয়েছিলেন বলে জানা গেছে।

-

এই খবর ছড়িয়ে পড়তেই তড়িঘড়ি ব্যবস্থা নেন হরিশচন্দ্রপুর ১ ব্লকের বিডিও সৌমেন মণ্ডল। তিনি অসহায় মায়ের হাতে খাবার সামগ্রী ও পোশাক তুলে দেন। প্রতি মাসে চাল ও অর্থ সাহায্যেরও আশ্বাস দেওয়া হয়েছে ব্লক প্রশাসনের তরফে। মহিলা আবাস যোজনায় ঘরও পাননি বলে জানা গেছে। সেই বিষয়টিও খতিয়ে দেখবেন বলে আশ্বাস দিয়েছেন বিডিও। তবে অভিযুক্ত তৃণমূল নেতা দ্রোণাচার্য বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে কিনা, তা এখনও স্পষ্ট নয়।  তদন্তের মুখে পড়তে হবে কি না তা এখনও কেউই নিশ্চিত করে বলতে পারছে না।

Share this article
click me!