মনোনয়নপত্র পরীক্ষা ঘিরে ধুন্ধুমার দিনহাটা, নীশিথের কনভয়ে তীর ছোঁড়ার অভিযোগ উদয়ন গুহর বিরুদ্ধে

মনোনয়ন পত্র পরীক্ষা ঘিরে রীতিমত উত্তাল দিনহাটা। তৃণমূল - বিজেপি সংঘর্ষ। আক্রান্ত নিশীথ প্রামানিকের কনভয়। অভিযোগ উড়িয়ে দিলেন উদয়ন গুহ।

 

Web Desk - ANB | Published : Jun 17, 2023 10:15 AM IST / Updated: Jun 17 2023, 05:41 PM IST

দিনহাটায় আবারও আক্রান্ত নিশীথ প্রামানিকের গাড়ি। শনিবার নিশীথ প্রামানিকের গাড়ি লক্ষ্য করে তীর ছোঁড়ার অভিযোগ ওঠে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। মন্ত্রীর সামনেই বিজেপি কর্মীদের মারধর করা হয় বলেও অভিযোগ উঠেছে। যদিও অভিযোগ উড়িয়ে দিয়েছেন তৃণমূল কংগ্রেস নেতা উদয়ন গুহ। পাল্টা তিনি বিজেপির দিকেই অভিযোগের আঙুল তুলেছে।

তৃণমূল - বিজেপি সংঘর্ষ

শনিবার দিনহাটা ২ নম্বর ব্লকে সাবেহগঞ্জ বিডিও অফিসের মনোননপত্র পরীক্ষার কাজ চলছিল। বিজেপির অভিযোগ বিডিও অফিস দখল করে রেখেছিল তৃণমূল। প্রায় ১হাজারখানেত তৃণমূল কর্নী সেখানে ছিল। তাতেই আপত্তি জানিয়েছিল বিজেপি। বিজেপি কর্মীদের ডাকে সাড়া দিয়ে বিডিও অফিসে যান কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামানিক। কিন্তু তারপরই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। দুই পক্ষ সংঘর্ষে জ়়ড়িয়ে পড়ে। এর পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠি চার্জ করে।

আক্রান্ত নিশীথ প্রামানিক

এই ঘটনার পরই তৃণমূল কংগ্রেস কর্মীরা নিশীথ প্রামানিকের কনভয় হামলা চালায়। বিজেপির অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রীর কনভয়ের সামনে বোমাবাজিও হয়। কনভয় তীর ছোঁড়া হয় বলে অভিযোগ।

বিজেপির অভিযোগ

গেরুয়া শিবিরের অভিযোগ তৃণমূল কংগ্রেস মনোনয়ন দাখিল করতে প্রথমে বাধা দিয়েছিল। সেই বাধা উপেক্ষা করে বিরোধী শিবিরের যে প্রার্থীরা মনোনয়ন দাখিল করেছিল তাদের নাম যাতে ক্রুটিনিতে কাটা যায় তারও চেষ্টা করেছিল। উদয়ন গুহ ক্রুটিনি ফর্ম ছিনিয়ে নিয়েছেন বলে অভিযোগ বিজেপি। পাশাপাশি পুলিশের বিরুদ্ধেও অভিযোগ তৃণমূলের হয়ে কাজ করারয নিশীথ প্রামানিক অভিযোগ করেছেন, 'বাংলার জন্য ভীতির পরিস্থিতি তৈরি করেছে। আমার কনভয় তির ছোঁড়া হয়েছে। পুলিশের ভূমিকা অত্যান্ত নিন্দনীয়। পশ্চিমবাংলায় অরাজক পরিবেশি তৈরি করেছে তৃণমূল কংগ্রেস।'

তৃণমূল কংগ্রেসের অভিযোগ

হামলার অভিযোগ উড়িয়ে দিয়েছেন উদয়ন গুহ। তিনি বলেন, মনোনয়ন পর্ব যখন শান্তিপূর্ণভাবে শেষ হচ্ছে সেই সময় নিশীথ প্রামানিক প্রচুর বাইক নিয়ে এসে গুলি চালায় বলে অভিযোগ। তৃণমূলের বাইক ভাঙচুর করে। নির্বিচারে বোমা ও গুলি চালায়। তিনি আরও বলেন, নিশীথ প্রামানিকের গাড়ি বুলেটপ্রুফ , তাহলে তির দিয়ে ওর গাড়ি কিছুই করা যাবে না। সেক্ষেত্রে ওর গাড়িতে কেন হামলা চালান হবে। এই প্রশ্ন তুলেছেন তৃণমূল নেতা। তিনি আরও বলেন এলাকায় বিশৃঙ্খলা তৈরি করতে সক্রিয় ছিলেন নিশীথ প্রামানিক।

আগেই আক্রান্ত নিশীথ প্রামানিক

এক আগেও একাধিকবার দিনহাটাতেই আক্রান্ত হয়েছে নিশীথ প্রামানিক। প্রতিবারই তাঁর ওপর হামলার অভিযোগ তোলেন উদয়ন গুহর বিরুদ্ধে।

আরও পড়ুনঃ

পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনীর রায়কে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টে যেতে পারে রাজ্য সরকার

পঞ্চায়েতের নির্বাচনের আগেই বিরোধী শূন্য চোপড়ার ৮টি গ্রাম পঞ্চায়েত, কার্যত বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তৃণমূল

'অভিষেক ২ বছর বয়স থেকে রাজনীতি করে', কাকদ্বীপ থেকে পঞ্চায়েত ভোট নিয়ে বিরোধীদের তোপ মমতার

 

 

Read more Articles on
Share this article
click me!