লোকসভা নির্বাচনে এই আসনগুলিতে হবে অবিশ্বাস্য ফল, ধীরে ধীরে সাফ হওয়ার পথে তৃণমূল? দেখুন সমীক্ষা

ইন্ডিয়া টিভির জনমত সমীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এই সমীক্ষায় তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে এগিয়ে রয়েছে বিজেপি। সমীক্ষার রিপোর্টে উল্লেখ, পশ্চিমবঙ্গে বিজেপি পাবে ২৩টি আসন। তৃণমূল কংগ্রেসের ঝুলিতে যাবে ১৯টি।

Parna Sengupta | Published : Apr 17, 2024 3:54 AM IST

লোকসভা ভোট ২০২৪-এর একের পর এক জনমত সমীক্ষায় উঠে আসছে অবিশ্বাস্য ফল। বিশেষ করে ইন্ডিয়া টিভির জনমত সমীক্ষা জানাচ্ছে পশ্চিমবঙ্গ থেকে ধীরে ধীরে নিজের শক্তি খোয়াতে চলেছে তৃণমূল কংগ্রেস! শুনতে অবাক লাগলেও এটাই নাকি সত্যি হতে চলেছে। জেনে নিন কী বলছে সমীক্ষা।

ইন্ডিয়া টিভির জনমত সমীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এই সমীক্ষায় তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে এগিয়ে রয়েছে বিজেপি। সমীক্ষার রিপোর্টে উল্লেখ, পশ্চিমবঙ্গে বিজেপি পাবে ২৩টি আসন। তৃণমূল কংগ্রেসের ঝুলিতে যাবে ১৯টি। বাম-কংগ্রেসকে ফিরতে হবে শূন্য হাতেই। ইন্ডিয়া টিভির জনমত সমীক্ষায় উল্লেখ, বহরমপুর ও মালদহ দক্ষিণ কেন্দ্রে জয়লাভ করবেন তৃণমূল কংগ্রেস প্রার্থীরাই। তবে সমীক্ষা মিললে, মালদহ, মুর্শিদাবাদে আসন বাড়ানো তৃণমূলের দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি আসন হাতছাড়া হতে পারে।

কোন কোন আসন হাতছাড়া হতে চলেছে তৃণমূলের

২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস ২২টি, বিজেপি ১৮টি ও কংগ্রেস ২টি আসন পেয়েছিল। সেই নিরিখে বিজেপির পাঁচটি আসন বাড়ছে, তৃণমূলের কমছে ৩টি আসন। বিজেপি দক্ষিণবঙ্গের কয়েকটি আসনে তৃণমূলকে হারাবে বলে সমীক্ষায় দাবি করা হয়েছে। বিজেপি জিততে পারে- কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, রায়গঞ্জ, বালুরঘাট, কৃষ্ণনগর, রানাঘাট, বনগাঁ, ব্যারাকপুর, বারাসত, হুগলি, আরামবাগ, তমলুক, কাঁথি, ঘাটাল, মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, বিষ্ণুপুর, বর্ধমান পূর্ব, বর্ধমান দুর্গাপুর ও আসানসোলে।

এই আসনগুলির মধ্যে কৃষ্ণনগর, বারাসত, আরামবাগ, তমলুক, কাঁথি, ঘাটাল, বর্ধমান পূর্ব ও আসানসোল রয়েছে তৃণমূলের দখলে। মহুয়া মৈত্রর সাংসদ পদ বাতিল হয়েছিল। এবারের নির্বাচনেও তিনি কৃষ্ণনগরে তৃণমূল কংগ্রেস প্রার্থী। যদিও বিজেপি প্রার্থী রাজমাতা অমৃতা রায়ের কাছে এবার মহুয়া হেরে যাবেন বলেই সমীক্ষায় আভাস মিলেছে। শুভেন্দু অধিকারীর গড় কাঁথি ও তমলুক আসন তৃণমূলের থেকে বিজেপি ছিনিয়ে নেবে বলে সমীক্ষায় প্রকাশ।

অধীর রঞ্জন চৌধুরীর খাসতালুক বহরমপুরে জিতবেন ইউসুফ পাঠান। ইন্ডিয়া টিভির জনমত সমীক্ষায় তেমনই আভাস। মালদহ দক্ষিণ আসনটি কংগ্রেসের গড় বলে এতদিন পরিচিত থাকলেও এবার তা তৃণমূল কংগ্রেস ছিনিয়ে নেবে বলে সমীক্ষায় উল্লেখ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!