DA-র পর আচমকা এই ভাতা বাড়াল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার! দারুণ খবর সরকারি কর্মীদের জন্য

প্ৰতি বছর অভিজ্ঞতার ভিত্তিতে ভাতার কাঠামো কী হবে তা ঠিক করে দিল রাজ্য সরকার। এই বর্ধিত ভাতা চলতি বছরের ১ এপ্রিল থেকে কার্যকর হবে বলে জানানো হয়েছে।

Parna Sengupta | Published : Jul 21, 2024 11:41 AM IST

ভোটের পর থেকেই একের পর এক ভাতা বৃদ্ধির ঘোষণা করে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে বেজায় খুশি সরকারি কর্মীরা। এককথায় সোনায় সোহাগা সরকারি কর্মচারীদের জন্য। এবার বেশ অনেকটাই ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। অভিজ্ঞতার বৃদ্ধিতে ধাপে ধাপে ন্যূনতম ভাতা কাঠামোর পরিবর্তন করা হল। যার ফলে এক ধাক্কায় ৭ হাজার টাকা ভাতা বৃদ্ধি পেল এই কর্মীদের।

এতদিন পর্যন্ত কোনো নিয়ম মেনে স্কুল স্তরের চুক্তিভিত্তিক কম্পিউটার প্রশিক্ষকদের বার্ষিক ভাতা বৃদ্ধি করা হত না। এবার নিয়ম বেঁধে দেওয়া হল। প্ৰতি বছর অভিজ্ঞতার ভিত্তিতে ভাতার কাঠামো কী হবে তা ঠিক করে দিল রাজ্য সরকার। এই বর্ধিত ভাতা চলতি বছরের ১ এপ্রিল থেকে কার্যকর হবে বলে জানানো হয়েছে।

Latest Videos

সম্প্রতি স্কুল স্তরে চুক্তিভিত্তিক কম্পিউটার প্রশিক্ষকদের ভাতা বাড়ানোর ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার। এতদিন ধরে এই সকল প্রশিক্ষকরা মাসে ১০,১৯০ টাকা করে ভাতা পেত। টাকার হিসেবে বলতে গেলে কোন‌ও কর্মী পাঁচ বছর ধরে টানা কাজ করলে তার ন্যূনতম বেতন হবে ২১,০০০টাকা। যদি কেউ দশ বছর কাজ করেন তাহলে তার ন্যূনতম বেতন হবে ২৬,০০০ টাকা।

কোনো কর্মী ১৫ বছর কাজ করলে ন্যূনতম বেতন হবে ৩২,০০০০ টাকা আর ২০ বছর ধরে কাজ করলে ন্যূনতম ৩৯,০০০ টাকা বেতন দেওয়া হবে। অভিজ্ঞতার ভিত্তিতে এই চুক্তিভিত্তিক কম্পিউটার প্রশিক্ষকদের ভাতা কাঠামো ধাপে ধাপে বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case