NIA: পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে এনআইএ দলের উপর হামলা, আহত অফিসার

পশ্চিমবঙ্গে গত কয়েক মাসে বারবার বিভিন্ন জায়গায় আয়কর দফতর, সিবিআই, ইডি, এনআইএ-র মতো কেন্দ্রীয় সংস্থার তল্লাশি দেখা গিয়েছে। কেন্দ্রীয় সংস্থার উপর হামলার ঘটনাও দেখা গিয়েছে।

Soumya Gangully | Published : Apr 6, 2024 6:00 AM IST / Updated: Apr 06 2024, 12:28 PM IST

সন্দেশখালির ঘটনার পর কয়েক মাসের মধ্যেই ফের রাজ্যে আক্রান্ত কেন্দ্রীয় সংস্থা। ৫ জানুয়ারি সন্দেশখালিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের উপর হামলার ৩ মাস পর শনিবার সকালে পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে জাতীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের উপর হামলা চালানো হল। বিস্ফোরণের ঘটনার তদন্তে গিয়ে আক্রান্ত হলেন এনআইএ আধিকারিকরা। এক অফিসার আহত হয়েছেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ৫০-৬০ জনের একটি দল এনআইএ আধিকারিকদের উপর হামলা চালায়। তাঁদের গাড়িতে ইট ছোড়া হয়। গাড়ির কাচ ভেঙে যায়। এই হামলার ঘটনায় মহিলারা সামনের সারিতে ছিলেন বলে অভিযোগ। বিস্ফোরণের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে বলাই মাইতি ও মনোব্রত জানা নামে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের যখন গ্রেফতার করে নিয়ে এসে গাড়িতে তোলা হচ্ছিল, তখনই এনআইএ আধিকারিকদের উপর হামলা চালানো হয় বলে অভিযোগ। এই হামলার ঘটনার তদন্ত শুরু হয়েছে।

পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ

এনআইএ-র পক্ষ থেকে জানানো হয়েছে, শনিবার ভোর সাড়ে ৫টা নাগাদ ভূপতিনগরে পৌঁছে যান এনআইএ আধিকারিকরা। তারপর তাঁরা স্থানীয় থানাকে বাহিনী পাঠাতে বলেন। এই অভিযানের বিষয়ে থানাকে আগেই জানানো হয়েছিল। কিন্তু যে সময় অভিযানের কথা বলা হয়েছিল, তার অনেক আগেই সেখানে পৌঁছে যান এনআইএ আধিকারিকরা। পুলিশকে জানানো সত্ত্বেও পর্যাপ্ত ব্যবস্থা করা হয়নি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, মহিলা ও পুলিশরা গাড়ি ঘিরে ধরে বিক্ষোভ দেখাচ্ছিলেন। মহিলাদের হাতে বাঁশ ছিল।

স্থানীয় থানায় অভিযোগ দায়ের

২০২২ সালের ডিসেম্বরে ভূপতিনগরে তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণ হয়। এই বিস্ফোরণে ৩ জনের মৃত্যু হয়। ২০২৩ সালের জুনে এই ঘটনার তদন্ত শুরু করে এনআইএ। শনিবার সেই তদন্তের জন্যই ভূপতিনগরে গিয়ে আক্রান্ত হল এনআইএ দল। মানবেন্দ্র জানা ও অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে ভূপতিনগর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

কেরলের কনভেনশন সেন্টারে প্রার্থনা সভায় বিস্ফোরণ, ঘটনাস্থলে পৌঁছেছে এনআইএ টিম

ভারতের মাটিতে সক্রিয় হচ্ছে খালিস্তানি গোষ্ঠী? ৫০টিরও বেশি জায়গায় চিরুনি তল্লাশি এনআইএ-র

জম্মু ও কাশ্মীরে হামলার ছক বানচাল এনআইএ-র, পাকিস্তানে তথ্য পাচারের নথি-সহ ধৃত জইশ অপারেটর

Share this article
click me!