সন্দেশখালিতে RSS-এর ঘাঁটি, মুখে মাস্ক পরে ঝামেলা করা হচ্ছে- বিধানসভা শাহজাহান ইস্যুতে মুখ খুললেন মমতা

পশ্চিমবঙ্গের সন্দেশখালিতে মহিলাদের যৌন হয়রানির অভিযোগের কড়া সমালোচনা করেন মমতা। পাশাপাশি তিনি বলেন, তিনি কখনও কোনও অন্যায় হতে দেননি।

 

Saborni Mitra | Published : Feb 15, 2024 12:02 PM IST

সন্দেশখালিতে আরএসএস-এর ঘাঁটি রয়েছে। বিধানসভায় সন্দেশখালি ইস্যুতে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি সন্দেশখালির ফেরার তৃণমূল কংগ্রেস নেতা শেখ শাহজাহানকে নিয়েও মন্তব্য করেন মমতা। তিনি বলেন, সন্দেশখালির গন্ডগোলের নেপথ্যে রয়েছে ইডি। তারাই শাহজাহানকে টার্গেট করতে সন্দেশখালিতে ঢুকেছিল ও গোলমাল বাঁধিয়েছিল।

পশ্চিমবঙ্গের সন্দেশখালিতে মহিলাদের যৌন হয়রানির অভিযোগের কড়া সমালোচনা করেন মমতা। পাশাপাশি তিনি বলেন, তিনি কখনও কোনও অন্যায় হতে দেননি। পাশাপাশি আশান্তির জন্য তিনি বিজেপিকেই দায়ী করেছেন। বলেছেন, বিজেপি উত্তর ২৪ পরগনার এই দ্বীপের সমস্যাগুলিকে উস্কে দিচ্ছে। মমতা বলেন, 'আমি জীবনে কখনও কোনও অত্যানয় হতে দিইনি। আমি রাজ্য মহিলা কমিশনকে দ্রুত সেখানে পাঠিয়েছিলাম। ১৭ জনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে।' বিধানসভা থেকে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি ওয়াকআউটের পরই সন্দেশখালি নিয়ে কড়া বার্তা দিয়েছেন মমতা।

ত্রিপুরার সরকারি কলেজে 'নগ্ন' সরস্বতীর আরাধনা, বজরং দল ও বিদ্যার্থী পরিষদের প্রতিবাদ

বৃহস্পতিবার বিধানসভায় মমতা বলেন, সন্দেশখালিতে শাহজাহানকে টার্গেট করেই ইডি ঢুকল। আর তাই নিয়ে সংখ্যালঘু ও আদিবাসীদের মধ্যে গন্ডোগল পাকান হচ্ছে। তারপরই তিনি বলেন, 'ওখানে আসএসএস-এর বাসা রয়েছে। সন্দেশখালি এমনিতেই আশান্তিপ্রবণ এলাকা। সেখানে মুখে মাস্ক পরে গোলমাল পাকান হচ্ছে। বহিরাগতরাই সন্দেশখালিতে এত গোলমাল পাকাচ্ছে।'

Electoral Bonds: 'নির্বাচনী বন্ড অসাংবিধানিক', সুপ্রিম কোর্টের রায়ের সেরা ১০টি পয়েন্ট দেখুন ছবিতে

মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, শাহজাহান একজন স্থানীয় শক্তিশালী ব্যক্তি। এখন এক মাস ধরে পলাতক রয়েছে সে। তিনি আরও বলেনস সন্দেশখালিতে পুলিশের একটি দল মহিলাদের সঙ্গে দেখা করছে। কোনও অভিযোগ রয়েছে কিনা তা দেখার জন্যই পুলিশ স্থানীয় মহিলাদের সঙ্গে কথা বলছে। পুলিশ রিপোর্ট দিলেই প্রশাসন তা খতিয়ে দেখবে।

সন্দেশখালি নিয়ে মমতাকে তীব্র কটাক্ষ স্মৃতি ইরানির, হিন্দু নারীদের অত্যাচার করা হচ্ছে বলে অভিযোগ

শেখ শাহজাহানের সহযোগীদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ নিয়ে সেখানকার নারীদের একটি অংশ সরব হয়েছে। এই অভিযোগ নিয়ে রাজ্যের তৃণমূল কংগ্রেস সরকারকে নিশানা করেছে বিজেপি। শাসক দল অভিযোগগুলি বাতিল করে দিয়েছে এবং বলেছে যে বিজেপি এলাকায় অশান্তি সৃষ্টির চেষ্টা করছে। এদিকে, দ্বীপটিতে একটি অস্বস্তিকর শান্ত রয়েছে।

 

Share this article
click me!