Job News: চাকরি প্রার্থীদের জন্য সুখবর, পঞ্চায়েত ও সমিতিতে হাজার হাজার নিয়োগের সিদ্ধান্ত মমতার মন্ত্রিসভার

রাজ্যের মন্ত্রী মানস ভুঁইয়া জানিয়েছেন, এইদিন ক্যাবিনেট বৈঠকে রাজ্যের গ্রাম পঞ্চায়েত স্তরের খালি পদে নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

Saborni Mitra | Published : Jan 11, 2024 1:41 PM IST

চাকরি প্রার্থীদের জন্য সুখবর। আবারও শূন্যপদে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। রাজ্যের গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির শূন্যপদে দ্রুত নিয়োগ করা হবে। সিদ্ধান্ত নিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভা। সূত্রের খবর গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে প্রায় ৭ হাজার ২১৬ জনকে নিয়োগ করা হবে। দ্রুত এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করবে নবান্ন।

রাজ্যের মন্ত্রী মানস ভুঁইয়া জানিয়েছেন, এইদিন ক্যাবিনেট বৈঠকে রাজ্যের গ্রাম পঞ্চায়েত স্তরের খালি পদে নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পঞ্চায়েত স্তরে ৬ হাজার ৬৫২ ও পঞ্চায়েত সমিতিতে ৫৬৪টি শূন্যপদ রয়েছে। খুব তাড়াতাড়ি শূন্যপদ পুরণ করা হবে। মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি। সাংবাদিক বৈঠকে মানস ভুঁইয়ার সঙ্গে উপস্থিত ছিলেন শশী পাঁজা ও অরূপ বিশ্বাস।

নবান্ন সূত্রের খবর রাজ্য পুলিশে কনস্টেবল পদে নিয়োগ করা হবে প্রায় ১২ হাজার জনকে। এই বিষয়ে যে কোনও দিনই বিজ্ঞপ্তি জারি করা হবে।

Ram Mandir: 'মানা হচ্ছে না সনাতন হিন্দু ধর্মের নিয়ম', রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠানে থাকবেন না ৪ শঙ্করাচার্য

এদিন সাংবাদিক বৈঠকে শশী পাঁজা বলেন, মেটিয়াবুরুজে একটি বড়় টেক্সটাইল হাব তৈরি করা হচ্ছে। এছাড়াও হাওড়ার জগদীশপুরে ৩.৬ একর জায়গা জুড়ে নতুন হোসিয়ারি পার্ক গঠন করা হবে। জলপাইগুড়িতে ১০ একর জায়গা নিয়ে তৈরি হবে সিমেন্ট কারখানা। এই সবকটি ক্ষেত্রে কর্মসংস্থানের সুযোগ করে দেবে।

Mamata Banerjee: জয়নগরে হবে কোটি টাকার মোয়ার হাব, তবে তিনি মোয়া খান না বলেও জানালেন মমতা

মন্ত্রী অরূপ বিশ্বাস বলেছেন, উত্তরণ বা স্থায়ী ঠিকানায় রয়েছে যাঁরা ইতিমধ্যেই তাদের মধ্যে ৯৯ শতাংশ মানুষকে পাট্টা দেওয়া হয়েছে। ১ শতাংশের কিছু পারিবারিক সমস্যা থাকায় কিছু সমস্যা থাকায় কাজ আটকে রয়েছে। সেই সমস্যাও দ্রুত সমাধান করা হবে। এখন আর বস্তিকে বস্তি বলা যাবে না। কারণ মুখ্যমন্ত্রী নামকরণ করেছেন উত্তরণ। তেমনই কলোনির নামকরণ করা হয়েছে স্থায়ী ঠিকানা।

Shahjahan Sheikh: বালুর রেশন দুর্নীতির অন্যতম দোসর শাহজাহান শেখ, কোটি কোটি কালো টাকা সাদা করার কারিগর

 

Read more Articles on
Share this article
click me!