Job News: পুজোর আগেই চাকরি প্রার্থীদের জন্য সুখবর, আংশিক সময়ের শিক্ষক নিয়োগে সিলমহর মন্ত্রিসভার

ক্যাবিনেট বৈঠকের পর রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু সাংবাদিক সম্মলেন করেন। সেখানেই তিনি বলেন, রাজ্যে পার্শ্বশিক্ষক নিয়োগে ছাড়পত্র দিয়েছে মন্ত্রিসভা।

 

Saborni Mitra | Published : Oct 12, 2023 2:11 PM IST

দুর্গা পুজোর আগেই চাকরি প্রার্থীদের স্বস্তি। দুর্গা পুজোর পার্শ্ব শিক্ষক পদে নিয়োগের সিদ্ধান্তে শিলমহর দিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসবা। বৃহস্পতিবার কালীঘাটের বাড়িতে মন্ত্রিসভার বৈঠক হবে। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

ক্যাবিনেট বৈঠকের পর রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু সাংবাদিক সম্মলেন করেন। সেখানেই তিনি বলেন, রাজ্যে পার্শ্বশিক্ষক নিয়োগে ছাড়পত্র দিয়েছে মন্ত্রিসভা। তিনি বলেন, ' উর্দু মাধ্যম বিদ্যালয়ের জন্য দেখা যাচ্ছে যে তারা সেখানে পার্ট টাইম ও প্যারা টিচার চেয়েছিলেন। তাই কন্ট্রাক্টচুয়াল ও পার্ট টাইম, প্যারা টিচার পদ তৈরির প্রস্তাব গ্রহণ করা হয়েছে।'কত শিক্ষক এভাবে নিয়োগ করা হয়ে তা উর্দু অ্যাকাডেমির সঙ্গে আলোচনার পরে জানান হবে। শিক্ষামন্ত্রী আরও বলেন, উর্দু মাধ্যম বিদ্যালয়ে প্রচুর শিক্ষক নিয়োগ করা গবে।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, উত্তরবঙ্গের জেলাগুলিতে ১৯৮টি রাজবংশী স্কুলে ৩৯৩ জন পার্শ্বশিক্ষক ও ৩৮৫ জন শিক্ষাকর্মী নিয়োগের প্রস্তাবও গৃহীত হয়েছে এদিনের মন্ত্রিসভার বৈঠকে। তিনি জানিয়েছেন, প্রতিটি আঞ্চলিক ভাষা যেমন নেপালি, রাজবংশী, কামতাপুরি , সাঁওতালি ভাষাক প্রচার ও প্রসারের জন্য শিক্ষাইর অধিকার আইনে জোর দেওয়া হচ্ছে। শিক্ষা দফতরও নতুন একটি শাখা তৈরি করছে। এই বিষয় সংক্রান্ত কোনও প্রশ্ন জমা পড়লে উত্তর দিতে বাধ্য থাকবে শিক্ষা দফতর।

মমতার কালীঘাটের বাড়িতে এদিন মন্ত্রিসভার বৈঠক হয়। পায়ে চোটের জন্যই তিনি আপাতত বিশ্রামে রয়েছে। প্রায় এক মাস হয়ে গেল মমতা বন্দ্যোপাধ্য়ায় নবান্নে যাননি। গত ১২ সেপ্টেম্বর স্পেন ও দুবাই সফরে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফিরেছিলেন ২৩ সেপ্টেম্বর। সেই সফরেই পায়ে চোট পান মুখ্যমন্ত্রী। পরের দিনই অর্থাৎ ২৪ সেপ্টেম্বর এসএসকেএম -এ চিকিৎসকদের দেখান। তারপর থেকেই পায়ের চিকিৎসা শুরু হয়। তারপর থেকেই গৃহবন্দি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

Share this article
click me!