বাংলায় ২৩টি সভা করেন নরেন্দ্র মোদী, সেগুলিতে কেমন রেজাল্ট? কোথায় জিত-কোথায় হার?

পশ্চিমবঙ্গে মোট ২৩টি সভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লোকসভা ভোটের পর কেমন ফলাফল করেছে এই কেন্দ্র গুলি। কোথায় কোথায় জয় পেয়েছে বিজেপি, কোথায় হেরেছে।

Parna Sengupta | Published : Jun 5, 2024 12:30 PM IST

পশ্চিমবঙ্গে মোট ২৩টি সভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লোকসভা ভোটের পর কেমন ফলাফল করেছে এই কেন্দ্র গুলি। কোথায় কোথায় জয় পেয়েছে বিজেপি, কোথায় হেরেছে। আজকের প্রতিবেদনে সেই কেন্দ্রগুলি নিয়ে বিশ্লেষণ রইল।

জানা যাচ্ছে, মোদী যাঁদের হয়ে জনসভা করেছিলেন, সেই বিজেপি প্রার্থীদের মধ্যে ভোটে জিতেছেন সাত জন। যে ২৩টি জনসভা মোদী করেছেন, তার মধ্যে এক একটি সভায় তিনি প্রচার সেরেছিলেন একাধিক কেন্দ্রের হয়ে। সেই নিরিখে মোদীর প্রচার করে যাওয়ার পরে ভোটে হার হয়েছে ১২টি কেন্দ্রে।

লোকসভা ভোটের ফল ঘোষণার পরে দেখা যাচ্ছে আরামবাগ, কৃষ্ণনগর, বারাসত, কোচবিহার, বর্ধমান-দুর্গাপুর, বোলপুর, হাওড়া, হুগলি, ব্যারাকপুর, ঝাড়গ্রাম, যাদবপুর এবং মথুরাপুর লোকসভা কেন্দ্রে পরাজিত হয়েছেন বিজেপি প্রার্থীরা। অন্য দিকে, জিতেছেন জলপাইগুড়ি, দার্জিলিং, রায়গঞ্জ, বালুরঘাট, মালদহ উত্তর, পুরুলিয়া এবং বিষ্ণুপুর আসনের বিজেপি প্রার্থীরা।

ভোটঘোষণার আগে মোদী জনসভা করেছেন আরামবাগ, কৃষ্ণনগর, বারাসত এবং দার্জিলিঙে। সন্দেশখালি-পরবর্তী পর্যায়ে বারাসতের সভাটি ছিল পুরোপুরি মহিলাকেন্দ্রিক। তাতে হাজির ছিলেন বসিরহাটের পরাজিত বিজেপি প্রার্থী রেখা পাত্র। এর পরে দেশে সাত দফায় ভোটঘোষণা হয়। তার পরে আবার বাংলায় সভা করতে আসতে থাকেন মোদী। সেই দফায় তিনি সভা করেন উত্তরবঙ্গের কোচবিহার, জলপাইগুড়ি, রায়গঞ্জ, বালুরঘাট, মালদহ উত্তর কেন্দ্রে। দক্ষিণবঙ্গের বর্ধমান-দুর্গাপুর, কৃষ্ণনগর, বোলপুর, হাওড়া, আরামবাগ, হুগলি, ব্যারাকপুর, বারাসত, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বিষ্ণুপুর, যাদবপুর এবং মথুরাপুর কেন্দ্রে সভা করেন মোদী। সব মিলিয়ে ২৩টি জনসভা করেছেন নরেন্দ্র মোদী। তবে ফল যে বিশেষ হয়নি, তা ভোটের রেজাল্টেই স্পষ্ট।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Majherhat : 'যাব কোথায়, ভোট শেষ হতেই সরকার আমাদের ভুলে গেছে!' মাঝেরহাটে ঝুপড়ি উচ্ছেদে উত্তেজনা!
Malda News : ৪০ লক্ষ্য টাকার. . .কলেজের পাশে এসব কি চলছে! পাচারের আগেই গ্রেফতার ৩
Suvendu Adhikari : 'হকার উচ্ছেদের নামে আপনি গরিবের পেটে লাথি মেরেছেন' মমতাকে আক্রমণ শুভেন্দুর
চরম গাফিলতি বিদ্যুৎ কর্মীদের, পুড়ে ছাই ৪৫টি বাড়ির টিভি-ফ্রিজ-ফ্যান-মোবাইল | West Bengal News
রাশিফল ২৭ জুন : আজ লক্ষ্মীবারে লক্ষ্মীলাভ এই ৭ রাশির , আপনার রাশি মিলিয়ে দেখে নিন আজকের রাশিফল