'বয়স্ক মানুষরা ভাববেন না, আপনার ছেলে দিল্লিতে রয়েছে-সে সব চিন্তা করবে'- বিশেষ বার্তা মোদীর

মোদীর বার্তা, ''আপনারা আপনাদের পরিবারের সকল বয়স্ক মানুষদের বলে দিন, রোগ লুকিয়ে রাখার কোনও দরকার নেই এখন। খরচ নিয়েও ভাবতে হবে না। আপনাদের ছেলে দিল্লিতে বসে রয়েছে, ওই আপনার চিন্তা করবে।''

Parna Sengupta | Published : Apr 17, 2024 4:42 AM IST

মঙ্গলবার রায়গঞ্জ থেকে পরিবারের বয়স্র মানুষদের বিশেষ বার্তা দিলেন নরেন্দ্র মোদী। এদিন তিনি বলেন তৃণমূল নিজেদের সুবিধার জন্য বাংলাকে গরিব বানিয়ে রাখতে চায়। যাতে তাদের কারবার ঠিকভাবে চলতে থাকে। কেন্দ্রের অনেক সুযোগ সুবিধা এ রাজ্যে চালু হতে দিচ্ছে না মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

তাঁর সংযোজন, মোদীর প্রকল্প রাজ্যের মানুষের কাছে পৌঁছে যাক তা চায় না তৃণমূল। হয় তাঁরা প্রকল্প বন্ধ করে দিচ্ছে, নাহলে নিজেদের স্টিকার মেরে দিচ্ছে। সাধারণ মানুষের উদ্দেশে মোদী বলেন, বাংলায় কীসের অনুমতি মিলবে বা মিলবে না, সেই সিদ্ধান্ত আইন নেয় না, নেয় তৃণমূলের তোলাবাজ, গুন্ডারা।

এই প্রসঙ্গে ফের একবার সন্দেশখালির কথা বলেন নরেন্দ্র মোদী। তৃণমূলকে খোঁচা দিয়ে প্রশ্ন তোলেন, মহিলাদের ওপর অত্যাচারের অনুমতি কারা দিয়েছিল? সেই তৃণমূলকে সাজা দিতে হবে বলে বার্তা দেন মোদী। তাঁর এও বক্তব্য, ''বাংলায় অত্যাচার এখন ফুলটাইম ব্যবসা। এখানে রাজনৈতিক হত্যা হয়। কেন্দ্রীয় এজেন্সির ওপরও হামলা হয়। বাংলার সব মানুষ বলছে, তৃণমূল মানে বিশ্বাসঘাতক, ভ্রষ্টাচার, পরিবারবাদ।''

সভায় আসা সকলকে আশ্বাস দিয়ে মোদীর বার্তা, ''আপনারা আপনাদের পরিবারের সকল বয়স্ক মানুষদের বলে দিন, রোগ লুকিয়ে রাখার কোনও দরকার নেই এখন। খরচ নিয়েও ভাবতে হবে না। আপনাদের ছেলে দিল্লিতে বসে রয়েছে, ওই আপনার চিন্তা করবে।'' আয়ুষ্মান প্রকল্পের মাধ্যমে দেশজুড়ে কোটি কোটি গরিব মানুষরা বিনামূল্যে চিকিৎসা পাচ্ছেন বলেও দাবি করেছেন মোদী। কিন্তু তাঁর অভিযোগ, বাংলার তৃণমূল সরকার সেটি রাজ্যে কার্যকর হতে দিচ্ছে না। ১০০ দিনের কাজ নিয়ে পাল্টা তৃণমূলকেই দোষারোপ করেছেন মোদী। জানান, তারাই ১০০ দিনের টাকা দিচ্ছে না। নিজেদের কারবার যাতে ফুলেফেঁপে ওঠে, সেই চেষ্টাই করছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!