Mamata-Mahua: 'আমি ধিক্কার জানাই বিজেপিকে', মহুয়া মৈত্রের সাংসদ পদ বহিষ্কারের পরে কড়া নিন্দা মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কৃষ্ণনগরের জনগণ মহুয়া মৈত্রকে নির্বাচন করেছিলেন সাংসদ হিসেবে। ভোটেযুদ্ধ জয় লাভ করতে না পেরে মহুয়া মৈত্রকে সংসদ থেকেই সরিয়ে দিল বিজেপি।

 

Saborni Mitra | Published : Dec 8, 2023 11:23 AM IST / Updated: Dec 08 2023, 06:18 PM IST

মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজের তীব্র সমালোচনা করেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ সফরে রয়েছে। তিনি কার্শিয়াংএ সাংবাদিক বৈঠকদের সঙ্গে কথা বলতে গিয়ে জানান, এই পদক্ষেপ সংসদীয় গণতন্ত্রের সঙ্গে বিশ্বাসঘাতকতা ছাড়া আর কিছুই নয়। তিনি বলেন এই ঘটনা খুবই দুঃখজনক।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কৃষ্ণনগরের জনগণ মহুয়া মৈত্রকে নির্বাচন করেছিলেন সাংসদ হিসেবে। ভোটেযুদ্ধ জয় লাভ করতে না পেরে মহুয়া মৈত্রকে সংসদ থেকেই সরিয়ে দিল বিজেপি। মমতা আরও বলেন, এই ঘটনা খুবই দুঃখজনক। তিনি বলেন, ৪৭৫ পাতার একটি রিপোর্ট পড়ারও সময় দেওয়া হয়নি। রিপোর্ট পেশ হওয়ার অল্প সময়ের মধ্যেই মহুয়াকে সাসপেন্ড করা হয়। মমতা আরও বলেন, ইন্ডিয়া জোটের সদস্যরা এই বিষয়ে তাড়াহুড়ো না করতেই বলেছিলল। তারা রিপোর্ট পড়ার সময়েও চেয়েছিল। কিন্তু সেই সময় না দিয়ে বিজেপি তড়িঘড়ি সিদ্ধান্ত নিয়েছে। মহুয়াকে আত্মপক্ষ সমর্থনের সুযোগও দেওয়া হয়নি। তিনি আরও বলেন, বিজেপি রাজনৈতিক ভাবে লড়াই করতে পারে না। নিজেদের প্রতিহিংসার রাজনীতি চরিতার্থ করতে গিয়েই এই জাতীয় পদক্ষেপ নিয়েছে। মমতা বলেন, 'দল মহুয়া মৈত্রের পাশে আছে আর থাকবে। আমি এই ঘটনাকে ধিক্কার জানাই।' তিনি আরও বলেন, এই ঘটনা সংসদীয় গণতন্ত্রের জন্য লজ্জাজনক। মহুয়া লড়াই করে আবার ফিরে আসবে বলে দাবি করেন মমতা।

টাকার বিনিয়ম ঘুষকাণ্ডে মহুয়া মৈত্রকে বহিষ্কারের সুপারিশ করেছিল সংসদের এথিক্স কমিটি। লোকসভা এথিক্স কমিটির সুপারিশ গ্রহণ করেছে লোকসভা। ব্যবসায়ী দর্শন হিরনন্দানির একটি হলফনামা দাবি করেছেন আদানি ইস্যুতে প্রশ্ন করার জন্য মহুয়া মৈত্র তাঁক থেকে মোটা টাকা নিয়েছিলেন। নরেন্দ্র মোদীকে বিব্রত করাই ছিল তাঁর মূল উদ্দেশ্যে। এই বিষয়ে মহুয়ার বন্ধু জয় অনন্ত দৈহাদ্রিও একই কথা বলেছেন।

যাইহোক মহুয়ার সাংসদ পদ খারিজ হওয়ার পরেও তিনি যে রণ ভঙ্গ দেননি তা স্পষ্ট করে দিয়েছেন। মহুয়া বলেছেন, এবার মোদী সরকারের সঙ্গে মহাভারতের যুদ্ধ দেখবে দেশের মানুষ। আগেই এথিক্স কমিটির জিজ্ঞাসাবাদকে মহাভারতের দ্রৌপদীর বস্ত্রহরণের সঙ্গে তুলনা করেছিলেন। যাইহোক আগামী দিনেও মহুয়া তাঁর যুদ্ধ চালিয়ে যাবেন তা তিনি স্পষ্ট করে দিয়েছেন।

আরও পড়ুনঃ

Mahua Moitra: মহুয়া মৈত্রের পাশে সিপিএম, 'সংসদের কালো দিন' বললেন সুজন চক্রবর্তী

তিন রাজ্য মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা কাল করতে পারে বিজেপি, জানুন সম্ভাব্য মুখ্যমন্ত্রীদের নাম

Human-Animal conflict: ৫ বছরে বাঘ আর হাতির হানায় কতজন মানুষের মৃত্যু হয়েছে? রাজ্যসভায় জানালেন মন্ত্রী

 

Read more Articles on
Share this article
click me!