'ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার জন্যই বিক্ষোভ', পদত্যাগের বিষয় মুখ খুললেন অখিল গিরি

সোমবারই বিধানসভা কক্ষে রাষ্ট্রপতিকে আপত্তিকর মন্তব্য করার জেরে অখিল গিরির পদত্যাগের দাবি তোলেন বিজেপি বিধায়করা। এই মর্মে জমা দেওয়া বিজেপির মুলতুবি প্রস্তাব খারিজ হওয়ার পরই শোরগোল পড়ে যায় বিধানসভায়।

Web Desk - ANB | Published : Nov 21, 2022 10:28 AM IST

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে কুরুচিকর মন্তব্যের জেরে অখিল গিরির পদত্যাগের দাবিতে সোমবার উত্তাল হয়ে ওঠে বিধানসভা কক্ষ। ইতিমধ্যেই বিজেপি বিধায়করা মুলতুবি প্রস্তাব জমা দিয়েছিল। কিন্তু সেই প্রস্তাব খারিজ করেন বিধানসভার স্পিকার। এরপর থেকেই উত্তাল হয়ে ওঠে বিধানসভা। মন্ত্রী অখিল গিরির পদত্যাগের দাবিতে সরব হন বিজেপি বিধায়করা। এবার পদত্যাগের বিষয় মুখ খুললেন খোদ তৃণমূল সরকারের মন্ত্রী অখিল গিরি। অখিল গিরির স্পষ্ট জবাব,'মুখ্যমন্ত্রী যা বলবেন তাই করব, এখনও পর্যন্ত পদত্যাগের কোনও ইচ্ছে নেই।' মন্ত্রীর জবাব ঘিরে ফের শোরগোল পড়ে গিয়েছে বিধানসভায়। উপরোন্তু বিজেপি বিধায়করা অভিযোগ তোলেন বিধানসভায় হাসাহাসি করেছেন তিনি। অখিল গিরির অবশ্য পালটা অভিযোগ ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার জন্যই বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা।

সোমবারই বিধানসভা কক্ষে রাষ্ট্রপতিকে আপত্তিকর মন্তব্য করার জেরে অখিল গিরির পদত্যাগের দাবি তোলেন বিজেপি বিধায়করা। এই মর্মে জমা দেওয়া বিজেপির মুলতুবি প্রস্তাব খারিজ হওয়ার পরই শোরগোল পড়ে যায় বিধানসভায়। এবার এই নিয়ে মন্ত্রী অখিল গিরি জানান, 'উনি দেশের শ্রদ্ধেয় সাংবিধানিক প্রধান। আমি ক্ষমা চেয়েছি। তারপরও কেউ যদি রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্য এসব করেন তাহলে কিছু বলার নেই।' পদত্যাগের বিষয় তিনি স্পষ্ট জানিয়েছেন,'এখনও পর্যন্ত পদত্যাগের কোনও ইচ্ছে নেই। মুখ্যমন্ত্রী যা বলবেন তাই করব।' পাশাপাশি তাঁর উপর ওঠা অভিযোগ নিয়েও তিনি বলেছেন, 'আমি বিরোধীদের স্লোগান নিয়ে হাসিনি। মদন মিত্র আমার পাশে দাঁড়িয়েছিলেন, তাঁর কথায় হেসেছি।'

সোমবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে মন্ত্রী অখিল গিরির মন্তব্যের জেরে বিধানসভায় মুলতুবি প্রস্তাব জমা দিলেন বিজেপি বিধায়করা। পাশাপাশি অখিল গিরিকে মন্ত্রী পদ থেকে অবসারণেরও দাবি তুলেছেন তাঁরা। সোমবার আদিবাসীদের পাঞ্চি উত্তরীয় ও দ্রৌপদী মুর্মুর স্টিকার পরে বিধানসভা কক্ষে প্রবেশ করেন বিজেপি বিধায়করা। কিন্তু সেই প্রস্তাব খারিজ করেদেন বিধানসভার স্পিকার। এরপরই বিধানসভার মধ্যেই চিৎকার করে স্লোগান দিতে থাকেন। অধিবেশনের প্রথমার্ধের শেষেই স্লোগান দিতে দিতে বেরিয়ে যান তাঁরা।

ঘটনার তীব্র নিন্দা করেছেন তৃণমূলের মহিলা বিধায়করা। গোটা ঘটনা প্রসঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছেন,'অখিল গিরি রাষ্ট্রপতিকে আক্রমণ করেছেন। আমরা তাঁর বরখাস্তের দাবি জানিয়েছি। মুলতুবি প্রস্তাবও জমা দিয়েছিলাম। কিন্তু কোনও আলোচনার সুযোগ না দিয়েই প্রস্তাব বাতিল করা হয়েছে।' বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল বললেন, 'রাষ্ট্রপতি আমাদের গর্ব। তাঁকে নিয়ে কুরুচিকর প্রস্তাবের প্রতিবাদেই আমরা মুলতুবি প্রস্তাব এনেছি।'

 

আরও পড়ুন - 

ফের মূল্য বৃদ্ধির আঁচ, সোমবার থেকেই দুধের দাম বাড়াল মাদার ডেয়ারি, কত খরচ বাড়ল? জানুন

ম্যাঙ্গালুরু অটোরিকশায় কুকার বোমা বিস্ফোরণ, NIA-কে তদন্ত হস্তান্তরের প্রস্তুতি

বিহারের বৈশালী জেলায় ভয়ঙ্কর ট্রাক দুর্ঘটনা ,নিহত ৮ শিশুসহ আরও কয়েকজন

 

Share this article
click me!